সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ২ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নবনিযুক্ত প্রক্টরেরও অপসারণ দাবি শাবি শিক্ষার্থীদের

শাহ’জালাল বিজ্ঞান ও প্রযু’ক্তি বিশ্ববিদ্যালয়ের নবনিযু’ক্ত প্রক্টরেরও অ’পসারণ চেয়েছেন আ’ন্দোলনরত শিক্ষার্থীরা।

একদিন আগে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ইশরাত ইবনে ইসমাইল এই পদের দায়িত্ব নেয়ার পর তারা এই দাবি তুললেন। তাদের অ’ভিযোগ, নতুন প্রক্টরের সামনে একটি যৌ’ন হয়’রানির ঘটনা ঘটেছিল। সেটি প্রতিহত করার কোনো উদ্যোগ তিনি নেননি। এ কারণে তিনি প্রক্টর পদের জন্য অনুপযোগী বলে মনে করছেন শিক্ষার্থীরা।

একইসঙ্গে তারা জানালেন, একদিনের জন্য উপাচার্য বিরোধী আ’ন্দোলন স্থগিত করা হয়েছে।

শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা ও মন্ত্রীর ক্যাম্পাস সফর শেষে শিক্ষার্থীদের পক্ষে শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে সংবাদ সম্মেলন করে এসব কথা জানিয়েছেন ইয়াসির সরকার।

আ’ন্দোলনরত শিক্ষার্থীদের দাবির মুখে আলমগীর কবিরকে সরিয়ে বৃহস্পতিবার রাতে প্রক্টর করা হয় ইশরাত ইবনে ইসমাইলকে।

এ বিষয়ে ইয়াসির বলেন, ‘নবনিযু’ক্ত প্রক্টরে সামনে এক ছা’ত্রীকে যৌ’ন হয়’রানি করা হয়েছিল। তবে তিনি সে সময় ঘটনাটি প্রতিহত করার কোনো উদ্যোগ নেননি। ওই ঘটনাটি এখন ত’দন্তাধীন। ত’দন্ত শেষ হওয়ার আগেই বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ দায়িত্ব তাকে (ইশরাত ইবনে ইসমাইলকে) দেয়া অনুচিত হয়েছে।

‘তাকে অ’পসারণের জন্য আম’রা শিক্ষামন্ত্রীর কাছে দাবি জানিয়েছি। মন্ত্রী আমাদের এ ব্যাপারে যথাযত উদ্যোগ নেয়ার আশ্বা’স দিয়েছেন। এ ছাড়া আগামীতে প্রক্টর নিয়োগে শিক্ষার্থীদের মতামত নেয়া হবে বলেও আশ্বা’স দিয়েছেন মন্ত্রী।’

চলমান আ’ন্দোলন প্রসঙ্গে ইয়াসির বলেন, ‘আম’রা শিক্ষামন্ত্রীর কাছে ৮টি দাবি জানিয়েছি। এর মধ্যে আমাদের প্রধান দাবি উপাচার্যের পদত্যাগ ছাড়া বাকি সবগুলো ইতিবাচকভাবেই নিয়েছেন মন্ত্রী। এগুলো দ্রুত পূরণের আশ্বা’সও দিয়েছেন তিনি। উপাচার্যের অ’পসারণ যেহেতু তার এখতিয়ারভুক্ত নয়, তাই বিষয়টি তিনি আচার্যকে অবহিত করবেন বলে জানিয়েছেন।’

তিনি বলেন, ‘আম’রা আশা করি মহামান্য আচার্য শিক্ষামন্ত্রীর মাধ্যমে আমাদের অ’ভিযোগগুলো জেনে উপাচার্যকে দ্রুত অ’পসারণে উদ্যোগ নেবেন। মন্ত্রীর সঙ্গে বৈঠকের পর আমাদের করণীয় নির্ধারণে আগামীকাল (শনিবার) বিকেলে সব শিক্ষার্থীদের নিয়ে আম’রা বৈঠক করব। এই বৈঠকের পর আমাদের পরবর্তী সিদ্ধান্ত জানাব। এর আগ পর্যন্ত আমাদের আ’ন্দোলন কর্মসূচি স্থগিত থাকবে।’

শুক্রবার দুপুরে সার্কিট হাউসে শিক্ষার্থীদের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষ করে সন্ধ্যায় ক্যাম্পাসে যান শিক্ষামন্ত্রী দীপু মনি।

তিনি জানান, রাষ্ট্রপতির কাছে উপাচার্যের পদত্যাগের বিষয়টি তুলে ধরবেন। উপাচার্যের নিয়োগ ও অ’পসারণ রাষ্ট্রপতির এখতিয়ারভুক্ত।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: