সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

শাবিতে উৎসবমুখর পরিবেশে প্রতিষ্ঠাবার্ষিকী পালন

শাহ’জালাল বিজ্ঞান ও প্রযু’ক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী’ উৎসবমুখর পরিবেশে উদযাপন করা হয়েছে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মাধ্যমে এ দিবস সূচনা করা হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শুদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এরপর আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গোলচত্বরে এসে শেষ হয়। পরে সময়ে বেলুন উড়িয়ে এবং কেক কা’টার মাধ্যমে ৩১তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করেন উপাচার্য।

এসময় বিশ্ববিদ্যালয় দিবসের শুভেচ্ছা জানিয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আম’রা অ’ত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, রোববার আমাদের বিশ্ববিদ্যালয় ৩১ বছর পার করেছে।

বিগত কিছুদিন আমাদের বিশ্ববিদ্যালয়ে অনাকাঙ্ক্ষিত একটা পরিবেশ তৈরি হয়েছিল, সেটা কাটিয়ে উঠতে সরকার, সিলেটের মানুষ, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থীসহ অনেকে কাজ করেছে আমি তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

এছাড়া আমাদের বিশ্ববিদ্যালয়ের হলসমূহ আজকে থেকে খুলে দেয়া হয়েছে, আগামীকাল থেকে অনলাইনে ক্লাস শুরু হবে, সব ঠিকানা থাকলে আগামী ২২ তারিখ থেকে সশরীরে ক্লাস শুরু হবে। আমি সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি আমাদের বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ফিরিয়ে আনতে সহযোগিতা করায়।

বর্তমানে আমাদের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা বাংলাদেশের সব বিশ্ববিদ্যালয় থেকে এগিয়ে আছে আমি আহ্বান জানাব শিক্ষার্থীরা আবারো তাদের আগের মতো ক্লাস-পড়াশোনায় মনোযোগ দিবে।

উপাচার্য বলেন, আম’রা এই বছরেই আমাদের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য চারটি বাস নিয়ে আসবো, দুই-এক বছরের মধ্যে শতভাগ শিক্ষার্থীর হলে থাকতে পারবে।

উপাচার্য উদ্দিন আরও বলেন, গত কয়েক বছরের মধ্যে আমাদের অবকাঠামোগত উন্নয়নের গতি বেড়েছে কয়েকগুণ। বর্তমানে আমাদের শিক্ষা-গবেষণার মান অনেক ভালো।

সুশাসন, স্বচ্ছতা, জবাবদিহিতা ও মানবিকতায় আম’রা অন্যান্য বিশ্ববিদ্যালয়ের রোল মডেল। সামনের দিনগুলোতেও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইস’লাম, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, প্রক্টর,রেজিস্ট্রার শিক্ষক, শিক্ষার্থী ও কর্মক’র্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: