সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে ৬ চোরকে আত্মসমর্পণ করতে ৩ দিনের আল্টিমেটাম

সিলেট সদর উপজে’লার ২ নং হাটখোলা ইউনিয়নে ৬ গরু চো’রকে আত্মসম’র্পন করতে ৩ দিনের সময় বেধে দেওয়া হয়েছে। এর মধ্যে এলাকাবাসীর কাছে আত্মসম’র্পন না করলে রবিবার দুপুর ২টায় এলাকাবাসী পুনরায় সভায় বসে পরবর্তী কঠোর সিদ্ধান্ত নিবেন বলে জানিয়ে দিয়েছেন।

বুধবার বিকেলে শি’বেরবাজারে ইউনিয়ন অফিস মাঠে এলাকাবাসীকে নিয়ে সভা করে এ সিদ্ধান্তের ঘোষণা দেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মা’ওলানা কেএম রফিকুজ্জামান।

সম্প্রতি হাটখোলা ইউনিয়নের সতর গ্রামে হান্দু মোল্লা নামের একজনের বেশ কটি গরু চুৃরি হয়। পরে একই ইউনিয়নের পাইকরাজ গ্রামের ঠান্ডা মিয়ার প্রায় ১ কোটি টাকা দামের টাইলস ওয়ালা ঘর থেকে প্রশাসনের সহযোগিতায় উ’দ্ধার করা হয়। এই অ’ভিযোগ ছাড়া ইউনিয়নের আরো একাধিক গরু চু’রির অ’ভিযোগ আসে ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মা’ওলানা কেএম রফিকুজ্জামানের কাছে।

সভায় তিনি জানান, গত দুই বছরে ইউনিয়নে শতাধিক গরু চু’রি হয়েছে। তিনি দায়িত্ব নেওয়ার পর তাঁর কাছে একের পর এক অ’ভিযোগ আসতে তাকে। যে কারণে তিনি পরিষদে বিষয়টি আলোচনা করে ইউনিয়নবাসীকে নিয়ে সমাবেশের ডাক দেন। সমাবেশে সর্বসম্মতিক্রমে পাইকরাজ গ্রামের ৬ চো’রকে শনিবারের মধ্যে এলাকাবাসীর কাছে আত্মসম’র্পন করতে আল্টিমেটাম দেওয়া হয়। তিনি সভায় প্রকাশ্যে ৬ চো’রের নামও ঘোষণা করেন। এদের মধ্যে প্রায় কোটিপতি বনে যাওয়া পাইকরাজ গ্রামের ঠান্ডা মিয়া, ছে’লে ফরিদ মিয়া, কম’র আলী, বাবুল মিয়া, রফিকুল ইস’লাম ও ফরিদ মিয়া রয়েছেন।

সভায় বক্তারা বলেন- গুটিকয়েক চো’র গোষ্ঠির জন্য হাটখোলা ইউনিয়নকে মানুষ চো’রের ইউনিয়ন বলে সম্মোধন করে। যা অ’ত্যন্ত লজ্জাজনক। বিগত দিনে আ’ন্দোলন সংগ্রাম করে কিছুটা দমন হলেও বংশানুক্রমে কিছু চো’র চু’রি করে যাচ্ছে। যাদের কারণে বিভিন্ন জায়গায় ইউনিয়নের বদনাম ছড়াচ্ছে। এ থেকে বেরিয়ে আসতে হলে কঠোরভাবে এদের দমন করতে হবে। যতোদিন ইউনিয়নে চু’রি, ডা’কাতি বন্ধ না হবে, ততোদিন আ’ন্দোলন চালিয়ে যেতে হবে।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মা’ওলানা কেএম রফিকুজ্জামানের সভাপতিত্বে ও ৪ নং ওয়ার্ড সদস্য কা’ম’রান আহম’দের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন— ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোসাহিদ আলী, আজির উদ্দিন, জমির উদ্দিন, সমাজসেবী এটিএম সেলিম, সাংবাদিক ওলিউর রহমান, সাবেক মেম্বার নুরুল ইস’লাম, রবিউল ইস’লাম (দারোগা), সোনাধন মিয়া, শফিকুর রহমান, সাবেক মেম্বার নিজাম উদ্দিন, জাহান আলী, শি’বের বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জামাল আহম’দ, সাবেক মেম্বার রফিক মিয়া, মা’ওলানা মাহবুব আহম’দ, কাজী লুৎফুর রহমান, ছাত্রনেতা মোহাম্ম’দ আলী ও ইস’লাম উদ্দিন, শিহাব খান শামিম।

পরিষদের ইউপি সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন প্যানেল চেয়ারম্যান মোবাশ্বির আলী, ১নং ওয়ার্ড সদস্য সুরুজ আলী, ২ নং ওয়ার্ডের এলাই মিয়া, ৩ নং ওয়ার্ডের বদর উদ্দিন, ৫ নং ওয়ার্ডের তবারক আলী ভুলু, ৬ নং ওয়ার্ডের আলকাছ আলী, ৭ নং ওয়ার্ডের মনোয়ার হোসেন লিটু, ৯ নং ওয়ার্ডের আব্দুল আহাদ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: