সর্বশেষ আপডেট : ১৩ ঘন্টা আগে
রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সুনামগঞ্জে একশ কোটি টাকা ব্যয়ে হচ্ছে দুটি নার্সিং কলেজ

সুনামগঞ্জে প্রায় একশ কোটি টাকা ব্যয়ে একসঙ্গে দুটি বিএসসি নার্সিং কলেজ হচ্ছে। তিন বছর পর এই শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে প্রতি বছর ১২০ জন করে শিক্ষার্থী ভর্তি হতে পারবে। দুটি নর্সিং কলেজের একটি সুনামগঞ্জ শহরের আলীপাড়ায়, আরেকটি সদর উপজে’লার কাঠইরে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ এর ক্যাম্পাসে।

চার বছর মেয়াদি ব্যাচেলর অব নার্সিং এবং তিন বছর মেয়াদি ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি কোর্স সম্পন্ন করতে সুনামগঞ্জের ১২ উপজে’লা থেকে অসংখ্য শিক্ষার্থীকে যেতে হয় বিভাগীয় শহর সিলেট বা রাজধানী শহরে। শিক্ষার্থীদের এমন চাহিদার কথা বিবেচনা করে বহুদিন ধরেই সুনামগঞ্জে নার্সিং কলেজ করার দাবি করে আসছেন সুনামগঞ্জের জনপ্রতিনিধি ও রাজনীতিকরা।
সুনামগঞ্জবাসীর দাবির প্রেক্ষিতে ২০১৮ সালে সুনামগঞ্জে নার্সিং কলেজ স্থাপনের উদ্যোগ নেওয়া হয়। শহরের আলীপাড়ায় ওই বছরেই তিন একর জমি অধিগ্রহণ করা হয়। প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ে একটি একাডেমিক ভবন, ছা’ত্রী হোস্টেল ভবনসহ অন্যান্য অবকাঠামো নির্মাণেরও কাজ শুরু হয়। এই ভবনগুলোর কাজ চলছে দুই বছর ধরেই।

২০২০ সালে সুনামগঞ্জ সদর উপজে’লার দিরাই সড়ক মোড়ে বঙ্গবন্ধু মেডিকেল ও হাসপাতা’লের অবকাঠামোর কাজ শুরু হয়। ওখানকার পূর্ণাঙ্গ ক্যাম্পাসের মধ্যে বিএসসি নার্সিং কলেজও রয়েছে। বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ক্যাম্পাসে নার্সিং কলেজ একাডেমি ভবন ও ছা’ত্রী হোস্টেল ভবনের কাজও শুরু হয়েছে।

সুনামগঞ্জের প্রাক্তন সিভিল সার্জন ডা. আশুতোষ দাশ জানালেন, কাঠইরে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ক্যাম্পাসে নার্সিং কলেজ হবার সিদ্ধান্তের পর সুনামগঞ্জ নার্সিং কলেজ স্থাপনে কিছুটা দ্বিমত পোষণ করেছিলেন কর্তৃপক্ষ। পরে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান মহোদয়সহ অন্যান্য দায়িত্বশীলদের চেষ্টায় দুটিই হবার সিদ্ধান্ত হয়েছে। চেষ্টা করলে ভবনের কাজ শেষ হবার আগেই এই দুই প্রতিষ্ঠানে মেডিকেল কলেজের মতোই শিক্ষার্থী ভর্তি কার্যক্রম শুরু করা যাবে।

সুনামগঞ্জ গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আশরাফুল আলম বললেন, শহরের আলীপাড়ায় হওয়া নার্সিং কলেজের একাডেমী ও হোস্টেল ভবন এবং বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ক্যাম্পাসের একাডেমী ও হোস্টেল ভবনের কাজ ২০২৪ সালের জুন মাসে শেষ হবার কথা। যথাসময়েই কাজ শেষ করার চেষ্টা করবো আম’রা। দুটি প্রতিষ্ঠানেই জনবল শাখা অনুমোদনের জন্য সংশ্লিষ্টরা চিঠি দিয়েছেন। বিকল্প ক্যাম্পাস এবং ছা’ত্রী হোস্টেলের ব্যবস্থা থাকলে জনবল শাখা অনুমোদনসহ প্রয়োজনীয় সকল অনুমোদন নিয়ে নার্সিং কলেজে শিক্ষার্থী ভর্তি শুরু হতে পারে। না হয় অবকাঠামো উন্নয়ন কাজ শেষ হলে এবং জনবল শাখা অনুমোদনের দুই প্রতিষ্ঠানেই শিক্ষার্থী ভর্তি শুরু হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: