সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
সোমবার, ৮ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৪ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মুক্তাদির ও আরিফকে সঙ্গে নিয়ে সিলেট বিএনপি’র শোডাউন

ওয়েছ খছরুঃ সিলেট বিএনপি’র কর্তৃত্ব এখন দুই নেতার হাতে। একজন হলেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির। অ’পরজন হলেন সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী। এই দুই নেতাকে সঙ্গে নিয়ে পথচলা শুরু করলেন সিলেট জে’লা বিএনপি’র নেতারা। গতকাল তারা ওলিকুল শিরোমণি হযরত শাহ’জালাল (রহ.) মাজার জিয়ারতের মধ্য দিয়ে যাত্রা শুরু করলেন। এর আগের দিন শুক্রবার রাতে নবগঠিত জে’লার নেতারা বিএনপি’র কেন্দ্রীয় ও জে’লা আহ্বায়ক কমিটির সদ্য সাবেক নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন। আর গতকাল মাজার জিয়ারতের পর নগরীতে শোডাউনও করেন নেতারা।

এ সময় তারা বলেন, সিলেট জে’লা বিএনপি ঐক্যবদ্ধভাবে সিলেটে পরিচালিত হবে। দলের স্বার্থে নেতাকর্মীদের মধ্যে কোনো বিভেদ থাকবে না। এতে সব সময় দলের শীর্ষ নেতাদের পরাম’র্শ অনুসরণ করা হবে। এবার সম্পূর্ণ নতুন ফরম্যাটে সিলেট জে’লা বিএনপি যাত্রা শুরু করলো। দীর্ঘ আড়াই বছর পর মঙ্গলবার সিলেটের রেজিস্ট্রারি মাঠে সরাসরি কাউন্সিলের মাধ্যমে নেতৃত্ব বাছাই করা হয়েছে। নতুন কমিটির নেতৃত্বে এলেন নতুনরা। তারা সাবেক ছাত্রদল নেতা ছিলেন। জে’লা বিএনপি’র নেতারা জানিয়েছেন, পূর্ব ঘোষিত সময় অনুযায়ী গতকাল দুপুরে সিলেট জে’লা বিএনপি’র নেতারা মাজার প্রাঙ্গণে জমায়েত হন। এ সময় সেখানে আসেন বিএনপি’র চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির, সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন। তার আগেই সেখানে আসেন জে’লা বিএনপি’র সভাপতি আবদুল কাইয়ূম চৌধুরী, সাধারণ সম্পাদক এম’রান আহম’দ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামীম আহম’দ।

মুক্তাদির ও আরিফ আসার পর তারা একসঙ্গে মাজার জিয়ারত করলেন। বেরিয়ে এসে সিলেট জে’লা বিএনপি’র যাত্রা শুরুর ঘোষণা দেন নবনির্বাচিত সভাপতি কাইয়ূম চৌধুরী। তিনি প্রথমে জে’লার অধিভুক্ত ১৮ ইউনিটের কাউন্সিলরদের ধন্যবাদ জানান। বলেন- জে’লা বিএনপি ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে। প্রতিযোগিতা থাকতে পারে, কিন্তু প্রতিহিং’সা থাকবে না। বক্তব্যকালে খন্দকার আবদুল মুক্তাদির ও আরিফুল হক চৌধুরী সিলেট জে’লা বিএনপিকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বা’স দিয়েছেন। তারা বলেছেন, দলের প্রয়োজনে আম’রা সবাই ঐক্যবদ্ধ। সিলেট জে’লা বিএনপি’র নতুন নেতৃত্বের হাত ধরে কার্যক্রম আরও এগিয়ে যাবে। এতে উপকৃত হবে সিলেটের রাজনীতিও।

এদিকে- মাজার জিয়ারত শেষে জে’লা বিএনপি’র নেতারা কেন্দ্রীয় নেতাদের নিয়ে শোডাউন করেন। মাজার থেকে শুরু করে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয় এই শোডাউন। জে’লা বিএনপির সাধারণ সম্পাদক এম’রান আহম’দ চৌধুরী জানিয়েছেন, ‘আমাদের কাছে দল আগে। দলের স্বার্থ প্রথমে বিবেচনা করে। এজন্য ত্যাগী ও পরীক্ষিত নেতাদের প্রাধান্য দিয়ে আম’রা চলবো। শনিবারের শোডাউনে বিপুলসংখ্যক নেতাকর্মীর উপস্থিতি আমাদের সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা জোগাচ্ছে। যারা পিছিয়ে আছেন তাদেরকেও আম’রা সঙ্গে রাখবো।’

জে’লার নেতারা জানিয়েছেন, দায়িত্ব গ্রহণের পর তাদের সামনে অনেক কাজ। পাশাপাশি তারা কর্মসূচি নিয়েও এগিয়ে যাবেন। সিলেটে নি’খোঁজ ছাত্রদল নেতা দিনারের সন্ধান দাবিতে আজ কর্মসূচি পালন করবেন। আর আগামী ১৭ই এপ্রিল নি’খোঁজ থাকা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর সন্ধান দাবিতে তারা কর্মসূচি হাতে নিয়েছেন। এসব কর্মসূচি পালনের মাধ্যমে তারা দলকে ঐক্যবদ্ধ করে গড়ে তুলবেন বলে জানান। এর আগে গত শুক্রবার রাতে সিলেটের একটি হোটেলে কেন্দ্রীয় ও আহ্বায়ক কমিটির নেতাদের সঙ্গে বৈঠক করেন জে’লার নবনির্বাচিত নেতারা।

এতে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. মোহাম্ম’দ এনামুল হক চৌধুরী, বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপি’র কেন্দ্রীয় সহ-ক্ষুদ্র ঋণ সম্পাদক আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, কেন্দ্রীয় সদস্য মিজানুর রহমান চৌধুরী, জে’লা বিএনপির সাবেক আহ্বায়ক এডভোকেট নুরুল হক, সদ্য সাবেক আহ্বায়ক কা’ম’রুল হুদা জায়গীরদার, সিলেট মহানগর বিএনপি’র আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকী’, জে’লা বিএনপি’র সাবেক আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট আবদুল গাফফার প্রমুখ। জে’লা সিএনপি’র সদ্য সাবেক আহ্বায়ক কা’ম’রুল হুদা জায়গীরদার জানিয়েছেন, জে’লা বিএনপি’র নতুন নেতৃত্বের কাছে আমাদের চাওয়া অনেক। এই চাওয়া পূরণে তারা সচেষ্ট থাকবেন। এজন্য দলের প্রয়োজনে সহযোগিতার প্রয়োজন হলে তারা করবেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: