সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বুধবার, ২৯ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ঢাকা-সিলেট চারলেনে ব্যয় বাড়ল ৪ হাজার কোটি

ঢাকা-সিলেট চারলেন নির্মাণের জন্য ভূমি অধিগ্রহণ ও ইউটিলিটি স্থানান্তর করা হবে। এ খাতে ব্যয় বাড়লো ৪ হাজার ৮৯ কোটি ৫৯ লাখ টাকা।

ভূমি অধিগ্রহণ ও ইউটিলিটি স্থানান্তর প্রকল্প: সাপোর্ট টু ঢাকা (কাঁচপুর)-সিলেট-তামাবিল মহাসড়ক চার লেনে উন্নীতকরণ এবং উভয় পাশে পৃথক সার্ভিস লেন নির্মাণ (১ম সংশোধিত) প্রকল্পের ব্যয় বৃদ্ধি করা হয়েছে।

প্রকল্পটি বাস্তবায়নকারী সংস্থা সড়ক ও জনপথ অধিদপ্তর। মূল অনুমোদিত প্রকল্পের ব্যয় ছিল ৩ হাজার ৮৮৫ কোটি ৭২ লাখ ২৩ হাজার টাকা। নতুন করে প্রকল্পের মোট ব্যয় দাঁড়াচ্ছে ৭ হাজার ৯৭৫ কোটি ৩১ লাখ ৩১ হাজার টাকা। ফলে প্রকল্পের ব্যয় বাড়লো ৪ হাজার ৮৯ কোটি টাকা।

এটাসহ জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) প্রায় ৮ হাজার ৮০৪ কোটি ১০ লাখ টাকা ব্যয় সংবলিত ১০টি প্রকল্প অনুমোদন করেছে। এর মধ্যে সরকারি অর্থায়ন ৮ হাজার ৫১৫ কোটি ৮৭ লাখ টাকা, বৈদেশিক অর্থায়ন ১৬৭ কোটি ৪৫ লাখ টাকা ও সংস্থার নিজস্ব অর্থায়ন ১২০ কোটি ৭৮ লাখ টাকা।

প্রধানমন্ত্রী ও একনেকের চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) গণভবনের সঙ্গে সংযুক্ত হয়ে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে শেরে বাংলা নগরস্থ এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেকের সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে। একনেক সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান প্রকল্পের সার সংক্ষেপ তুলে ধরেন।

মূল অনুমোদিত প্রকল্পটি সেপ্টেম্বর ২০১৮ থেকে ডিসেম্বর ২০২০ নাগাদ বাস্তবায়নের সময়সীমা নির্ধারণ ছিল। পরে ব্যয় বৃদ্ধি ডিসেম্বর ২০২১ মেয়াদ বাড়ানো হয়। ব্যয় বৃদ্ধির পাশাপাশি প্রকল্পের মেয়াদ নতুন করে ডিসেম্বর ২০২৩ নাগাদ বৃদ্ধি করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: