সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
সোমবার, ২৭ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কানাইঘাটে আত্মীয়রাই খু’ন করেন ফরিদকে, ইউপি সদস্যসহ গ্রে’প্তার ৩

সিলেটের কানাইঘাটের যুবক ফরিদ উদ্দিন খু’নের ঘটনায় এক ইউপি সদস্যসহ ৩ জনকে গ্রে’প্তার করেছে র‍্যাব-৯। একইসঙ্গে এ হ’ত্যাকতান্ডের র’হস্য উদঘাটনেরও দাবি করেছে এই আইনশৃ্ঙ্খলা বাহিনীটি।

শুক্রবার বেলা ১২টার দিকে সংবাদ সম্মেলন করে ফরিদ হ’ত্যা মা’মলার ৩ আসামী গ্রে’প্তার ও র’হস্য উদঘাটনের কথা জানান র‍্যাব-৯ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্ম’দ আবদুর রহমান।

গ্রে’প্তারকৃতরা হলেন- নবনির্বাচিত ইউপি সদস্য নাজিম উদ্দিন, কাওছার আহম’দ ও মােস্তাক আহম’দ। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত সিলেট ও মৌলভীবাজারের বিভিন্ন স্থানে অ’ভিযান চালিয়ে তাদের গ্রে’প্তার করা হয়।

এরআগে গত সোমবার (৩১ জানুয়ারি) বিকেলে সিলেটের কানাইঘাট উপজে’লার সীমান্তবর্তী লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের বড়খেওড় এলাকায় প্রকাশ্যে কু’পিয়ে ফরিদ উদ্দিনকে হ’ত্যা করা হয়। এ ঘটনায় নি’হত ফরিদ উদ্দিনের বাবা মো. রফিকুল হক কানাইঘাট থা’নায় ৭ জনের নাম উল্লেখ করে ২ ফেব্রুয়ারি একটি হ’ত্যা মা’মলা দায়ের করেন।

হ’ত্যাকা’ন্ডের ৪ দিন পর ৩ আ’সামিকে গ্রে’প্তার করে আয়োজিত সংবাদ সম্মেলনে র‍্যাব-৯ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্ম’দ আবদুর রহমান বলেন, র‍্যাবের গোয়েন্দা তথ্য ও বিভিন্ন সূত্র মা’রফত জানা যায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা থেকে শুক্রবার ভোর ৫টা পর্যন্ত মৌলভীবাজার জে’লার শেরপুর থেকে সাড়াশি অ’ভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর এ হ’ত্যাকা’ণ্ডের মূল পরিকল্পনাকারী নাজিম উদ্দিনকে গ্রে’প্তার করা হয়। তার দেওয়া তথ্যমতে হ’ত্যাকা’ণ্ডের সাথে জড়িত কাওছার আহম’দকে সিলেটে দক্ষিণ সুরমা ও মােস্তাক আহম’দকে সিলেট নগরীর বন্দরবাজার থেকে গ্রে’প্তার করে র‍্যাব।

জিজ্ঞাসাবাদে গ্রে’প্তারকৃতদের কাছ থেকে পাওয়া তথ্যের বরাত দিয়ে র‍্যাব-৯ এর অধিনায়ক বলেন, নি’হত ফরিদ ও গ্রে’প্তারকৃত ৩ জন একই এলাকার বাসিন্দা ও পরষ্পরের আত্মীয়। এলাকায় প্রভাব বিস্তার নিয়ে তাদের মধ্যে বিরোধ রয়েছে। এনিয়ে আগেও উভয়পক্ষের মধ্যে মা’মলা-হা’মলার ঘটনা ঘটেছে।

তিনি বলেন, নাজিম উদ্দিন সর্বশেষ ইউপি নির্বাচনে মেম্বার নির্বাচিত হওয়ার পর থেকেই তাদের বিরোধ ফের চাঙ্গা হয়ে উঠে। নাজিম ও তার অনুসারীরা ফরিদকে নানাভাবে হু’মকি-ধমকি দিতে থাকে। ঘটনার দুইদিন আগে এ নিয়ে ফরিদ তার ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। যেখানে নাজিমের ভাই এনাম কমেন্ট করে ফরিদকে শায়েস্তা করার হু’মকি দেন।

এই র‍্যাব কর্মক’র্তা আরও জানান, ঘটনার দিন (৩১ জানুয়ারি) বিকেলে ফরিদ তার আত্মীয় শাহিনকে নিয়ে মমতাজগঞ্জ বাজার থেকে বাইকে করে বাড়ির উদ্দেশ্যে রওনা হন। পথিমধ্যে এফআইভিডিবি স্কুলের সামনে যাওয়ামাত্র পাশ্ববর্তী টিলা থেকে বড় ধারালাে দেশীয় অ’স্ত্র হাতে দুইজন মুখােশধারী ফরিদের উপর অ’তর্কিত হা’মলা চালায়। এসময় দুর্বৃত্তরা ফরিদের একটি পা কে’টে নিয়ে পালিয়ে যায়। ফরিদের দুই পায়ে এলােপাতাড়িভাবে কু’পিয়ে মা’রাত্মক জ’খম করার ফলে অ’তিরিক্ত র’ক্তক্ষরণে ঘটনাস্থলেই ফরিদ মা’রা যান।

ফরিদের আত্মীয় শাহীনও হা’মলার শিকার হন। তবে তিনি ঘটনাস্থল থেকে দৌঁড়ে পালিয়ে প্রা’ণে বাঁচেন এবং স্বজনদের খবর দেন।

নিজাম এবং মােস্তাকের পরিকল্পনায় তিন গ্রুপে বিভক্ত হয়ে ফরিদকে হ’ত্যা করা হয়েছে জানিয়ে র‍্যাব অধিনায়ক বলেন, পরিকল্পনা অনুযায়ী ঘটনার দিন নিজাম মেম্বার এবং মােস্তাক নিজেদেরকে এই ঘটনার সাথে সংশ্লিষ্টতার বাইরে রাখার প্রমাণ দেখাতে তারা সিলেট শহরে চলে আসেন। মূলত সিলেট শহরে থেকে হ’ত্যাকা’ণ্ডের সাথে সংশ্লিষ্ট বাকী’ দুটি টিমের কার্যক্রম সমন্বয় করছিলেন এই দুইজন। ২য় গ্রুপটি ভিকটিম ফরিদের গতিবিধি পর্যবেক্ষণ করছিলো এবং ৩য় গ্রুপ পূর্ব থেকে নির্ধারিত জায়গা অর্থাৎ- এফআইভিডিবি স্কুলের পাশে জঙ্গলপূর্ণ একটি টিলায় ওৎ পেতে পেতে সুযোগ মতো হ’ত্যাকা’ণ্ডটি ঘটায়।

হ’ত্যাকা’ণ্ডের সাথে জড়িত বাকি পলাতক আ’সামিদের গ্রে’প্তারে অ’ভিযান অব্যাহত রয়েছে বলেও জানান এই কর্মক’র্তা।

উল্লেখ্য, কানাইঘাটের ফরিদ উদ্দিন বাইকে করে গত সোমবার বিকেলে তার ভায়রাভাই শাহীন আহম’দকে নিয়ে স্থানীয় মমতাজগঞ্জ বাজার থেকে নিজ বাড়িতে ফিরছিলেন। বড়খেওড় এফআইবিডিবি স্কুলের সামনে আসামাত্র কয়েকজন দুর্বৃত্ত ফরিদ উদ্দিনের গতিরোধ করে তাকে ধারালো অ’স্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপাতে থাকে। প্রচুর র’ক্তক্ষরণে ঘটনাস্থলেই মা’রা যান ফরিদ। দুর্বৃত্তদের হা’মলায় ফরিদ উদ্দিনের সঙ্গে থাকা তার ভায়রাভাই শাহীন আহম’দও আ’হত হন।

খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত ছুটে যায় কানাইঘাট থা’নার একদল পু’লিশ। পরে পু’লিশ লা’শ উ’দ্ধার করে ময়না ত’দন্তের জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতা’লের ম’র্গে প্রেরণ করে। মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) ময়না ত’দন্তের পর ফরিদ উদ্দিনের লা’শ সন্ধ্যার পর দাফন করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: