সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪৫ সেকেন্ড আগে
রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

দুবাইয়ের আবাসন খাত: সর্বোচ্চ বিনিয়োগ বাংলাদেশিদের

কভিড মহামা’রির দেড় বছরে দুবাইয়ে রিয়েল এস্টেট এবং আবাসন খাতে সবচেয়ে বেশি বিনিয়োগ করেছেন বাংলাদেশি ধনাঢ্যরা। বিনিয়োগের পরিমাণ ১২৩ মিলিয়ন দিরহাম বা প্রায় ২৮৮ কোটি টাকা। দুবাইয়ে ইংরেজি ভাষার টেলার রিপোর্ট এবং আরবি ভাষার ই’মা’রাত আল ইউম সম্প্রতি বাংলাদেশিদের বিনিয়োগ নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনে এসব বিষয় উঠে এসেছে।

দুবাইয়ে বসবাসরত বাংলাদেশি কমিউনিটি সূত্রে জানা গেছে, বাংলাদেশি ব্যবসায়ী, রাজনীতিবিদ ও আমলারা এই পরিমাণ টাকা বিলাসবহুল ফ্ল্যাট কেনায় বিনিয়োগ করেছেন। দুবাইয়ে বিদেশি বিনিয়োগ গো’পন রাখার নীতি রয়েছে। পাশাপাশি সেখানে সহ’জ আবাসনের সুবিধাও রয়েছে। এসব সুবিধা কাজে লাগিয়ে বাংলাদেশি ধনাঢ্যরা সেখানে বিনিয়োগ করেছেন।

দুবাইয়ে ইংরেজি ভাষার টেলার রিপোর্ট এবং আরবি ভাষার ই’মা’রাত আল ইউমের রিপোর্টে বলা হয়েছে, বাংলাদেশের ধনী ব্যক্তিরা দুবাইয়ে ১২৩ মিলিয়ন দিরহাম রিয়েল এস্টেটে বিনিয়োগ করেছেন। কভিডের দেড় বছরে এটিই সে দেশে বিদেশি কোনো দেশের নাগরিকদের সর্বোচ্চ বিনিয়োগ। এ ক্ষেত্রে বাংলাদেশিরা নেদারল্যান্ডসকেও হার মানিয়েছে।

দেশটির ধনাঢ্যরা ১১৭.৬৭ মিলিয়ন দিরহামের সম্পত্তি কিনে দ্বিতীয় স্থানে আছেন। আর দুবাইয়ে সুইজারল্যান্ডের নাগরিকরা ১১১.২৫ মিলিয়ন দিরহামের সমপরিমাণ বিনিয়োগ করে তৃতীয় স্থানে রয়েছেন। চীনের মতো দেশকেও এ ক্ষেত্রে হার মানিয়েছেন বাংলাদেশিরা। চীনের নাগরিকরা ১০৭.৯ মিলিয়ন দিরহামের সম্পত্তি কিনেছেন। আর জার্মানির নাগরিকরা ১০৫ মিলিয়ন দিরহামের সম্পত্তি কিনে পঞ্চ’ম স্থানে রয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: