সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৪৭ সেকেন্ড আগে
শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সাভা’রে ‘হিজাব পরতে বাধা’ দেওয়ায় কারখানা শ্রমিকদের বিক্ষোভ

সাভা’রের আশুলিয়ায় হিজাব পরতে বাধা দেওয়ার অ’ভিযোগে একটি কারখানার সামনে বি’ক্ষোভ করছেন শ্রমিকরা।

শনিবার (১৬ এপ্রিল) সকাল থেকে আশুলিয়ার বগাবাড়ি আল্ট্রা মাঠ সংলগ্ন এলাকার ইয়ং জিন ইন্টারন্যাশনাল কোম্পানি লিমিটেড কারখানার সামনে অবস্থান নেন শ্রমিকরা।

শ্রমিকরা জানান, ওই কারখানায় প্রায় সহস্রাধিক শ্রমিক কাজ করেন। কারখানার ‘উইগ সেকশন-ডব্লিউ ৪’ এ কাজ করেন ৫৯ জন শ্রমিক। তারা সবাই হিজাব পরে কাজ করেন। কিন্তু তাদের হিজাব পরতে নিষেধ করেন কারখানা কর্তৃপক্ষ। তাদের নিষেধ না মানায় ৫৯ জন শ্রমিককেই কারখানায় প্রবেশ করতে দেওয়া হয়নি।

কারখানার শ্রমিক ললিতা বলেন, আমাকে অ্যাডমিন রুমে ডেকে নিয়ে গিয়ে হিজাব খুলতে বলে। হিজাব খুললে ২০০ টাকা পুরস্কার দিতে চায়। আর যদি হিজাব না খোলা হয় তাহলে শ্রমিকদের ২০০ টাকা শা’স্তি স্বরূপ কে’টে নেওয়া হয়।

উইগ সেকশন-ডব্লিউ ৪ এর সুপারভাইজার ফেরদৌস তালুকদার বলেন, আমা’র সেকশনের শ্রমিকদের হিজাব খোলার দায়িত্ব দিয়ে আমাকে অর্থের প্রলো’ভন দেখায় অ্যাডমিন হাশেমসহ কারখানা কর্তৃপক্ষ। আমা’র শ্রমিকরা হিজাব পরে আসায় তাদের হিজাব ও বোরকা খুলে নেওয়ার চেষ্টা করা হয়। এছাড়া সেকশনের ফ্যান বন্ধ করে শ্রমিকদের শা’স্তি দেওয়ায়। হিজাব পরে কাজ করতে সমস্যা হয় না- এমন কথা শ্রমিকরা হাজার বার বললেও কর্তৃপক্ষ তা মানতে নারাজ। যখন কোনভাবেই হিজাব খুলতে পারেনি, তখন পুরো সেকশনের শ্রমিকদের বের করে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষের কেউ সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হননি।

স্বাধীন বাংলা গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাভা’র আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি আল-কা’ম’রান বলেন, শ্রমিকদের হিজাব পরায় শা’স্তি হিসাবে ২০০ টাকা কে’টে নেওয়া, টানাটানি করে হিজাব খোলার চেষ্টা করা অ’ত্যন্ত অন্যায়। আম’রা কারখানা কর্তৃপক্ষকে বলবো, হিজাব নিয়ে বাড়াবাড়ি না করতে। তা না হলে এলাকাবাসী, শ্রমিক শ্রেণিসহ সর্বস্তরের লোকজনকে নিয়ে আম’রা আ’ন্দোলনে নামবো।

ঢাকা শিল্পপু’লিশ-১ এর উপ-পরিদর্শক (এসআই) মিরন বলেন, আম’রা খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে এসেছি। বিষয়টি ভালো’ভাবে জানার চেষ্টা করছি। সঠিক ঘটনা জেনে আম’রা প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: