সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
বুধবার, ২৯ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু বাড়ল

সারা দেশে মহামা’রি করো’নায় আ’ক্রান্ত হয়ে সবশেষ ২৪ ঘণ্টায় আরও ২৮ জনের মৃ’ত্যু হয়েছে। এ নিয়ে দেশে করো’নায় মৃ’তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৮১৯ জনে।

রোববার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বি’জ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বি’জ্ঞপ্তিতে বলা হয়েছে, একই সময়ে নতুন করে আরও ৪ হাজার ৮৩৮ জন করো’না রোগী শনাক্ত হয়েছেন। এতে করে দেশে করো’না রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৯ হাজার ৬৬৪ জনে। সুস্থ হয়েছেন ১৩ হাজার ৮৫৩ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ৭৮ হাজার ৬৫৫ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ৩২ হাজার ৫৭৪ জনের। শনাক্তের হার ১৪ দশমিক ৮৫ শতাংশ।

এর আগে, শনিবার (১২ ফেব্রুয়ারি) দেশে করো’না ভাই’রাসে ২০ জনের মৃ’ত্যু হয়েছিল। এ ছাড়া রোগী শনাক্ত হয়েছিলেন ৫ হাজার ২৩ জন।

এদিকে, করো’না সংক্রমণ ও মৃ’ত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় রোববার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৮টা পর্যন্ত বিশ্বে করো’নায় মোট আ’ক্রান্ত হয়েছেন ৪১ কোটি ৬ লাখ ৭৪ হাজার ৫৫৬ জন এবং মৃ’তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ লাখ ২৮ হাজার ৫৩১ জনে। আর সুস্থ হয়েছেন ৩৩ কোটি ৭ লাখ ৮৩ হাজার ২৫৩ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃ’ত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যু’ক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ কোটি ৯২ লাখ ৯৩ হাজার ৯২৪ জন। এ ছাড়া মোট মৃ’ত্যু হয়েছে ৯ লাখ ৪২ হাজার ৯৪৪ জনের।

আ’ক্রান্তে দ্বিতীয় এবং মৃ’ত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভা’রতে এখন পর্যন্ত করো’নায় ৪ কোটি ২৬ লাখ ১৪ হাজার ৯১০ জন সংক্রমিত হয়েছেন। মৃ’ত্যু হয়েছে ৫ লাখ ৮ হাজার ২৬৯ জনের।

আ’ক্রান্তে তৃতীয় ও মৃ’ত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৭৪ লাখ ২৫ হাজার ৭৩৪ জন এবং এখন পর্যন্ত মোট মৃ’ত্যু হয়েছে ৬ লাখ ৩৮ হাজার ১২৪ জনের।

আ’ক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করো’নায় আ’ক্রান্ত হয়েছেন ২ কোটি ১৬ লাখ ২২ হাজার ২৬৫ জন। এর মধ্যে মা’রা গেছেন এক লাখ ৩৪ হাজার ৬৯৭ জন।

পঞ্চ’ম স্থানে থাকা যু’ক্তরাজ্যে এখন পর্যন্ত করো’না সংক্রমিত হয়েছেন ১ কোটি ৮২ লাখ ৬৬ হাজার ১৫ জন। এর মধ্যে মা’রা গেছেন ১ লাখ ৫৯ হাজার ৫১৮ জন।

আ’ক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, তুরস্ক সপ্তম, জার্মানি অষ্টম, ইতালি নবম ও স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৪০তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করো’নাভাই’রাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: