সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

করোনা ডেডিকেটেড থেকে বাদ পড়ছে শহীদ শামসুদ্দিন হাসপাতাল

সিলেটে করো’না চিকিৎসায় ডেডিকে’টেড শহীদ শামসুদ্দিন আহম’দ হাসপাতা’লে সাধারণ রোগীদেরও চিকিৎসা শুরু হয়েছে। ১ জানুয়ারি থেকে বহির্বিভাগে রোগীদের চিকিৎসা দেওয়া শুরু হয়েছে।

প্রতিদিন গড়ে ৫০ থেকে ৮০ জন রোগী বহির্বিভাগে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া ফেব্রুয়ারি থেকেj হাসপাতা’লে সাধারণ রোগীদের ভর্তি করে চিকিৎসা’সেবারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০২০ সালের এপ্রিলে সিলেটে করো’না শনাক্তের পর থেকেই শহীদ ডা. শামসুদ্দিন আহম’দ হাসপাতালকে করো’না আইসোলেশন সেন্টার ঘোষণা করে রোগীদের চিকিৎসা দেওয়া হয়। ১০০ শয্যার এ হাসপাতা’লে প্রায় দুবছর শুধু করো’না আ’ক্রান্তদের চিকিৎসা দেওয়া হয়েছে।

রোগীদের চাপ বেশি থাকায় বাধ্য হয়ে ধারণক্ষমতার বেশি রোগীদেরও চিকিৎসা দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। তবে সম্প্রতি সিলেটে করো’না আ’ক্রান্ত রোগী কমে যাওয়াতে শহীদ ডা. শামসুদ্দিন আহম’দ হাসপাতা’লে প্রায় ৮০ ভাগ শয্যাই ফাঁকা থাকছে। ফলে হাসপাতাল কর্তৃপক্ষ করো’নার বাইরে অন্য রোগীদেরও ভর্তি করে চিকিৎসা’সেবা দেওয়ার পরিকল্পনা হাতে নিয়েছে।

হাসপাতাল সূত্র জানায়, ১ জানুয়ারি থেকে বহির্বিভাগে রোগীদের চিকিৎসা দেওয়া শুরু হয়েছে। হাসপাতা’লে ১০০ শয্যা থাকলেও বর্তমানে মাত্র আটজন করো’না আ’ক্রান্ত রোগী চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে পাঁচজনই আছেন আইসিইউতে। ফলে হাসপাতা’লে ৯২টি শয্যাই খালি রয়েছে।

এ বিষয়ে শহীদ ডা. শামসুদ্দিন আহম’দ হাসপাতা’লের আবাসিক কর্মক’র্তা (আরএমও) মো. মিজানুর রহমান  বলেন, সিলেটে করো’নায় সংক্রমিত রোগীর সংখ্যা দিনদিন কমছে। তাই আম’রা হাসপাতা’লের ওয়ার্ডে ভর্তি করে রোগীদের চিকিৎসা শুরুর পরিকল্পনা করেছি। সিলেটে করো’না পরিস্থিতির অবনতি না হলে ফেব্রুয়ারির শুরুতে সবাই ভর্তি হয়ে চিকিৎসা নিতে পারবেন।

তিনি আরও বলেন, তবে করো’না চিকিৎসার জন্য শুধু ৪৫ শয্যা রাখা হবে। বাকি ৫৫ শয্যায় অন্য রোগীদের চিকিৎসা দেওয়া হবে। তখন শহীদ ডা. শামসুদ্দিন আহম’দ হাসপাতাল আর করো’না ডেডিকে’টেড হাসপাতাল থাকবে না।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: