সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বুধবার, ২৯ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিসিকের নতুন ১২টি ওয়ার্ডের সীমানা নির্ধারণ

সিলেট সিটি কর্পোরেশনের সম্প্রসারিত এলাকা সমূহকে নিয়ে গঠিত নতুন ১২ টি ওয়ার্ডের সীমানা প্রাথমিকভাবে নির্ধারণ করা হয়েছে।

তবে এ ব্যা্পারে ওইসব এলাকার অধিবাসিগণ নিজেদের পরামর্শ বা আপত্তি জানাতে পারবেন। আগামী ৮ মার্চের মধ্যে আপত্তি জানাতে হবে। এই সময়ের মধ্যে পরামর্শ বা আপত্তি থাকলে তা সিলেটের জেলা প্রশাসক সিলেট ও সীমানা নির্ধারণ কর্মকর্তা -সিলেট সিটি কর্পোরেশন বরাবরে লিখিতভাবে দাখিল করতে হবে বলে সিটি করপোরেশনের জনসংযোগ দপ্তর থেকে জানানো হয়েছে।

বর্ধিত সিলেট সিটি কর্পোরেশনের এলাকা সমূহকে পূনর্বিন্যাস করে নতুন ১২টি সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ৩টি ওয়ার্ড গঠন করা হয়েছে।

গত বছরের ৩১ আগস্ট এক সরকারি প্রজ্ঞাপনে সিলেট জেলার সদর উপজেলার ৪টি এবং দক্ষিণ সুরমা উপজেলার ৩টি ইউনিয়েনের কয়েকটি মৌজা সিলেট সিটি কর্পোরেশনের সাথে অন্তভূক্ত করে সিলেট সিটি কর্পোরেশকে সম্প্রসারণ করা হয়। এবং স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ এর ২৯ ও ৩০ ধারা মোতাবেক সিলেট সিটি কর্পোরেশনের সম্প্রসারিত এলাকাসমূহকে ওয়ার্ড ভিত্তিক পুনর্বিন্যাস করে ওয়ার্ড ভিত্তিক সীমানা নার্ধারণের প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়।

সিসিকের নতুন (২৮-৩৯ নম্বর ওয়ার্ড) ওয়ার্ড সমূহের তথ্য:

২৮ নম্বর ওয়ার্ড: দক্ষিণ সুরমার গাংগু, কাজীরখলা, রিয়াছতপুর, মাজপাড়া, সুনামপুর, পশ্চিম বরইকান্দি, কামুশুনা, তেলিরাই, নিয়ামতপুর গ্রাম এবং ধরাধপুরের রায়ের গাঁও, কাজীরখলা, কামুশুনা গ্রাম নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ২৮ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

২৯ নম্বর ওয়ার্ড: দক্ষিণ সুরমার পিরিজপুর, পর্বতপুর, বদিকোনা (আংশিক), ধরাধরপুর, বদিকোনা আংশিক, উম্মুর কবুল, লাউয়াই, মোহাম্মদপুর, ধরাধরপুর গ্রাম নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ২৯ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

৩০ নম্বর ওয়ার্ড: দক্ষিণ সুরমার জৈনপুর,, চান্দাই, তেলীপাড়া, চান্দাই পশ্চিমপাড়া, টিয়রগাঁও, তালুকদার পাড়া, নজরপুর, বকশীপুর, গালিমপুর, ও দাউদপুর গ্রাম নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩০ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

৩১ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার কুইটুক, নয়া বস্থি, মুরাদপুর, পেশনেওয়াজ(মুক্তরচক), মুরাদপুর, পীরের চক, মিরের চক আংশিক, গ্রাম নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩১ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

৩২ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার কল্যানপুর আংশিক, বেতার কেন্দ্র, ইসলামপুর আংশিক, ইসলামপুর কলোনী, ইসলামপুর দক্ষিন-ফাল্গুনী, মুসলীম নগর, মুগীর পাড়া, মুড়িলা, নূরপুর, নাথপাড়া, আটালু, পূর্ব ভাটপাড়া, পশ্চিম ভাট পাড়া, কান্দিহুতা, মীরাপাড়া, পূর্ব শাপলাভাগ, সোনাপুর, টুলটিকর আবাসিক এলাকা, পূর্ব কুশিঘাট, শাহপরান অবাসিক এলাকা, কৃষি খামার আংশিক এলাকা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩২ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

৩৩ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার খাদিমপাড়া আংশিক, কালাটিকর আংশিক, মনিপুরি পাড়া বস্তি, বহর দাস পাড়া, ধনকান্দি,পাঁচগরি, লালখাটংগী, শাহপরান আবাসিক এলাকা, বহর নোয়াগাও, এটিআই, ভাওয়াল টিলা, ইসলামাবাদ, কল্লগ্রাম নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

৩৪ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার খাদিমপাড়া আংশিক, মীরমহল্লা, বহর কলোনী, বাহুবল আবাসিক এলাকা, উদ্দিন টিলা, কালাটিকর আংশিক এলাকা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩৪ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

৩৫ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার জাহানপুর, সৈয়দপুর আংশিক, মোহাম্মদপুর, চামেলীবাগ(গোয়ালগাও), শ্যামলী আবাসিক এলাকা, সিলেট টেক্সটাইল আংশিক, ইসলামপুর পূর্ব, সরকারী কলেজের আংশিক, প্রকৌশল কলেজ, দুগ্ধ খামার, সৈয়দপুর আংশিক, জাহানপুর উত্তর (বুড়িবস্তি) ও আলুরতল এলাকা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩৫ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

৩৬ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার উত্তরবালুচর, আরামবাগ, দূর্গাবাড়ি, এমসি কলেজ আবাসিক এলাকা, টিভি গেইট হাসপাতাল এলাকা, বন বিভাগ টিলা, ইকো পার্ক, কৃষি বিশ্ববিদ্যালয়, ও যুব উন্নয়ন অধিদপ্তর এলাকা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

৩৭ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার টিলাগড়, ডরিয়া, বড়গুল, দুসক, শাবিপ্রবি, আখালিয়া, নতুন বাজার আবাসিক এলাকা, যগীপাড়া, দামালী পাড়া, আখালিয়া ঘাট, ক্বারীপাড়া, খলাপাড়া, চান্দিয়ালা, নোয়াপাড়া ও বিজিবি এলাকা এলাকা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩৭ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

৩৮ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার নাজির গাঁও, টিয়রবাড়ি, পীরপুর আংশিক, খালিগাঁও, হায়দরপুর, চরুগাঁও, সাহেবের গাঁও, শেখপাড়া, ওয়াবদা ও ককুমারগাঁও এলাকা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩৮ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

৩৯ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার শাহাপুর, নোয়াগাঁও আংশিক, নয়া খুরুমখলা, খুরুমখলা আংশিক, পীরপুর আংশিক, টুকেরগাঁও আংশিক, নোয়াপাড়া, তালুকদার পাড়া, মইয়ারচর, নোয়াগাঁও আংশিক, নোয়াগাঁও হিন্দু পাড়া, টুকের গাঁও আংশিক ও গৌরীপুর এলাকা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩৯ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: