সর্বশেষ আপডেট : ১২ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য ভাবে পালন করেছে এসো বাংলা শিখি বিদ্যালয় মনফালকনে

ইতালি প্রতিনিধি: প্রবাসে বেড়ে উঠা এই প্রজন্মের শিশু কিশোরদের কে ভাষা আন্দোলনের গুরুত্ব ও ভাষা শহীদদের ত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের মাতৃভাষার তাৎপর্য তুলে ধরতে এসো বাংলা শিখি বিদ্যালয়ের আয়োজনে অস্থায়ী শহীদমিনারে শ্রদ্ধাঞ্জলির মধ্য দিয়ে পালন করা হয়েছে। রবিবার স্থানীয় একটি হলরুমে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও ছাত্রছাত্রীদের উপস্থিতিতে ভাষা আন্দোলনের ডকুমেন্টারি প্রদর্শন করা হয় যা অনুষ্ঠানে উপস্থিত বিদেশিদের কাছে বেশ প্রশংসিত হয়েছে।
এসো বাংলা শিখি বিদ্যালয়ের সভাপতি ও ইতালি আওয়ামীলীগ মনফালকনে শাখার সভাপতি জাহাঙ্গীর সরকারের সভাপতিত্বে বিদ্যালয়ের সাধারণ সম্পাদক ও আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাবেদ উল্লাহ এর পরিচালনায় মাতৃভাষা দিবসের আলোচনা সভা ও শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিলান কনসুলেট এর কনসাল জেনারেল এম যে এইচ জাবেদ। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসাবে স্থানীয় মনফালকনে কমুনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের ও ইতালির জাতীয় সংগীত,পবিত্র কোৱ আন থেকে তেলাওয়াত ও সকল ভাষা শহীদদের স্মরণে নীরবতা পালন করা হয়। ইয়াকুব পাঠান ও শাওন আহমেদ এর পরিচালনায় অস্থায়ী শহীদমিনারে ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তর্পক অর্পণ করেন মিলান কনসুলেট এর পক্ষে কনসাল জেনারেল এম যে এইচ জাবেদ ও শ্রম কনসাল সাব্বির আহমেদ সহ জাহাঙ্গীর সরকার ও ইতালিয়ান অতিথিরা । তারপরে ধারাবাহিক ভাবে পুষ্পস্তর্পক অর্পণ করেন ইতালি আওয়ামীলীগ মনফালকনে গরিজিয়া শাখা,এসো বাংলা শিখি বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও পরিচালনা কমিটি,যুবলীগ,বঙ্গবন্ধু পরিষদ ,শেখ রাসেল স্মৃতি পরিষদ ,সেচ্ছাসেবকলীগ ,শ্রমিক লীগ ,কৃষকলীগ,নরসিংদী জেলা এসোসিয়েশন ,বাংলাদেশ ক্রীড়া সংস্থা এবং এসোসিয়েশন নরসিংদী মনফালকনে।
একুশের আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ইতালি আওয়ামীলীগ মনফালকনে গরিজিয়া শাখার সহ সভাপতি ,বঙ্গবন্ধু পরিষদ মনফালকনে প্রধান আহ্বায়ক বশির আহমেদ,স্কুল পরিচালনা কমিটির সদস্য ইসমাইল হোসেন,এসো বাংলা শিখি বিদ্যালয়ের শিক্ষিকা মাহমুদ আক্তার ,আওয়ামীলীগের অর্থ সম্পাদক বাকির মিয়া ,কৃষকলীগের সদস্য সচিব ডালিম মিয়া ,যুবলীগের সজীব মিয়া ,আওয়ামীলীগের সহ সভাপতি মো মনিরুল ইসলাম আনিস ,বঙ্গবন্ধু পরিষদের ইয়াকুব প্রধান,সেচ্ছাসেবকলীগের রনি খান,যুবলীগের শফিক ভূঁইয়া ,শেখ রাসেল স্মৃতি পরিষদের অলি উল্লাহ ,শ্রমিক লীগের শরীফ শেখ ,বাংলাদেশ ক্রীড়া সংস্থার ফজলে রাব্বি শোভন। আলোচনা সভা শেষে স্কুলের শিক্ষার্থীদের কবিতা আবৃতি ও সংগীত পরিবেশন করা হয়। একুশে ফেব্রয়ারি উপলক্ষে স্কুলে অনুষ্ঠিত শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ী ও অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদেরকে পুরস্কার এবং মিলান কনসুলেট এর পক্ষ থেকে সকল শিক্ষার্থীকে বাংলা বই বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কনসাল জেনারেল এম যে এইচ জাবেদ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং যাদের তত্ত্বাবধানে এই অনুষ্ঠান সুন্দর পরিচালনা হয়েছে একুশ উদযাপন পরিষদের যথাক্রমে বশির আহমেদ,জাবেদ উল্লাহ ,তৌফিকুল ইসলাম ,সুজন রাজপূত ,উসমান গনি বাকের মিয়া ,ইসমাইল হোসেন ,স্বপন মিয়া ,শফিক ভূঁইয়া ,ইয়াকুব পাঠান ,শাওন আহমেদ,আলিম উল্লাহ ,ওমর কৈয়াম পাঠান,শরীফ শেখ ,ডালিম মিয়া ,রনি খান ,সুমন খান ,সজীব মিয়া ,আল আমিন ছৈয়াল ,ফজলে রাব্বি ,কামাল উদ্দিন ভূঁইয়া ,হাসান রকি ও রানা চৌধুরী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: