সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
সোমবার, ২৭ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ফ্রান্সে ইউরোবিডি24নিউজ এর নবম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

এ,কে,মামুন : ফ্রান্সের ইল দ্যো ফ্রঁসের ভাল দ্যো মার্ন বিভাগের ভিট্রি সুর সেইন পৌরসভায় ২১শে ফেব্রুয়ারি সন্ধ্যায় প্রথম বারের মতো ইউরোবিডি24নিউজ এর উদ্যোগে অস্থায়ী শহীদ মিনার স্থাপন করে প্যারিস ও তার আশপাশের এলাকায় বসবাসরত বাংলাদেশীরা অস্থায়ী শহীদ মিনারের পাদদেশে ৫২ র ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পুষ্পস্তবক অর্পণ করেন। এতে ভিট্রি সুর সেইনের মেয়র জনাব পিয়ের বেল লুক, আন্তর্জাতিক বিষয়ক সহকারী মেয়র জনাব রামায়েল, আন্তর্জাতিক রিলেশন অফিসার জনাব ব্রাহিম সহ ফ্রান্সে বসবাসরত ভিন্ন জাতি গোষ্ঠীর মানুষরাও উপস্থিত ছিলেন। এছাড়া ফ্রান্সে বসবাসরত বাংলাদেশী কমিউনিটির সর্বস্তরের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত হয়ে অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলেন। ফ্রান্সে বাংলা মিডিয়ার প্রায় সকল সাংবাদিক উপস্থিত হয়ে অনুষ্ঠানের কলেবর বৃদ্ধি করেছেন। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, দেবেশ বড়ুয়া, এম এ হাশেম, ইমরান মাহমুদ, অধ্যাপক অপু আলম,ফটো জার্নালিস্ট ফরিদ আহমদ রনি , আবুল কালাম মামুন,রাসেল আহমেদ , বদরুল বিন আফরুজ, আরও অনেকে।

প্রথমেই স্থানীয় মেয়রের পুষ্পস্তবক অর্পণের পর একে একে সকল সামাজিক, রাজনৈতিক ও সাংবাদিক ব্যক্তিবর্গ অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে ভিট্রির তাজমহল বুফে রেস্টুরেন্ট হলে সাংবাদিক ইমরান মাহমুদের পরিচালনায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও ফ্রান্স থেকে প্রকাশিত অনলাইন পোর্টাল ইউরোবিডি24নিউজ এর ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বক্তারা প্রবাসে প্রজন্ম থেকে প্রজন্মে শিশু কিশোরদের মাঝে বাংলা চর্চায় করণীয় বিষয়ে আলোচনা করেন। আলোচনা শেষে ইউরোবিডি24নিউজ এর ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতা-২০২২ এর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ভিট্রি সুর সেইন পৌরসভার মেয়র জনাব পিয়ের বেল লুক। এবারের চিত্রাঙ্কন প্রতিযোগিতা দুটি বিভাগে অনুষ্ঠিত হয়। ক বিভাগে বয়স ৬ থেকে ১০ বছর বিষয় প্রবাসে শিশু কিশোরদের তুলিতে বাংলাদেশ। খ বিভাগ বয়স ১১ বছর থেকে ১৫ বছর, বিষয় প্রবাসে শিশু কিশোরদের তুলিতে ভাষা আন্দোলন ৫২। শিশু-কিশোরদের উপস্থিতি অনুষ্ঠানের প্রাণ কানায় কানায় ভরে তোলে।

ইউরোবিডি24নিউজ এর ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গুনিজন সম্মাননার আয়োজন করা হয়। ফ্রান্সে অত্যন্ত পরিচিত বাংলাদেশী কমিউনিটি ব্যক্তিত্ব মরহুম শহীদুল আলম মানিক ও এস এইচ হায়দারকে ইউরোবিডি24নিউজ এর পক্ষ থেকে মরণোত্তর সম্মাননা জানানো হয়। পাশাপাশি সাংবাদিকতায় কমিউনিটি সেবায় একযুগ অতিক্রম করায় সিনিয়র সাংবাদিক এটিএন বাংলা ও এটিএন নিউজের ফ্রান্স প্রতিনিধি এবং ফ্রান্স বাংলা প্রেস ক্লাবের সভাপতি দেবেশ বড়ুয়া, চ্যানেল আইয়ের ফ্রান্স প্রতিনিধি এম এ হাশেম এবং ইউরোবিডি24নিউজের সম্পাদক ইমরান মাহমুদকে বিশেষ সম্মাননা স্মারক তুলে দেন ভিট্রি সুর সেইন পৌরসভার মেয়র পিয়ের বেল লুক। এছাড়া দুটি বাংলাদেশী কমিউনিটি এ্যাসোসিয়েশনকে তাদের কাজের স্বীকৃতি হিসেবে বিশেষ স্বীকৃতি স্বারক প্রদান করা হয়। বাংলাদেশ কমিউনিটি ইন ফ্রান্স (BCF) এর পক্ষ থেকে জনাব এমডি নূর এবং জনাব মোজাম্মেল হক মেয়রের হাত থেকে স্বীকৃতি স্বারক গ্রহণ করেন। এছাড়া বাংলাদেশ কমিউনিটি এ্যাসোসিয়েশন তুলুজ ফ্রান্স এর পক্ষে স্বীকৃতি স্বারক গ্রহণ করেন স্বরলিপির এমদাদুল হক স্বপন।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,, প্যা‌রিস যুব কাউন্সিলর নয়ন এন,কে , ৷ এস এ, শহীদ তাহের ভার, এমএ তাহের , সুভ্রত শুভ, মোতালেব খান, এমদাদুল হক স্বপন, শাহীন আরমান চৌধুরী, আমিনুল সরকার, তানজিম হোসেন হায়দার, মিসেস হায়দার, হোসেন রহমান, সহ প্রমুখ। সবশেষে বুফে ডিনারের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: