সর্বশেষ আপডেট : ১ মিনিট ২২ সেকেন্ড আগে
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

জাকির নায়েকের ইসলামিক গবেষণা ফাউন্ডেশন নিষিদ্ধ

ইসলামি বক্তা, গবেষক ও লেখক জাকির নায়েকের ইসলামিক গবেষণা ফাউন্ডেশনকে (আইআরএফ) নিষিদ্ধ করেছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মুসলিম তরুণদের উগ্রবাদী কর্মকাণ্ডে উৎসাহিত করার অভিযোগে পাঁচ বছরের জন্য প্রতিষ্ঠানটির ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। খবর জি নিউজের।

মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, আইআরএফ মুসলিম তরুণদের চরমপন্থায় আসতে উসকানি দিচ্ছে। জাকির নায়েকের বক্তৃতা আপত্তিকর কারণ তাতে বলা হচ্ছে, প্রত্যেক মুসলিমের জঙ্গি হওয়া উচিত।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আরও বলা হয়, কম বয়সীদের জোর করে ধর্মান্তরিত করার জন্য উসকানি দিচ্ছেন জাকির নায়েক। আত্মঘাতী বিস্ফোরণকে সমর্থন করা, হিন্দু, দেবদেবী ও অন্যান্য ধর্মের প্রতি অসম্মানজনক মন্তব্য করার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

তাছাড়া গুজরাট, কর্ণাটক, জম্মু-কাশ্মীর, ঝাড়খণ্ড, কেরালা, মহারাষ্ট্র ও ওড়িশায় এই সংগঠনের সদস্য ও সমর্থকরা সম্প্রতি মাথাচাড়া দিয়ে উঠেছে বলেও জানায় মন্ত্রণালয়টি।

সলিসিটির জেনারেল জানান, দেশের বিভিন্ন প্রান্তে তার অনুগামীদের উসকানিমূলক ভিডিও ও বক্তৃতা দিয়ে প্রভাবিত করছেন জাকির নায়েক। মুসলিম তরুণদের বিপথে যেতে লাগাতার উসকানি দিয়ে চলেছেন তিনি। এই কাজে আইআরএফকে হাতিয়ার করেছেন তিনি। তাই পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করা হলো প্রতিষ্ঠানটি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: