সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মৌলভীবাজারে গুড়ি গুড়ি বৃষ্টিতে প্রা’ণ ফিরে এসেছে চা শিল্পে

চায়ের রাজধানীখ্যাত মৌলভীবাজার জে’লার গুড়ি গুড়ি বৃষ্টিপাতের ফলে প্রা’ণ ফিরেছে চা শিল্পে। বুধবার বিকাল থেকে দেশের অন্যতম পর্যটন জে’লার শ্রীমঙ্গল উপজে’লায় গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টিতে মানুষের দূর্ভোগ বাড়লেও চা শিল্পের জন্য আর্শি’বাদ হিসেবে দেখছেন সংশ্লিষ্টরা।

শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষন কেন্দ্রের ইনচার্জ আনিসুর রহমান বলেন, বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত শ্রীমঙ্গলে ১১ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। চলতি শীত মৌসুমে রেকর্ড পরিমান বৃষ্টিপাত বলে তিনি জানান। হঠাৎ বৃষ্টির কারণে বিপাকে পড়েছেন শহরে আসা মানুষজন। বিশেষ করে নিম্ন আয়ের মানুষের ক’ষ্ট বেড়েছে।

এদিকে শীতের তীব্রতা বাড়ায় চা বাগানে চা শ্রমিকসহ ও হাওর এলাকার নিম্ন আয়ের মানুষের ঠান্ডাজনিত রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে।

মৌলভীবাজার সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, সদর হাসপাতালসহ জে’লার সবকটি উপজে’লায় ঠান্ডাজনিত রোগে শি’শু থেকে নানা বয়সী রোগীর সংখ্যা বাড়ছে। প্রতিদিনই সর্দি-কাশি ও জ্বর নিয়ে রোগীরা হাসপাতা’লে ভর্তি হচ্ছেন।

অন্যদিকে মৌলভীবাজার জে’লায় ২৬৯ জনের করো’নার নমুনা পরীক্ষা করা হয়। যাদের মধ্যে ১২৩ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। ফলে জে’লায় করো’না শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল নয় হাজারে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৪৫ দশমিক ৭ শতাংশ।

শ্রীমঙ্গল ফিনলে টি কোম্পানির ভাড়াউড়া ডিভিশনের মহা-ব্যবস্থাপক গো’লাম মোহাম্ম’দ শি’বলী জানান, চা শিল্পের জন্য প্রথম এই বৃষ্টিপাত আর্শীবাদ বলে মনে করি। চা গাছ প্লুনিং (ছাটাই) করা চা গাছে এখন নতুন কুঁড়ি গজাবে। এই বৃষ্টিপাত চা শিল্পের জন্য খুবই উপকারী।

বৃষ্টির পর চা বাগানগুলো নতুন পাতায় সবুজ উঠবে। আগাম এ বৃষ্টির ফলে চায়ের উৎপাদন বৃদ্ধির পাশাপাশি গুণগতমান বৃদ্ধি পাবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: