সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে সরকারি কর্মচারীদের কর্মবিরতি অব্যাহত

প্রধানমন্ত্রী কর্তৃক গত ২৪ জানুয়ারি অনুমোদিত এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের ৩১ মা’র্চ ২০২১ তারিখের ০৫.০০.০০০০.১১২.১৫.০০৭.২১.১৩২ নম্বর স্মা’রকে প্রেরিত প্রস্তাবে অর্থ মন্ত্রণালয়ের সম্মতির দাবিতে বাংলাদেশ বিভাগীয় কমিশনার কার্যালয়ের কর্মচারী সমিতি (বাবিককাকস) ও বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) এর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেটের আলমপুরস্থ বিভাগীয় কমিশনারের কার্যালয়ের ১৬-১৩ গ্রেডের কর্মচারীগণ ৪র্থ দিনের মতো রোববার (৬ মা’র্চ) অফিস প্রাঙ্গণে কর্মবিরতি ও সমাবেশ করেছেন।

সারাদেশের বিভাগীয় কমিশনারের কার্যালয়, জে’লা প্রশাসকের কার্যালয়, উপজে’লা নির্বাহী অফিসারের কার্যালয়, সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ের ১৬-১৩ গ্রেডের কর্মচারীগণ মাঠ প্রশাসনে পদবি পরিবর্তন ও বেতন স্কেল উন্নীতকরণের প্রস্তাবে অর্থ মন্ত্রণালয়ের সম্মতির দাবিতে এ কর্মবিরতি পালন করছেন।

এ সময় বাবিককাকস, সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মোহাম্ম’দ ম’র্তুজ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন, দিলীপ কুমা’র রায়, সুযোগ চন্দ্র চন্দ, শহীদুল ইস’লাম, মো. খুর্শেদ আলম, সুখেন্দু শেখর শর্মা, অরুন দাস, মো. আজহারুল ইস’লাম, বসু রঞ্জন দাস, মোহাম্ম’দ ইউনুছ আলী, অমিত ভূষণ দেব, মো. সাব্বির আহম’দ, মোহাম্ম’দ জয়নাল আবেদীন, কা’ম’রুল হোসেন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, মন্ত্রণালয় বারবার আশ্বা’স দিলেও কেউ কথা রাখেনি। পদোন্নতি ও গ্রেড অধ’রাই রয়ে গেছে। মাঠ প্রশাসনের অধিকাংশ কর্মচারীর পদোন্নতির কোনো সুযোগ নেই। যে পদে যোগদান করে সে পদে দীর্ঘ দিন চাকরি করে ক্ষোভ ও হতাশা নিয়ে তাদের অবসরে যেতে হয়। অথচ সচিবালয়সহ বিভিন্ন দপ্তরের একই গ্রেডভুক্ত সহকারীদের পদবি পরিবর্তন, পদোন্নতি ও বেতন গ্রেড উন্নীতকরণ অব্যাহত রয়েছে। মাঠ প্রশাসনের কর্মচারীদের বেলায় আশ্বা’স আর আশ্বা’স।

মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়ার প্রত্যয় ঘোষণা করে বক্তরা আরও বলেন, কোনো হু’মকি বা চাপ প্রয়োগে তাদের আর দাবিয়ে রাখা যাবে না। বিষয়টি আশু সমাধানে বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি কা’মনা করছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: