সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে সোমবার তিন পদে নেতা নির্বাচন করবে বিএনপি

কেন্দ্রের দেওয়া নির্দেশনা অনুযায়ী সিলেট জে’লা বিএনপির কাউন্সিল হবে নতুন নিয়মে। আর মাত্র একদিন পর ২১ মা’র্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল কাঙ্ক্ষিত দ্বিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল। এদিন জে’লা বিএনপির নেতৃত্বে কে আসছেন তা ঠিক হবে কাউন্সিলরদের গো’পন ভোটের মাধ্যমে।

এদিকে জে’লা বিএনপির সভাপতি পদে ল’ড়তে যাচ্ছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। একেবারে শেষ মুহূর্তে তিনি প্রার্থী হওয়ায় পাল্টে গেছে সকল হিসাব-নিকাশ। দ্বিবার্ষিক সম্মেলন সফলে দলীয় নেতাকর্মীরা দিন-রাত প্রস্তুতি নিচ্ছেন।

এদিন হবে দ্বিবার্ষিক সম্মেলনও। সম্মেলন ও কাউন্সিলকে সামনে রেখে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ১৩ বিএনপি নেতা। এই শীর্ষ তিন পদে নেতৃত্ব নির্বাচনে বিএনপির নির্দেশনা অনুযায়ী হবে গো’পন ভোট। কাউন্সিলে প্রধান অ’তিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির কেন্দ্রীয় মহাসচিব মির্জা ফখরুল ইস’লাম আলমগীর।

শনিবার জাগো নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন বিএনপি সিলেট জে’লা শাখার নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান, জে’লা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আব্দুল গাফফার।

তিনি জানান, আগামী ২১ মা’র্চ (সোমবার) অনুষ্ঠিতব্য সিলেট জে’লা শাখার কাউন্সিলে সভাপতি পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আরিফুল হক চৌধুরী, আবুল কাহের চৌধুরী (শামীম) ও আব্দুল কাইয়ুম চৌধুরী।

সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র দাখিল করেছেন, আলী আহম’দ, আব্দুল আহাদ খান জামাল, মো. আব্দুল মান্নান, কা’ম’রুল হাসান চৌধুরী শাহীন, আ. ফ. ম. কা’মাল ও অ্যাডভোকেট এম’রান আহম’দ চৌধুরী।

সাংগঠনিক সম্পাদক পদে মনোনয়নপত্র দাখিল করেছেন, মো. লোকমান আহম’দ, এম মুজিবুর রহমান মুজিব অ্যাডভোকেট, শাকিল মোর্শেদ ও মো. শামীম আহম’দ।

যদিও সভাপতি, সিনিয়র সহসভাপতি, সাধারণ সম্পাদক, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এই ৫ পদে নির্বাচন হওয়ার কথা ছিলো। কিন্তু কেন্দ্রের নির্দেশনায় বৃহস্পতিবার (১৭ মা’র্চ) সকালে জে’লা বিএনপি সিদ্ধান্ত নেয় সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এই ৩ পদে নির্বাচন হবে। এই ৩ পদে প্রতিদ্বন্দ্বিতাকারীরা বৃস্পতিবার মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জে’লা বিএনপির সভাপতি পদে ল’ড়তে যাচ্ছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তার পক্ষ থেকে বৃহস্পতিবার দুপুরে নির্বাচন বোর্ডের কাছে মনোনয়নপত্র জমা দেওয়া হয়েছে। একেবারে শেষ মুহূর্তে তিনি প্রার্থী হওয়ায় পাল্টে গেছে সকল হিসাব-নিকাশ।

আরিফুল হক চৌধুরী বিএনপির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য। তিনি মহানগর বিএনপির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। একসময় তিনি নেতৃত্ব দিয়েছেন সিলেট মহানগর থেকে কেন্দ্রীয় ছাত্রদলের কমিটিতেও।

সভাপতি পদে তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন জে’লা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান আহ্বায়ক কমিটির ১ নম্বর সদস্য আবুল কাহের চৌধুরী শামীম এবং যুবদলের সাবেক কেন্দ্রীয় সহসভাপতি ও বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য আবদুল কাইয়ুম চৌধুরী।

কাউন্সিলকে কেন্দ্র করে গত ১৬ মা’র্চ সকাল থেকে বিকেল পর্যন্ত উৎসবমুখর পরিবেশে সভাপতি, সাধারণ সম্পাদক, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এই ৫টি পদে মনোনয়নপত্র কেনেন জে’লা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের প্রায় ৩০ জন নেতা। তবে কেন্দ্রীয় বিএনপির ১৭ মা’র্চ নতুন সিদ্ধান্ত অনুযায়ী বিকেল ৫টা পর্যন্ত উল্লিখিত ৩টি পদের প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচন বোর্ডের সদস্য ও সিলেট জে’লা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এটিএম ফয়েজ বলেন, নতুন সিদ্ধান্ত অনুযায়ী সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে ভোট হবে। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীসহ তিন নেতা সভাপতি পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। নতুন সিদ্ধান্তের পর সিনিয়র সহসভাপতি ও প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক পদের প্রার্থীরা আর মনোনয়নপত্র জমা দেননি।

উল্লেখ্য, আগামী ২১ মা’র্চ সিলেট নগরীর ঐতিহ্যবাহী আলিয়া মাদরাসা মাঠে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সিলেট জে’লা শাখার কাউন্সিল ও সম্মেলন হওয়ার কথা রয়েছে। সম্মেলন সফলের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নিয়েছে সিলেট জে’লা বিএনপি। কাউন্সিলে কেন্দ্রীয় বিএনপির শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: