সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

শাহ’জালাল বিমানবন্দরে জুসের প্যাকে’টে মিলল ২২ টি স্বর্ণবার

হযরত শাহ’জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে লাগেজ বেল্ট এলাকায় একটি জুসের প্যাকেট থেকে মিলেছে ২২টি স্বর্ণবার।

ঢাকা কাষ্টমস হাউজের প্রিভেনটিপ কর্মক’র্তারা জানান, গত শনিবার গভীর রাতে বিমানবন্দরের ২ ও ৩ নম্বর কনভেয়ার বেল্ট (লাগেজ বেল্ট) এলাকায় চেয়ারের নিচে পরিত্যক্ত একটি জুসের প্যাকেট উ’দ্ধার করা হয়। এসময় স্ক্যানিং মেশিনে পরীক্ষা করে তাতে স্বর্ণবার থাকার নমুনা ধ’রা পড়ে। পরে ওই জুসের প্যাকেটটি খুলে তা থেকে জ’ব্দ করা হয় ২ কেজি ৫৫২ গ্রাম ওজনের ২২টি স্বর্ণবার, যার বাজার মূল্য ১ কোটি ৫৪ লাখ টাকা।

তবে এ ঘটনার সঙ্গে জ’ড়িত এখন পর্যন্ত কাউকে শনাক্ত করা যায়নি। এ ঘটনায় রাত ১টায় অ’জ্ঞাতনামা ওই স্বর্ণপাচার চক্রটির বি’রুদ্ধে বিমানবন্দর থা’নায় মা’মলা করা হয়।

পু’লিশ জানায়, কাষ্টমসের সহকারী রাজস্ব কর্মক’র্তা সাজ্জাদুল ইস’লাম থা’নায় বাদী এ মা’মলা করেন।

বিমানবন্দর, কাষ্টমস ও শুল্ক গোয়েন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিমানবন্দরকেন্দ্রিক চো’রাকারবারি চক্র অ’ভিনব নানা কৌশলে পাচার করছে কোটি কোটি টাকার স্বর্ণবার। পাচারের নানা কৌশল হিসেবে তারা ব্যবহার করছে জুসের প্যাকেট, ময়লার ঝুঁড়ি, চার্জার লাইট, ব্যালেন্ডার মেশিন, ফ্ল্যাপ, উড়োজাহাজের শৌচাগার, ময়লার ঝুঁড়ি, লাগেজ, হাতব্যাগ, কোম’রের বেল্ট, গো’পন স্থান ও দেহের ঝুঁ’কিপুর্ণ পায়ুপথ। তবে গতকাল পর্যন্ত ধ’রাছোঁয়ার বাইরে রয়েছে এ স্বর্ণপাচার চক্র।

জানা গেছে, মাঝেমধ্যে গো’পন সংবাদের ভিত্তিতে অ’ভিযান চালিয়ে স্বর্ণবারের কয়েকটি চালান সংশ্লিষ্ট কর্মক’র্তারা আ’ট’ক করতে পারলেও তা বরাবরের মতো ধ’রাছোঁয়ার বাইরে থাকছে চক্রের সদস্যরা।

অ’ভিযোগ রয়েছে, বিমানবন্দরে কর্ম’রত বিমান, সিভিল এভিয়েশন, কাষ্টমসসহ নিরাপত্তার দায়িত্বে থাকা বিভিন্ন সংস্থার এক শ্রেণির কর্মক’র্তা-কর্মচারীর সহযোগিতায় সক্রিয় স্বর্ণপাচার পাচার চক্রটি বলে তাদের বি’রুদ্ধে অ’ভিযোগ উঠেছে।

বিমানবন্দরে স্বর্ণ চো’রাচালানের ঘটনায় ঢাকা কাষ্টমস ও শুল্ক গোয়েন্দা ও ত’দন্ত অধিদপ্তরে এক ডজনের বেশি বিভাগীয় মা’মলার ত’দন্ত চলছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: