সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কুলাউড়ায় অসহায় ৪ টি পরিবারের মধ্যে গৃহ হস্তান্তর

কুলাউড়া পৌর এলাকায় বীর মানবিক টিমের গৃহায়ন প্রকল্পের অর্থায়ন ও তত্ত্বাবধায়নে চারটি অসহায়, গৃহহীন ও হতদরিদ্র পরিবারের জন্য নির্মিত বাসস্থানগুলো হস্তান্তর করা হয়েছে।

২৩ এপ্রিল শনিবার কুলাউড়া পৌর এলাকায় তিন ঘটিকায় বীর Hero মানবিক টিমের গৃহায়ন প্রকল্পের অর্থায়ন ও তত্ত্বাবধায়নে চারটি অসহায়, গৃহহীন ও হতদরিদ্র পরিবারের জন্য নির্মিত বাসস্থানগুলো হস্তান্তর করা হয়।

কুলাউড়া উপজেলার সম্মানিত উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী, কুলাউড়া থানার সম্মানিত অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায়, টিমের উপদেষ্টা মুহাম্মদ লিটন, বদরুজ্জামান সজল, খালেদ পারভেজ বক্স সহ অনেকেই উপস্থিত ছিলেন।

গৃহ গুলো সম্পূর্ণরূপে বাংলাদেশী এবং বিদেশে বসবাসরত প্রবাসী বাঙ্গালীদের দ্বারা অর্থায়ন করা হয়। উক্ত গৃহ গুলোর জন্য যারা অর্থায়ন করেন তাদের মধ্যে উল্লেখযোগ্য টিমের উপদেষ্টা কানাডা প্রবাসী মুহিবুর রহমান খান, মোহাম্মদ রহমান জুয়েল, আমেরিকার প্রবাসী হাজী আলমাছ আলী, লন্ডন প্রবাসী কবির আহমদ ফারুক, কানাডা প্রবাসী দেওয়ান গোফরান চৌধুরী কানাডা প্রবাসী মুছলেহ উদ্দিন, শাহরিয়ার সজিব, রাজু ভূইয়া সহ অনেকে।

ছোটবেলা থেকে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে থাকা আর সামর্থ মত সাহায্য করতে থাকা যুবক সফি আহমেদ এবং বীরHero মানবিক টিম করোনা কালীন সময় আত্মপ্রকাশ করে মানবতার প্রতীক আর সমাজ সমন্বয়ক হিসেবে।

উন্নয়নের ধারাবাহিকতায় বাংলাদেশ সরকার এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশাপাশি ২০২০ সালে বীরHero মনবিক টিম গৃহায়ন প্রকল্প নামের আরও একটি প্রকল্প হাতে নেয়।

বীরHero মানবিক টিমের গৃহায়ন প্রকল্পের আওতায় বাংলাদেশ তথা সিলেট বিভাগ এবং গ্রামগুলোতে ভূমিহীন, গৃহহীন, অসহায় ও ছিন্নমূল দরিদ্র পরিবারগুলোর জন্য বাসস্থানের ব্যবস্থা এবং রক্ষণাবেক্ষণ করে আসছে বীরHero মানবিক টিম।

গত ৮ মার্চ ২০২২ তারিখে মৌলভীবাজার জেলার কুলাউড়া পৌরসভার ৫ নং ওয়ার্ডের অন্তর্গত রেলওয়ে কলোনিতে তিনটি অসহায় পরিবার ১নং ফাতেমা বেগম, ২নং কুটু মিয়া, ৩নং নাছিমা বেগম এর ঘরগুলো সম্পূর্ণরূপে আগুনে পুড়ে যায় এবং কুলাউড়া পৌরসভার অন্তর্গত ৯ নং ওয়ার্ডের জগন্নাথপুর এলাকায় বৃষ্টি এবং ঝড়ের কারণে সম্পূর্ণরূপে ধসে পড়ে আব্দুল লতিফ এর অসহায় পরিবারের ঘর। চারটি পরিবার বস্ত্র আর বাসস্থানহীন অবস্থায় নেমে আসে রাস্তায়। অসহায় পরিবারগুলোর মুখে হাসি ফুটাতে এবং তাদের বাসস্থান পুনঃনির্মাণের দায়িত্ব নেয় বীরHero মানবিক টিম।

মানবিক পুলিশ খ্যাত সফি আহমেদ (পিপিএম) এর স্বপ্ন বীরHero মানবিক টিমের মাধ্যমে বাংলাদেশকে বিশ্ব দরবারে মাথা উঁচু করে মানবিকতার জন্য এক দৃষ্টান্ত হিসেবে দাঁড় করানো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: