সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

শিক্ষাপ্রতিষ্ঠান শীঘ্রই খুলে দেয়া হবে: সিলেটে শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ড. দীপু মনি বলেছেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার। এ সরকার জনগণের কল্যানে কাজ করে। একইভাবে শিক্ষাবান্ধব সরকার। সরকার শিক্ষার উন্নয়নে অপ্রতিরোধ্যগতিতে কাজ করছে। করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন কমছে। আশা করা যাচ্ছে খুব শিগগিরই সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে।

গতকাল শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় সিলেট সার্কিট হাউসে জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় দীপু মনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চলমান সমস্যা নিয়েও কথা বলেন।

তিনি বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমস্যা সমাধানে সরকার সব ধরনের চেষ্টা করছে। এ ক্ষেত্রে শিক্ষার্থীদের অধিকারের পাশাপাশি দায়িত্বও আছে। এখন যে সমস্যা হয়েছে তা সবাইকে সাথে নিয়ে সমাধান করা হবে। আন্দোলন চলাকালে অনেকের সাথে আমার যোগাযোগ হয়েছে। হঠাৎ করে একটা কিছু করে যে সমাধান করা হবে তাও না। কিছুকিছু সমস্যা সব বিশ্ববিদ্যালয়ে রয়েছে। শাবির সৃষ্ট সমস্যা খুব বড় নয়, সকলের সহযোগিতায় আমাদের সন্তানতুল্য শিক্ষার্থী, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সংশ্লিষ্টদের নিয়ে সমাধান করা হবে।

মন্ত্রী আরও বলেন, সিলেটে এসেছি কয়েকটি বিষয়ের জন্য। কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে উন্নয়নমূলক কাজ হচ্ছে সেগুলো দেখা। আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে আলোচনা। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আমাদেরকে আমন্ত্রণ জানিয়েছিলেন। তাদের আমন্ত্রণে সাড়া দিয়ে আমরা এসেছি। সেখানে কিছু প্রশাসনিক কাজকর্ম আছে সেগুলো দেখবো। সিলেটের জন্য আলাদা একটা টান রয়েছে। ইতোমধ্যে স্থানীয় ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। সামনে উপজেলা নির্বাচন। ২ বছরের মধ্যে জাতীয় নির্বাচন আছে। সেই নির্বাচনে আমরা সারাদেশে বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে তা যেনো অব্যাহত থাকে তা নিশ্চিত করতে সাংগঠনিকভাবে দেখতে হবে আমাদের কোথাও কোনো ভুল আছে কি না।

মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি। এ সময় উপস্থিত ছিলেন সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান প্রমুখ।

এর আগে শুক্রবার সকাল ৮টা ৫০ মিনিটে বিমানযোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌছান শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। এ সময় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীসহ সংশ্লিষ্টরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে হজরত শাহজালাল (র.)-এর মাজার ও হজরত শাহপরান (র.)-এর মাজার জিয়ারত করেন। এ সময় শিক্ষা উপমন্ত্রী মুহিবুল ইসলাম নওফেল, সিলেটের জেলা প্রশাসক মো. মজিবুর রহমান, সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.এইচ.এম. মাহফুজুর রহমানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: