সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ২৭ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

দৈনিক সংক্রমণে শীর্ষে জার্মানি, সর্বোচ্চ মৃত্যু যুক্তরাষ্ট্রে

ডেইলি সিলেট ডেস্ক :

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬৭ হাজার ৫১৫ জন। আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার ২৫০ জনের। বিশ্বে দৈনিক সংক্রমণে শীর্ষে জার্মানি আর সর্বোচ্চ মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে।

তবে শুক্রবার নতুন আক্রান্ত রোগীর তুলনায় করোনা থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ছিল বেশি। এই দিন কোভিড থেকে সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪০ হাজার ৯৩৬ জন।

করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসেব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে সর্বশেষ এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সংক্রমণে শীর্ষ জার্মানিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ৫২৩ জন এবং এ রোগে দেশটিতে মৃত্যু হয়েছে ১৮৬ জনের।

অন্যদিকে এইদিন করোনায় সর্বোচ্চ মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। এদিন দেশটিতে মারা গেছেন ২৬৩ জন এবং করোনা শনাক্ত হয়েছে ৬২ হাজার ৯৯৩ জনের।

এ পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৫১ কোটি ২৮ লাখ ৩০ হাজার ৮৩৪ জন এবং এ রোগে মৃত্যু হয়েছে মোট ৬২ লাখ ৫৯ হাজার ১১০ জনের। এছাড়া, বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন মোট ৪৬ কোটি ৬৬ লাখ ৩৪ হাজার ৮৭৯ জন।

গত একদিনে ইতালিতে নতুন আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ৮৬১ জন, মৃত ১৩৩ জনের। ফ্রান্সে নতুন আক্রান্ত ৫০ হাজার ৫৫১ জন, মৃত ১৫৮ জন। দক্ষিণ কোরিয়া নতুন আক্রান্ত ৫০ হাজার ৫৫১ জন, মৃত ১৩৬ জন। যুক্তরাজ্যে মৃত ২১৬ জন, নতুন আক্রান্ত ৭ হাজার ৭১০ জন। ব্রাজিলে মৃত ১৯৫ জন, নতুন আক্রান্ত ১৪ হাজার ১২২ জন। রাশিয়া মৃত ১৬১ জন, নতুন আক্রান্ত ৭ হাজার ৭১০ জন।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ কোটি ৯৯ লাখ ৩৬ হাজার ৮৪৫ জন। তাদের মধ্যে গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৪১ হাজার ৩৭৫ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর দ্রুত বিশ্বে ছড়িয়ে পড়ে এই ভাইরাস। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: