সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৫৪ সেকেন্ড আগে
সোমবার, ৮ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৪ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আনজুমানে খেদমতে কুরআন সিলেটের রিক্সা বিতরণ

দারিদ্রতা মুক্ত সমাজ গঠনে যাকাত ভিত্তিক অর্থনীতির বিকল্প নেই
— প্রফেসর সৈয়দ মুহাম্মদ একরামুল হক

আনজুমানে খেদমতে কুরআন সিলেটের সভাপতি অধ্যাপক মাওলানা সৈয়দ মুহাম্মদ একরামুল হক বলেছেন, সমাজের সুবিধাবঞ্চিত শ্রমজীবী মানুষেরা আমাদেরই আপনজন। শুধু তাই নয়, বিত্তবানদের উপর তাদের হক রয়েছে। যা অবশ্যই আদায় করতে হবে। আর তা কেবলই যাকাত ভিত্তিক অর্থনীতি ও ইনসাফ ভিত্তিক সমাজ ব্যবস্থায় সম্ভব।

একরামুল হক মঙ্গলবার দুপুরে নগরীর কুদরত উল্লাহ মসজিদ প্রাঙ্গনে স্বনির্ভরতা তৈরীর লক্ষ্যে আনজুমানে খেদমতে কুরআন সিলেটের যাকাত তহবিল থেকে শ্রমজীবি মানুষের মাঝে রিক্সা বিতরণকালে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

তিনি আরো বলেন, বিত্তবানদের উচিত স্বউদ্যোগে যাকাত প্রদান করা। সঠিক খাতে যাকাতের প্রয়োগ হলে সমাজ থেকে ক্ষুধা ও দারিদ্র দুর হয়ে যাবে। আনজুমানের উদ্যোগে ২ জন ভাইকে রিক্সা বিতরণ করা হয়েছে। এর মাধ্যমে দুটি পরিবারের আয় রোজগারে একটি স্থায়ী পথ সৃষ্টি হয়েছে। এভাবে অসহায় মানুষের কল্যাণে নিজ নিজ অবস্থান সবাইকে এগিয়ে আসার আহবান জানান মাওলানা সৈয়দ মুহাম্মদ একরামুল হক।

আনজুমানের সাধারণ সম্পাদক হাফিজ মিফতাহুদ্দীনের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিলেট জেলা বারের বিশিষ্ট আইনজীবী এডভোকেট আলিম উদ্দিন, সমাজসেবী ইঞ্জিনিয়ার নিয়াজ মো: আজিজুল করিম, মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার, মাওলানা ওলীউর রহমান সিরাজী, কাজী মাওলানা আবুল কাশেম চৌধুরী, ইফতেখার আহমদ, ফয়জুল ইসলাম জায়গীরদার ও সোহেল আহমদ চৌধুরী প্রমূখ। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: