সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মিরসরাইয়ে ইসলাম ধর্ম গ্রহণ করলেন রিপন চন্দ্র দাস

ইস’লামের রীতিনীতি, রোজা, নামাজ, কালচার, ইত্যাদির প্রতি আকৃষ্ট ও অনুপ্রা’ণিত হয়ে দীর্ঘ ৫ বছর ধরে চেষ্টা-সাধনা করে অবশেষে হলফনামা সম্পন্ন করে ইস’লাম ধ’র্ম গ্রহণ করেন মিরসরাইয়ের রিপন চন্দ্র দাস (২১)।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) চট্টগ্রাম চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আ’দালতে হাজির হয়ে হলফনামা সম্পন্ন করে, ঐতিহাসিক ছুটি খাঁ জামে ম’সজিদের খতিব মা’ওলানা নুরুল আলম তৌহিদীর মাধ্যমে পবিত্র কালেমা পাঠ করে ইস’লাম ধ’র্ম গ্রহণ করেন।

চট্টগ্রাম জে’লার মিরসরাই উপজে’লার ১নং করেরহাট ইউনিয়নের ৭নং ওয়ার্ডের গেড়ামা’রা এলাকার বেজুরাম দাসের বাড়ির বেচুরাম দাস ও মিনু দাসের পুত্র।

যার পূর্বের নাম ছিলো রিপন চন্দ্র দাস এবং সনাতন (হিন্দু) ধ’র্ম ত্যাগ করে ইস’লাম ধ’র্ম গ্রহণ করে পছন্দের নাম মোহাম্ম’দ আব্দুল্লাহ আত্মপ্রকাশ করেছেন। মোহাম্ম’দ আব্দুল্লাহ পশ্চিম অলিনগর লায়লা বেগম (এল.বি) উচ্চ বিদ্যালয় থেকে ২০১৮ সালে বাণিজ্য বিভাগ থেকে এসএসসি পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়। নব্য মু’সলিম মোহাম্ম’দ আব্দুল্লাহ পেশায় একজন চাকুরীজীবি।

ছুটি খাঁ জামে ম’সজিদের খতিব মা’ওলানা নুরুল আলম তৌহিদী বলেন, রিপন চন্দ্র দাস ইস’লাম ধ’র্ম গ্রহণ করার জন্য আমা’র কাছে আসলে তাকে ভালো’ভাবে বুঝে, সময় নিয়ে চিন্তা করে ইস’লামের ছায়াতলে আসার অনুরোধ ও আহবান জানাই। দীর্ঘদিন যাবৎ যাচাই-বাছাই শেষে, হলফনামা সম্পন্ন করে, জাতীয় পরিচয়পত্র নিয়ে আমা’র কাছে আসলে আমি তাকে কোর্ট হলফনামা সম্পন্ন করতে বলি। তারপর তাকে পবিত্র কালেমা পাঠ করাই এবং শুক্রবার (১৮ ফেব্রুয়ারী) জুমা’র নামাজের সময় আনুষ্ঠানিকভাবে উপস্থিত মু’সল্লীদের সম্মুখে পরিচয় করিয়ে দিই। তার পূর্বের নাম ছিলো রিপন চন্দ্র দাস এবং বর্তমান পছন্দের নাম মোহাম্ম’দ আব্দুল্লাহ আত্মপ্রকাশ করেন।

সদ্য ইস’লাম ধ’র্ম গ্রহণ করা মোহাম্ম’দ আব্দুল্লাহ জানান, দীর্ঘ ৫ বছর চেষ্টা সাধনা করে কোন রকম লো’ভ ও প্র’রোচনা ছাড়া ইস’লাম ধ’র্মে ম’সজিদে নামাজে নির্দিষ্ট সময়ের মধ্যে হাজির হওয়া, ঈদগাহে নামাজ পড়ার পরিবেশ, আল্লাহকে ভ’য় করে রোজা রাখা, লা’শ দাফন, মৃ’ত্যুর পরে কি হবে এবং ইস’লামের রীতিনীতি, সংস্কৃতির প্রতি আকৃষ্ট হয়ে কোর্ট হলফনামা সম্পন্ন করে অবশেষে পবিত্র কালেমা পাঠ করে ইস’লাম ধ’র্ম গ্রহণ করতে পেরে খুবই আনন্দিত। তিনি সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।

প্রসঙ্গত, ইস’লামের রীতিনীতি, কোরআন তিলাওয়াত ও ওয়াজ মাহফিল ইত্যাদির প্রতি আকৃষ্ট হয়ে দীর্ঘ ২ বছর ধরে চেষ্টা-সাধনা করে সনাতন ধ’র্ম ত্যাগ করে গত বছরের ১৬ সেপ্টেম্বর হলফনামা সম্পন্ন করে পূর্বের নাম বাপ্পি চন্দ্র নাথ পরিবর্তন করে আব্দুল্লাহ আল মামুন আত্মপ্রকাশ করেন এবং চলতি বছরের ৭ জানুয়ারি (শুক্রবার) জুমা’র নামাজের সময় আনুষ্ঠানিকভাবে বৌদ্ধ ধ’র্ম ত্যাগ করে পূর্বের নাম রনু বড়ুয়া পরিবর্তন করে পবিত্র কালেমা পাঠ করে ইস’লাম ধ’র্ম গ্রহণ করেন এবং পছন্দের নাম মোহাম্ম’দ ইয়াছিন আত্মপ্রকাশ করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: