সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেট বিএনপিতে নতুন মেরূকরণ

ওয়েছ খছরু : ফ্রন্টলাইনে মেয়র আরিফ। হঠাৎ করেই জানান দিচ্ছেন। সামনে জে’লা বিএনপি’র সম্মেলন। সভাপতি প্রার্থী হতে যাচ্ছেন; এমন আভাস মিলেছে। এ কারণে সিলেট জে’লা বিএনপি’র সম্মেলন ও কাউন্সিলকে ঘিরে নতুন করে আ’মেজ তৈরি হয়েছে। আগে থেকেই মাঠে সাবেক সভাপতি আবুল কাহের শামীম ও আহ্বায়ক কমিটির সিনিয়র সদস্য আব্দুল কাইয়ূম চৌধুরী। মাঝখানে এসেছে কেন্দ্রীয় নেতা আব্দুর রাজ্জাকের নাম। কিন্তু মেয়র আরিফুল হক চৌধুরীর নাম আসার পর নানা হিসাবনিকাশ চলছে সিলেট বিএনপিতে।

আরিফুল হক চৌধুরী এখন সিলেট বিএনপি’র একাংশের শীর্ষ নেতা। অন্য অংশে রয়েছেন চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির। ফলে দুই ধারায় বিভক্ত সিলেট বিএনপি। এই অবস্থায় জে’লা বিএনপি’র সম্মেলন ও কাউন্সিলকে ঘিরে প্রকাশ্যেই মাঠে নামলেন আরিফ। হিসাবে রয়েছে জটিল সমীকরণ। সিলেট বিএনপিতে অনেকেই বঞ্চিত হচ্ছে। আর এই বঞ্চিতরা আশ্রয় নিয়েছেন আরিফের কাছে। ফলে আরিফের ল’ড়াই নিয়ে নানা আলোচনার ডালপালা মেলতে শুরু করেছে।

দলীয় নেতারা জানিয়েছেন, আরিফুল হক চৌধুরী সভাপতি পদে প্রার্থী হলে আরেক কেন্দ্রীয় নেতা আব্দুর রাজ্জাক প্রার্থী নাও হতে পারেন। কেন্দ্রীয় নেতা হিসেবে আরিফুল হক চৌধুরীর সঙ্গে আব্দুর রাজ্জাকের বুঝাপড়া ভালো। তবে জে’লা বিএনপি’র আহ্বায়ক কমিটি সিনিয়র সদস্য ও যুবদলের সাবেক সহ-সভাপতি আব্দুল কাইয়ূম চৌধুরী প্রার্থী হচ্ছেনই। তিনি এরই মধ্যে জে’লার ইউনিট সম্মেলনেও সক্রিয় ভূমিকা পালন করেছেন। আর সাবেক সভাপতি আবুল কাহের শামীম শক্তিশালী প্রার্থী। তিনি আহ্বায়ক কমিটির প্রথম সদস্য হিসেবে দল গোছানোর কাজে সক্রিয় ভূমিকা পালন করেছেন।

সাধারণ সম্পাদক পদ নিয়েও চলছে তুমুল ল’ড়াই। এবারের কাউন্সিলে সাধারণ সম্পাদক হিসেবে প্রার্থী হতে যাচ্ছেন সাবেক সাধারণ সম্পাদক আলী আহম’দ। পারিবারিক কাজে ছিলেন লন্ডনে। ফিরে এসেছেন। এসেই দলীয় কর্মকা’ণ্ডে সক্রিয় হয়েছেন। যেসব উপজে’লায় সম্মেলনের বাকি ছিল সেগুলোও শেষ করা হচ্ছে তারই হাত ধরে। বলা হচ্ছে; আলী আহম’দ শক্তিশালী প্রার্থী। পূর্বের সাধারণ সম্পাদক হওয়ার কারণে তার গ্রহণযোগ্যতা রয়েছে।

কিন্তু আলী আহম’দকে সহ’জে ছাড় দিতে চান না আরও কয়েকজন। তারাও এরই মধ্যে মাঠে সক্রিয়। এর মধ্যে রয়েছেন আহ্বায়ক কমিটির সদস্য এম’রান আহম’দ চৌধুরী, জে’লা বিএনপি নেতা কা’ম’রুল হাসান শাহীন ও আব্দুল আহাদ খান জামাল। শুরু থেকে দল গোছাতে তারা মাঠে ব্যস্ত ছিলেন। এখন তারা কাউন্সিলরদের কাছে ভোট প্রার্থনা করছেন। আলী আহম’দের সঙ্গে মাঠে ল’ড়াইয়ে নামতে ইতিমধ্যে কাউন্সিলরদের সঙ্গে সুস’ম্পর্ক বজায় রাখছেন জে’লা বিএনপি নেতা কা’ম’রুল হাসান শাহীন। ইউনিট সম্মেলনে তিনি সক্রিয় ভূমিকা রাখেন।

এম’রান আহম’দ চৌধুরী জে’লা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক হওয়ার কারণে তৃণমূলে রয়েছে তার গ্রহণযোগ্যতা। আব্দুল আহাদ খান জামালও ছিলেন জে’লার সাবেক সাংগঠনিক সম্পাদক। নতুনদের মধ্যে তিনিও তৃণমূলে প্রভাব বিস্তার রেখে চলেছেন।

সিলেট জে’লা বিএনপি’র আহ্বায়ক কা’ম’রুল হুদা জায়গীরদার জানিয়েছেন, জে’লা বিএনপি’র সম্মেলন ও কাউন্সিলের জন্য তারা প্রস্তুতি নিতে শুরু করেছেন। দু’তিনটি উপজে’লার সম্মেলন ও কাউন্সিল বাকি আছে। সেগুলোও শেষ করা হচ্ছে। খুব দ্রুতই তারা জে’লার সম্মেলন ও কাউন্সিল শেষ করতে চান। এ নিয়ে কেন্দ্রের সঙ্গে আলোচনা চলছে।

তিনি জানান, জে’লা বিএনপি’র সম্মেলন ২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে কাউন্সিলের মাধ্যমেই গঠন করা হয়েছিল। এ কারণে এবারো কাউন্সিলের মাধ্যমে গঠন করা হবে। কাউন্সিলরদের ভোটে যারাই নির্বাচিত হবেন তারাই নতুন নেতৃত্বে আসবে। এখানে সর্বোচ্চ মতামত থাকছে কাউন্সিলরদের হাতেই। সিলেট জে’লা বিএনপি’র বর্তমান আহ্বায়ক কমিটির বয়স আড়াই বছরের উপরে। ২০১৯ সালের ৩রা অক্টোবর পূর্বের জে’লা কমিটি ভেঙে নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল। এরপর বলা হয়েছিল দ্রুততম সময়ে সম্মেলন ও কাউন্সিল শেষ করা হবে। কিন্তু করো’না সহ নানা কারণে এই সম্মেলন করা সম্ভব হয়নি।

তবে জে’লার নেতারা জানিয়েছেন, আহ্বায়ক কমিটি দীর্ঘ সময় দায়িত্ব পালনে থাকলেও তারা জে’লার ভেতরে দলের তৃণমূল গোছাতে কাজ করেছে। প্রথমে ওয়ার্ড, এরপর ইউনিয়ন, উপজে’লা পর্যায়ে কাউন্সিলরদের ভোটের মাধ্যমে কমিটি গঠন করা হয়েছে। এতে করে বিএনপি তৃণমূলে শক্তিশালী হয়েছে। এতে করে নেতারাও চাঙ্গা হয়ে উঠেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: