সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
সোমবার, ৮ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৪ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ধ’র্মের সঙ্গে বৈশাখকে না মেলানোর আহ্বান পরিকল্পনামন্ত্রীর

ধ’র্মের সঙ্গে বৈশাখকে না মেলানোর আহ্বান জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেছেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ স্বাভাবিক বিষয়, এটা বলে বলে প্রচার করার কিছু নেই। বৈশাখে সবাই আনন্দে করেছে। আম’রা বলি ধ’র্ম যার উৎসব সবার- বৈশাখ তার মধ্যে উৎকৃষ্ট উদাহ’রণ।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) পরিকল্পনা মন্ত্রণালয়ে অবস্থিত শহীদ মিনার চত্বরে পহেলা বৈশাখ উদযাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।।

পরিকল্পনামন্ত্রী বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ এটা স্বাভাবিক ব্যাপার। এটা নিয়ে বার বার বলে প্রচার করার কিছু নেই। সবাই আম’রা বাঙালী, ধ’র্ম যার যার উৎসব সবার বৈশাখ একটা বড় উদাহ’রণ। কোনো মৌলবাদী এটা বন্ধ করলে তারা বাধাপ্রাপ্ত হবে। আমা’র বিশ্বা’স এই শক্তি নিশ্চিহ্ন হবে।

বৈশাখ প্রসঙ্গে এম এ মান্নান বলেন, আমা’র ধারণা কেউ বৈশাখের বি’রুদ্ধে নেই। মৌলবাদী মহল যদি এটা নিয়ে নেতিবাচক কিছু করতে চায় তবে তারা চূড়ান্তভাবে নিশ্চিহ্ন হবে।

পরিকল্পনা কমিশনে শহীদ মিনার চত্বর ও সাংস্কৃতিক কেন্দ্র প্রসঙ্গে মন্ত্রী বলেন, এখানে সকল ধ’র্মের মানুষ অনুষ্ঠান পালন করবে। ধ’র্মীয় অনুষ্ঠান করতে চাইলে করবে। নামই দেওয়া শহীদ মিনার ও সাংস্কৃতিক কেন্দ্র। কেউ দোয়া মাহফিল করতে চাইলে সমস্যা নেই। পরিকল্পনা কমিশন চত্বর চ’মৎকার পরিবেশ। গাছ পালা আছে এখানে। এই জায়গা খালি পড়েছিল। আম’রা বেশি টাকা ব্যয় করিনি। সামান্য টাকা ব্যয় করে এটা নির্মাণ করেছি। এখানে বসার সোফা চেয়ার নেই। সবাই নিজের মতো করে বসতে পারবে। এটার বি’রুদ্ধে কেউ নেই। মৌলবাদী মহল বি’রুদ্ধে থাকলে অন্যায় আচরণ করলে তারা নিঃশেষ হবে।

তিনি আরও বলেন, বাংলা নববর্ষ অসাম্প্রদায়িক বিষয়। কেউ নানা স্বার্থে অনেকে ভিন্ন পথে নিয়ে যায়। আম’রা সবাই বাঙালী এটা নিয়ে একমত।

মন্ত্রী আরও বলেন, পরিকল্পনা কমিশনে ধ’র্মীয় অনুষ্ঠান করলে বাধা দেব না। তবে অন্যের কাজকে যেন ঘৃ’ণা না করি। অশ্লীল, অন্যায় না করি। দু’র্নীতি পরায়ণ কিছু করব- না এটাই আমাদের প্রত্যয়।

নববর্ষের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব ড. শাহনাজ আরেফিন, পরিকল্পনা বিভাগের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী, পরিকল্পনা কমিশনের সদস্য মোসাম্মৎ নাসিমা বেগম, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) মহাপরিচালক মোহাম্ম’দ তাজুল ইস’লামসহ অন্যান্যরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: