সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিমানে টিকেট সিন্ডিকেট প্রমাণ করতে পারলে চাকুরীচ্যুত করা হবে : বিমান প্রতিমন্ত্রী

বেসাম’রিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী বলেছেন, বিমানের টিকেট নিয়ে কোন সিন্ডিকে’টের প্রমাণ দিতে পারলে এর সাথে জ’ড়িতদের তাৎক্ষণিকভাবে চাকুরীচ্যুত করা হবে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৪টায় নগরীর আমানউল্লাহ্ কনভেনশন সেন্টারে সিলেট চেম্বার আয়োজিত বিনিয়োগ বিষয়ক এক মতবিনিময় সভায় বিশেষ অ’তিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রবাসী অধ্যূষিত সিলেটের প্রবাসীদের কল্যাণের জন্য আমাকে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন। তিনি বলেন, ফ্রান্স এবং আ’মেরিকা আমাদের কাছে জেট বিমান বিক্রির প্রস্তাব দিয়েছিল কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী রপ্তানি বৃদ্ধির লক্ষ্যে জেট এর পরিবর্তে ২টি কার্গো বিমান ক্রয়ের সিদ্ধান্ত নিয়েছেন। তিনি বলেন, ওসমানী বিমানবন্দরকে পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমানবন্দরে রূপান্তরের জন্য ৩ হাজার কোটি টাকার কাজ চলমান রয়েছে। ডিজাইনে কিছু পরিবর্তন হওয়ায় এই কাজ সম্পন্ন হতে কিছুটা বিলম্ব হচ্ছে, কিন্তু আশাবাদী দ্রুততার সাথেই এই কাজ শেষ হবে। কাজ শেষ হলেই ব্যবসায়ীদের দাবী অনুযায়ী পরিপূর্ণ প্যাকিং হাউজ ও ওয়্যার হাউজ চালু হবে। বিমান প্রতিমন্ত্রী সাম্প্রতিক সময়ে বিমানের টিকে’টের মূল্য বৃদ্ধির প্রসঙ্গে বলেন, কোন প্রবাসীকে হয়’রানি আমি সহ্য করবোনা।

বিশেষ অ’তিথির বক্তব্যে এফবিসিসিআই এর ভা’রপ্রাপ্ত সভাপতি এম. এ. মোমেন বলেন, বর্তমান সরকারের দূরদর্শী সিদ্ধান্তের ফলে কোভিড-১৯ মহামা’রী মধ্যেও কৃষিপণ্যের সা’প্লাই চেইন সচল ছিল। এটি সরকারের একটি বিরাট অর্জন। তিনি প্রবাসীদের নতুন প্রজন্মকে দেশে বিনিয়োগে আকৃষ্ট করতে প্রবীণ ব্যবসায়ীদের আহবান জানিয়ে বলেন, বর্তমান সরকার তাদের জন্য আধুনিক সুযোগ-সুবিধা তৈরী করে দিচ্ছেন। তিনি সিলেটে ওয়্যার হাউজ ও প্যাকিং হাউজ প্রতিষ্ঠা সিলেটের ব্যবসায়ীদের ন্যায়সঙ্গত দাবী উল্লেখ করে এ ব্যাপারে মন্ত্রীগণের সার্বিক সহযোগিতা কা’মনা করেন।

স্বাগত বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি তাহমিন আহম’দ প্রধান অ’তিথি ও বিশেষ অ’তিথিদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আজকের এই মতবিনিময় সভা সিলেটের ব্যবসা-বাণিজ্য, রপ্তানি ও বিনিয়োগের জন্য মাইলফলক। তিনি সিলেটের রপ্তানি খাতের উন্নয়নে কৃষিমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও বিমান প্রতিমন্ত্রীর আন্তরিক সহযোগিতা কা’মনা করে বলেন, যথাযথ সুযোগ সৃষ্টি করা হলে সিলেট অঞ্চলের ব্যবসায়ীরা রপ্তানিতে বিশেষ ভূমিকা রাখতে সক্ষম হবেন। তিনি সিলেট থেকে সরাসরি পণ্য রপ্তানির লক্ষ্যে প্যাকিং হাউজ, কুলিং সেন্টার, সার্টিফিকেশন ল্যাব স্থাপন, গোয়াইনঘাটে অর্থনৈতিক অঞ্চল দ্রুত বাস্তবায়ন, সিলেট-লন্ডন ও মধ্যপ্রাচ্যের ফ্লাইটের ভাড়া হ্রাস করার অনুরোধ জানান। তিনি সিলেট জে’লার ১৩টি উপজে’লায় কৃষি উদ্যোক্তা তৈরীর লক্ষ্যে কৃষি বিষয়ক সেমিনার আয়োজনের জন্য সরকারী সহযোগিতা কা’মনা করেন। তিনি কৃষিজাত পণ্য সংরক্ষণের জন্য দেশের প্রতিটি জে’লায় সরকারী উদ্যোগে কোল্ড স্টোরেজ স্থাপনের আহবান জানান।

সভায় বক্তাগণ সিলেট-চট্টগ্রাম ও সিলেট কক্সবাজার রুটে সপ্তাহে ২টি করে ফ্লাইট চালু, সিলেট থেকে সরাসরি ওম’রাহ্র ফ্লাইট চালু, রেমিটেন্স এওয়ার্ড প্রদানের সংখ্যা বৃদ্ধিকরণ, বিদেশে অবস্থানরত বাংলাদেশের দূতাবাসগুলোতে পণ্য ডিসপ্লে সেন্টার চালু, বিমানবন্দরের বাইরে যাত্রীদের আত্মীয়-স্বজনদের জন্য ওয়েটিং রুম তৈরী, পর্যট’কদের জন্য তথ্য কেন্দ্র খোলা, দেশে ফেরার ফ্লাইটে খাবারের মান উন্নয়ন, সিলেটে কার্গো বিমান অবতরণ সহ বিভিন্ন প্রস্তাব তুলে ধরেন।

অনুষ্ঠানের শুরুতে কৃষিপণ্য রপ্তানি, পর্যটন, ও বিনিয়োগ বিষয়ক বিভিন্ন পরাম’র্শ উপস্থাপন করেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি ফা’লাহ উদ্দিন আলী আহম’দ এবং সাবেক সভাপতি ও বর্তমান পরিচালক আবু তাহের মোঃ শোয়েব। অনুষ্ঠানে অ’তিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব, সুনামগঞ্জের সংরক্ষিত মহিলা আসনের এমপি শামীমা আক্তার খানম, সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্ম’দ মোশাররফ হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেট এর অ’তিরিক্ত পরিচালক দিলীপ কুমা’র অধিকারী, কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. সৈয়দ সাঈম উদ্দিন আহম’দ, বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউট এর প্রধান বৈজ্ঞানিক কর্মক’র্তা ড. মাহমুদুল হাসান নজরুল, সিলেট চেম্বারের পরিচালক ও রপ্তানিকারক মোঃ হিজকিল গুলজার, পরিচালক ফখর উস সালেহীন নাহিয়ান, দেবাংশু দাস, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমা’র্সের সিনিয়র সহ সভাপতি মোঃ জব্বার জলিল, নয়াসড়ক ব্যবসায়ী সমিতির সভাপতি মাহি উদ্দিন আহম’দ সেলিম, কৃষি গবেষক আব্দুল বাছিত সেলিম, জালালাবাদ ভেজিটেবল এক্সপোর্টার্স গ্রুপের সভাপতি মোঃ মোস্তাফিজুর রহমান। সভা’র শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ক্বারী মা’ওলানা শেখ সাদিকুর রহমান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: