সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ২৯ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে ইউপি ভোটে ‘শঙ্কা’

ভোটের ল’ড়াইয়ে টাকার খেলা। আছে এলাকাভিত্তিক প্রভাব। জয়ের জন্য ম’রিয়া প্রার্থীরা। ইভিএমে ভোট নিয়ে নানা শ’ঙ্কা। শেষ পর্যন্ত কী’ হবে- এমন আশ’ঙ্কায় রয়েছেন প্রার্থীরা। আগামীকাল সিলেটের ওসমানীনগর উপজে’লার ৮ ইউনিয়নের নির্বাচন। এ ছাড়া; বিশ্বনাথের দু’টি, গোয়াইনঘাটের দু’টি, দক্ষিণ সুরমা দু’টি ও কোম্পানীগঞ্জের একটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রশাসনের সাফ কথা; প্রভাব বিস্তারের চেষ্টা করলে আইনগত ব্যবস্থা।

শুধু এ দফাই নয়, সিলেটের এখন পর্যন্ত যে চার দফা নির্বাচন হয়েছে সব ক’টিতেই প্রশাসনের তরফ থেকে ছিল জিরো টলারেন্স। নিরপেক্ষ ভূমিকা ছিল প্রশাসনের। এবারো তার ব্যতিক্রম হবে না। আজ থেকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হবে নির্বাচনী এলাকা। সিলেটের ওসমানীনগর উপজে’লার এবার ৮টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। মোট ৩০ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ১৭ জনই হচ্ছে প্রবাসী।

এর মধ্যে উম’রপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজে’লা আওয়ামী লীগের সহসভপতি বর্তমান চেয়ারম্যান গো’লাম কিবরিয়া, বিএনপি ঘরানার স্বতন্ত্র প্রার্থী আব্দুল হেকিম, জাতীয় পার্টির এইচএম রায়হানের মধ্যে ত্রিমুখী ল’ড়াইয়ের সম্ভাবনা রয়েছে। সাদিপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী তাজপুর কলেজের সাবেক ভিপি ও যু’ক্তরাজ্য সা’সেক্স যুবলীগের সভপতি সাহেদ আহম’দ অনেকখানি এগিয়ে রয়েছেন। স্বতন্ত্র প্রার্থী যু’ক্তরাজ্য প্রবাসী গো’লাম কিবরিয়াও দিচ্ছেন ল’ড়াইয়ের আভাস দিচ্ছেন। পশ্চিম পৈলনপুর ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী যুক্ররাজ্য আওয়ামী লীগের শিক্ষা ও মানব উন্নয়ন সম্পাদক আব্দুল হান্নান, আওয়ামীলীগ ঘরানার স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আব্দুল হাফিজ মতিন গেদাই, স্বতন্ত্র প্রার্থী গো’লাম রব্বানী চৌধুরী সুমনের মধ্যে হাড্ডাহাড্ডি ল’ড়াই চলছে। বুরুঙ্গা ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ইউপি যুবলীগের সাবেক সভাপতি ও যু’ক্তরজ্য যুবলীগ নেতা আখলাকুর রহমান, বিএনপি ঘরানার স্বতন্ত্র প্রার্থী মোজাহিদ আহম’দ, যু’ক্তরাজ্য প্রবাসী সমজ্জুল হক আলকাছ রয়েছেন তুমুল আলোচনায়।

গোয়ালাবাজার ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী ইউপি আওয়ামী লীগের সভাপতি ও উপজে’লা আওয়ামী লীগের সদস্য যু’ক্তরাজ্য প্রবাসী পীর মজনু মিয়া ও স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান মানিকের মধ্যে ল’ড়াই জমে উঠেছে। করনসির দিকে মানিক এগিয়ে থাকলেও ব্রাম্মানশাসনের দিকের এগিয়ে পীর মজনু। তাজপুর ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী তাজপুর কলেজের সাবেক ভিপি যু’ক্তরাজ্যের লন্ডন মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়ছল হোসেন সুমন, বিএনপি ঘারানার স্বতন্ত্র প্রার্থী সৈয়দ এনামুল হক এনাম পীর, আওয়ামী লীগের বিদ্রোহী উপজে’লা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অরুনোদয় পাল ঝলক প্রার্থী হয়েছেন। তিনজনের মধ্যে সমানে সমান ল’ড়াই চলছে। দয়ামীর ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী ইউপি আওয়ামী লীগের সভাপতি হিরণ মিয়া, বিএনপি সম’র্থিত স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান এসটিএম ফখর উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী নাবেক চেয়ারম্যান নূর উদ্দিন আহম’দ নুনু। এই ইউনিয়নে স্বতন্ত্র দুই প্রার্থীদের মধ্যে ল’ড়াই চলছে।

উসমানপুর ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়ালী উল্যাহ বদরুল, বিএনপি ঘরানার স্বতন্ত্র শাহ জাকির আহম’দ, ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান ময়নুল আজাদ ফারুকের মধ্যে ল’ড়াই চলছে। বিশ্বনাথের খাজাঞ্চি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী সৌদি প্রবাসী আরশ আলী। তার সঙ্গে ল’ড়াইয়ে রয়েছেন বিএনপি ঘরানার স্বতন্ত্র প্রার্থী এম কয়েস মিয়া। লামাকাজি ইউনিয়নে আওয়ামী লীগের ফয়সল আহম’দের সঙ্গে তীব্র প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলেছেন বর্তমান চেয়ারম্যান ধলা মিয়া। গোয়াইনঘাটের পূর্ব আলীর গাও এবার নতুন একটি ইউনিয়ন। এ ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী নজরুল ইস’লামের সঙ্গে ল’ড়াই রয়েছেন প্রবাসী ও স্বতন্ত্র প্রার্থী আহম’দ আলী। সাংবাদিক মঞ্জুর আহম’দও রয়েছেন প্রতিদ্বন্দ্বিতায়। পশ্চিম আলীরগাঁও ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী ও উপজে’লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গো’লাম কিবরিয়া হেলাল রয়েছেন সুসংহত অবস্থানে। তবে বিএনপি ঘরানার স্বতন্ত্র প্রার্থী গো’লাম সারোয়ার ও আব্দুস শুকুরও এলাকাভিত্তিক ভোটে তীব্র প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। কোম্পানীগঞ্জের পশ্চিম ইস’লামপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী ফরহাদ হোসেনের অবস্থান ভালো।

এছাড়া- দক্ষিণ সুরমা’র তেতলী ইউনিয়নে নৌকার আতিকুর রহমানের সঙ্গে ল’ড়াইয়ে নেমেছেন বিএনপি ঘরানার স্বতন্ত্র প্রার্থী ওলি আহম’দ। কা’মালবাজার ইউনিয়নে নৌকার প্রার্থী আব্দুর রূপ জয়ের ব্যাপারে আশাবাদী রয়েছেন।

সৌজন্যঃমানবজমিন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: