সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ২১ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

ইউরোপে মূল ধারার সাংবাদিকদের পরিবার খ্যাত অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের দ্বিবার্ষিক সম্মেলন স্পেনের রাজধানী মাদ্রিদে এক উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি স্পেনের নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ বর্ণাঢ্য এই সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। এ সময় তিনি প্রবাসী সাংবাদিকদের উদ্দেশে বলেন, সাংবাদিকরা হচ্ছে সমাজের দর্পণ, তাদের অনেক দায়বদ্ধতা রয়েছে এবং সেই দায়বদ্ধতার জায়গা থেকে যদি আপনারা সত্য এবং বস্তুনিষ্ঠ তথ্য পরিবেশন করতে পারেন তাহলেই দেশ, সমাজ এবং রাষ্ট্র উপকৃত হবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ডয়েচে ভেলের বাংলার প্রধান খালেদ মুহিউদ্দীন বলেন, এই প্রবাসে যারা সাংবাদিকতা করেন তাদের এই পেশাকে ভালোবাসা উচিত। অর্ধেক কাজ করবেন, অর্ধেক সাংবাদিকতা করবেন এরকম উদ্দেশ্য নিয়ে সফলতা অর্জন করা যাবে না। কমিউনিটিকে এগিয়ে আসতে হবে সাংবাদিক তৈরিতে অনুপ্রেরণা যোগাতে, সাংবাদিকদের কাজটা হচ্ছে ওয়াচডগ।

আয়েবাপিসির সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সেলিম আলমের সভাপতিত্বে এবং সদস্য সচিব লাবণ্য চৌধুরীর পরিচালনায় উদ্বোধনী অধিবেশনে আরো বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক বকুল খান, ফেরদৌস করিম আখঞ্জী, জাহিদ মোমিন চৌধুরী, সোহেল চৌধুরী, শাওন আহমেদ, হাসান মাহমুদ, নয়ন মামুন, এএমনসি রোমেলসহ আরো অনেকে।

মাদ্রিদে একটি পাঁচ তারকা হোটেলের বলরুমে আয়োজিত এই দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি স্পেনের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ ও ডয়েচে ভেলে’র বাংলার প্রধান খালেদ মুহিউদ্দীন এসে পৌঁছালে সাংবাদিক নেতারা তাদেরকে স্বাগত জানানো। এ সময় শিশুরা তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানান।

জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। সম্মেলনে অংশগ্রহণকারী সাংবাদিক নেতারা বক্তব্য রাখেন। পরে সাংবাদিক সংগঠক ও সাংবাদিকতায় সম্মানোনা ছাড়াও এই কমিউনিটির জন্য যারা বিশেষ অবদান রেখেছেন তাদেরকে সম্মাননা প্রদান করেন অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাব।

শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

সংগঠনের দ্বিবার্ষিক সম্মেলনে এনটিভির আয়ারল্যান্ড প্রতিনিধি জাহিদ মোমিন চৌধুরীকে সভাপতি এবং ডিবিসি ও আইঅন টিভির স্পেন প্রতিনিধি বকুল খান সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

উপদেষ্টা পরিষদ: প্রধান উপদেষ্টা-মুক্তিযোদ্ধা লুৎফর রহমান (ইতালি), উপদেষ্টা: হাজী মো: জসিম উদ্দিন (ইতালি), সৈয়দ আশফাকুল হক(স্পেন) , শাহ আলম কাজল (পর্তুগাল), মঞ্জুরুল হাসান চৌধুরী সেলিম (ফ্রান্স), মনোয়ার ক্লার্ক (ভেনিস, ইতালি), খান লিটন (জার্মান) এবং, সাইফুল ইসলাম ( আয়ারল্যান্ড)।

সভাপতি- জাহিদ মোমিন চৌধুরি (এনটিভি, আয়ারল্যান্ড),সিনিয়র সহ-সভাপতি- লাবণ্য চৌধুরী (একাত্তরটিভি ইতালি), ফেরদৌস করিম আখন্জী (নিউজ 24 ফ্রান্স), সেলিম আলম (এনটিভি স্পেন), মাহিদুল ইসলাম সবুজ (এটিএন বাংলা আয়ারল্যান্ড), আহমেদ শাহজাহান (এনটিভি বেলজিয়াম), মহিউদ্দিন হারুন (আইঅন টিভি, বার্সেলোনা স্পেন), রুহুল আমিন (বাংলা টিভি মিলানো ইতালি), জুবের আহমেদ (নয়া দিগন্ত পর্তুগাল),

সাধারণ সম্পাদক-বকুল খান (আইঅন টিভি ও ডিবিসি স্পেন), সহ-সাধারণ সম্পাদক নয়ন মামুন ( এনটিভি ফ্রান্স), নাজমুল হোসেন (এটিএন বাংলা ভেনিস ইতালি), আবুল কালাম মামুন (এনটিভি ফ্রান্স), আফজাল হোসেন রোমান (এনটিভি ইতালি), রেজাউল করিম (ডিবিসি ফ্রান্স), শহিদুল ইসলাম রনি (এনটিভি আয়ারল্যান্ড), রাজীব দাশ (সংবাদ প্রতিদিন মালটা) সাংগঠনিক সম্পাদক সোহেল চৌধুরী (এনটিভি অস্ট্রিয়া), মিনহাজ হোসেন (চ্যানেল এস চ্যানেল ইটালি). জিয়াউল হক জুমন(আরটিভি স্পেন). মিজানুর রহমান (জিটিভি ফ্রান্স). ইকবাল হোসেন ( এনটিভি স্পেন). জাহিদ ইসলাম (চ্যানেল এস আয়ারল্যান্ড), কোষাধ্যক্ষ-হুমায়ুন কবির (বাংলা টিভি রোম ইতালি), সহ কোষাধ্যক্ষ-আহসান হাবীব (এটিএন বাংলা মিলানো ইতালি), প্রচার সম্পাদক-রাসেল আহমেদ (বাংলা টিভি ফ্রান্স) সহপ্রচার-সোহানুর রহমান উজ্জ্বল ( ভেনিস ইতালি ), দপ্তর সম্পাদক-মোসাদ্দেক সাইফুল (বাংলাদেশ প্রতিদিন ফ্রান্স), আন্তর্জাতিক এবং তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এএমসি (রোমেল)(মানবজমিন ফ্রান্স), মহিলা সম্পাদিকা-মেহেনাস তাব্বাসসুম শেলী (৫২ বাংলা টিভি ইতালি), তথ্য ও গবেষণা সম্পাদক-জুমানা মাহমুদ (সময় টেলিভিশন ইতালি), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক-সৈয়দ তানভীর শোভন (চ্যানেল এস পর্তুগাল), সাহিত্য ও প্রকাশনা সম্পাদক সাইফুর রহমান লিটন (গণকণ্ঠ স্পেন), মানবাধিকার ও সমাজ সেবা জেবুন্নেসা হারুন (সংবাদ প্রতিদিন বার্সেলোনা স্পেন), অভিবাসন ও কর্মসংস্থান,-আরশাদ সুমন (আইঅন টিভি, পর্তুগাল),

নির্বাহী সদস্য- আবু তাহির(যমুনা টিভি ফ্রান্স), শাওন আহমেদ ( বাংলা টিভি ইতালি), হাসান মাহমুদ (এটিএন বাংলা ইটালি), শামসুল ইসলাম (ফ্রান্স দর্পণ ফ্রান্স), এস এম তারিকুল হাসান আশিক(সময় টিভি, পর্তুগাল), সৈয়দ জুয়েল (সময় টেলিভিশন আয়ারল্যান্ড), বেলাল উদ্দিন (এনটিভি পর্তুগাল), বেলাল হোসেন (দৈনিক জন্মভূমি ইতালি), মাহবুব আলম প্রধান (সময় নিউজ ইতালি), নাজমুল কবীর ( ফ্রান্স দর্পণ ফ্রান্স), মঞ্জুর মালিক (ab24 ইতালি)

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: