সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে ৯ দিনব্যাপী পুরোহিত প্রশিক্ষণ সম্পন্ন

হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের উদ্যোগে সিলেট জেলার বিভিন্ন মন্দিরের ২৫ জন পুরোহিত নিয়ে ৯ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিকেলে সিলেট নগরের মিরাবাজারস্থ বলরাম জিউর আখড়ায় সনদপত্র বিতরণ ও সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে কর্মশালা সম্পন্ন হয়।

গত ২৩ এপ্রিল শুরু হওয়া প্রশিক্ষণ কর্মশালায় ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় ‘হিন্দু আইন ও পূজা পদ্ধতি’, ‘খাদ্যপুষ্টি ও স্বাস্থ্যসেবা’ এবং ‘ভূমি আইন, আইসিটি ও ডিজিটাল বাংলাদেশ’ এসব বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি প্রকৌশলী পি.কে চৌধুরী বলেন, পুরোহিত ও সেবাইতদের প্রশিক্ষণ গ্রহণ করে দক্ষতা অর্জন করতে হবে। আর দক্ষতা অর্জন করে পুরোহিত ও সেবাইতদের সমাজে সঠিক জ্ঞান বিতরণ করতে হবে। বর্তমান সরকার সনাতন ধর্মালম্বীদের সাবলম্বী করতে প্রশিক্ষণ বাস্তবায়নসহ নানা কর্মসূচি গ্রহণ করছে।

হিন্দুধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্পের পরিচালক প্রফেসর শিখা চক্রবর্তীর সভাপতিত্বে কর্মশালার সমাপনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ সিলেট জেলা শাখার সভাপতি অ্যাড. প্রদীপ কুমার ভট্টাচার্য্য, পূজা উদ্যাপন পরিষদ সিলেট জেলার সভাপতি গোপিকা শ্যাম পুরকায়স্থ, মহানগরের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম সিলেটের সহকারী প্রকল্প পরিচালক সুব্রত রায়, টিওটি অমৃতরাম ভট্টাচার্য্য, জয়ব্রত চক্রবর্তী যীশু, জুনিয়র কনসালটেন্ট (ট্রেনিং) নির্মল কুমার সরকার, শৈশব চক্রবর্তী প্রমুখ। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: