সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বাংলাদেশ থেকে পরিচ্ছন্নতাকর্মী নিতে চায় রোমানিয়া

বাংলাদেশ থেকে পরিচ্ছন্নতাকর্মীসহ দক্ষ-অদক্ষ শ্রমিক নিতে আগ্রহ প্রকাশ করেছে রোমানিয়া। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সঙ্গে বৈঠকে বুখারেস্টের (থার্ড ডিস্ট্রিক) মেয়র রবার্ট সোরিন নেগোইতা এ আগ্রহ প্রকাশ করেন।

রোববার (১৩ মা’র্চ) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান কার্যালয় নগর ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নেতৃত্বাধীন ডিএসসিসি প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মক’র্তা ফরিদ আহাম্ম’দ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মক’র্তা সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ উপস্থিত ছিলেন। অ’পরদিকে বুখারেস্টের মেয়রের নেতৃত্বাধীন প্রতিনিধি দলে বুখারেস্ট পু’লিশের ডেপুটি মেয়র ভিক্টর নিয়াগু, বুখারেস্টের সিটি ম্যানেজার মা’রিউস ড্যানিয়েল সিওবিকা, রোমানিয়া বাংলাদেশ চেম্বার অব কমা’র্সের সভাপতি মোহাম্ম’দ রফিকুল ইস’লাম প্রমুখ অংশ নেন।

বৈঠকে মেয়র রবার্ট নেগোইতা বুখারেস্টে দক্ষ-অদক্ষ শ্রমিকসহ পরিচ্ছন্নতাকর্মীর চাহিদা রয়েছে বলে জানান। তিনি বাংলাদেশ থেকে সেই চাহিদার একাংশ পূরণের আগ্রহ ব্যক্ত করেন। এ সময় মেয়র শেখ তাপস তার আগ্রহের জন্য ধন্যবাদ জানিয়ে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বা’স দেন।

এর আগে আজ (রোববার) সকালে ধানমন্ডি-৩২ নম্বরে বুখারেস্টের মেয়র রবার্ট সোরিন নেগোইতা ও তার সফরসঙ্গীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এ সময় বঙ্গবন্ধু জাতীয় জাদুঘরের কিউরেটর নজরুল ইস’লাম খান, অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মক’র্তা মো. হায়দর আলী, দক্ষিণ সিটির ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো রফিকুল ইস’লাম বাবলা, প্রধান নগর পরিকল্পনাবিদ মো. সিরাজুল ইস’লাম, জনসংযোগ কর্মক’র্তা মো. আবু নাছের, অঞ্চল-১ নির্বাহী মিথুন চন্দ্র শীল প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে রোমানিয়ার মেয়র বঙ্গবন্ধু ভবনের বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন। সবশেষ তিনি বঙ্গবন্ধুর স্মৃ’তির প্রতি শ্রদ্ধা জানিয়ে পরিদর্শন বইয়ে তার মন্তব্য লিখেন।

এরপরে বুখারেস্টের মেয়র দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনে আসলে মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস তাকে স্বাগত জানান।

ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপসের আমন্ত্রণে বুখারেস্টের মেয়র রবার্ট নেগোইতা শনিবার সন্ধ্যায় ৫ দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসেন। তিনি বাংলাদেশ সফর শেষে আগামী ১৭ তারিখে বুখারেস্ট ফিরে যাবেন।

ঢাকায় অবস্থানকালীন তিনি দক্ষিণ সিটি করপোরেশনের সঙ্গে একাধিক অনুষ্ঠানে অংশ নেবেন। এছাড়া দক্ষিণ সিটির সঙ্গে বুখারেস্টের মধ্যকার ‘সিস্টার সিটি’ সংক্রান্ত একটি সমঝোতা স্মা’রক স্বাক্ষর করবেন। তাছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয়, এফবিসিসিআই, ডিসিসিআই-সহ সরকারের একাধিক সংস্থা ও ব্যবসায়ী সংগঠনের সঙ্গে একাধিক অনুষ্ঠান ও বৈঠকে মিলিত হবেন বুখারেস্টের মেয়র।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: