সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

র‍্যাব-৯ এর অভিযান : ৫ প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার :

অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন পণ্য তৈরী করার অপরাধে ৫ প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানায় দণ্ডিত করেছে র‌্যাব-৯ এর ভ্রাম্যমান আদালত।
সোমবার (২৫ এপ্রিল) হবিগঞ্জ সদর, মাধবপুর এবং শায়েস্তাগঞ্জ থানাধীন বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনাকালে এ জরিমানা করা হয়। র‍্যাব-৯-এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া) সোমেন মজুমদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

র‍্যাব জানায়, হবিগঞ্জের বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠান ওজনে কম দেয়াসহ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ব্যতীত অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও পরিবেশন করে আসছে। জনস্বাস্থ্য রক্ষা এবং সবার জন্য সুস্বাস্থ্য নিশ্চিতকল্পে র‌্যাব-৯ নিয়মিত ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করছে। তারই ধারাবাহিকতায় হবিগঞ্জ জেলার সদর থানা, মাধবপুর থানা এবং শায়েস্তাগঞ্জ থানাধীন এলাকায় ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে।

এ সময় র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ এবং বিএসটিআই এর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত প্যাকেটে ওজন পরিমাপে কম দেওয়া এবং যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ব্যতিত স্বাস্থ্যবিধি না মেনে অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন পণ্য তৈরী করার অপরাধে হবিগঞ্জ সদরের মেসার্স আদি গোপাল মিষ্টান্ন ভান্ডারের রূপক চন্দ্র দাসকে ১ লক্ষ ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড, একই এলাকার মেসার্স জয় গোপাল মিষ্টান্ন ভান্ডারের কৃষ্ণ চন্দ্র মোদককে ৭৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১০(দশ) দশ দিনের বিনাশ্রম কারাদন্ড, মাধবপুরের জগদীশপুর ফিলিং স্টেশনের কাজী জোবায়েদ হোসেনকে ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১০(দশ) দিনের বিনাশ্রম কারাদন্ড, আল-আমিন সিএনজি ফিলিং স্টেশনের মোঃ তাজুলকে ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১০(দশ) দিনের বিনাশ্রম কারাদন্ড এবং শায়েস্তাগঞ্জের মের্সাস মা ফিলিং ষ্টেশনের মোঃ কদর আলীকে ৭৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ২০(বিশ) দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

বিএসটিআই আইন-২০১৮ এর ৩১ ধারা, ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ এর ২৪(১), ২৯, ৩২(১), ৩২(৩) ধারা এবং ভোক্তা পরিবেশ সংরক্ষণ আইন-২০০৯ এর ৫২ ধারা মোতাবেক ভ্রাম্যমান আদালত এই দণ্ড প্রদান করেন।

জরিমানার মাধ্যমে আদায়কৃত টাকা সরকারী কোষাগারে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: