সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
শুক্রবার, ২০ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

শিক্ষামন্ত্রীর বার্তা নিয়ে শাবিতে আ. লীগ নেতারা

সিলেটের শাহ’জালাল বিজ্ঞান ও প্রযু’ক্তি বিশ্ববিদ্যালয়ের সৃষ্ট সংকট সমাধানে ক্যাম্পাসে এসেছেন আওয়ামী লীগ নেতারা। শুক্রবার দুপুরে ক্যাম্পাসে এসে প্রথমে তারা আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলেন। পরে উপচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহম’দের সাথে আলোচনা করতে তার বাসভবনে গিয়েছেন।

তবে শিক্ষার্থীরা আওয়ামী লীগ নেতাদের জানিয়েছেন, একমাত্র উপাচার্যের পদত্যাগই এই সঙ্কট সমাধান করতে পারে। উপাচার্যের পদত্যাগ ছাড়া আর কোনো সমঝোতার চেষ্টাই তারা মানবেন না।

শিক্ষার্থীরা বলেছেন, হয় উপাচার্যের পদত্যাগ করবেন না হলে আমাদের মৃ’ত্যু হবে। উপাচার্যকে বাসা থেকে বেরিয়ে যেতে হলে আমাদের লা’শের উপর দিয়ে যেতে হবে।

এদিকে, শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে আলোচনার প্রস্তাকব দিয়েছে। তিনি উপাচার্য ফরিদ উদ্দিনের সাথেও ফোনে কথা বলেছেন বলে জানা গেছে।

শুক্রবার বেলা দেড়টার দিকে শিক্ষামন্ত্রীর আলোচনার প্রস্তাব দিয়ে ক্যাম্পাসে আসেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল ও সিলেট জে’লা আওয়ামী লীগের সহ-সভাপতি আশফাক।

নাদেল জানান, শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের সাথে কথা বলার আগ্রহ প্রকা্শ করেছেন।

এসময় শিক্ষার্থীরা, শিক্ষামন্ত্রীর সাথে আলোচনা করতে তাদের আ’পত্তি নেই। তবে উপাচার্যের পদত্যাগ ছাড়া তারা আন্দোলন চালিয়ে যাবেন। পদত্যাগের ঘোষণা ছাড়া উপাচার্যের সাথেও কোনো কথা বলতে চান না বলে জানিয়েছন তারা।

শিক্ষার্থীদের সাথে আলোচনার পরই আওয়ামী লীগ নেতারা উপাচার্য ফরিদ উদ্দিনের বাসবভনে তার সাথে আলাপের জন্য যান।

এসময় শফিউল আলেম নাদেল সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, এভাবে অচলাবস্থা দীর্ঘদিন চলতে পারে না। আমাদের সন্তানদের এই ক’ষ্ট আম’রা মেনে নিতে পারছি না।

তিনি বলেন, শিক্ষামন্ত্রীর বার্তা নিয়ে এখানে এসেছি। দুই পক্ষের সাথে আলোচনা করে একটি সমাধানের পথ বের করার চেষ্টা করবো।

উপাচার্যও আন্দোলনকারীদের সাথে দেখা করার আগ্রহ প্রকাশ করেছেন বলে জানান নাদেল।

আওয়ামী লীগ নেতারা উপাচার্যের বাসভবনে যাওয়ার পর সংবাদ সম্মেলন করে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

তাদের পক্ষে শিক্ষার্থী মোহাইমিনুল বাশার বলেন, আমাদের একটাই দাবি- উপাচার্যের পদত্যাগ। এই দাবি আদায় না হলে আম’রা আন্দোলন থেকে সরছি না। প্রয়োজনে আম’রা মা’রা যাবো।

তিনি বলেন, শিক্ষামন্ত্রীর সাথে আমাদের আলোচনায় আ’পত্তি নেই। তবে তিনি উপাচার্যের পদত্যাগ ইস্যুতে কথা বলতে হবে। আর উপাচার্যের সাথে আম’রা কথা বলতে রাজী নই। যিনি আমাদের উপর গু’লি চালিয়েছেন তার মুখও আম’রা দেখতে চাই না।

এদিকে অনশনকারীদের মধ্যে অ’সুস্থের সংখ্যা বাড়ছে। বেলঅ ৩টা পর্যন্ত ১২ জনকে হাসপাতা’লে ভর্তি কনরা হয়েছে। উপাচার্য ভবনের সামনে অনশনে থাকা বাকী’ সবার হাতেও স্যালাইন চলছে। আর হাসপাতা’লে ভর্তি হওয়া শিক্ষার্থীরাও সেখানে অনশন চালিয়ে যাচ্ছেন। ডায়াবেটিকস থাকায় তাদের একজনের অবস্থা ঝুঁ’কিপূর্ণ বলে জানা গেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: