সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৩০ সেকেন্ড আগে
বুধবার, ২৯ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে সুরমা নদীর তীর পরিদর্শন করলেন পররাষ্ট্রমন্ত্রী

আধুনিক সিলেটের জনক পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি বাংলাদেশের টেমস খ্যাত সুরমা নদীর তীর পরিদর্শন করেছেন। সুরমা নদী নিয়ে তাঁর অনেক স্বপ্ন। ড্রেজিং করে নদীর নাব্যতা ফিরিয়ে আনা, দুই পারে উন্নত বিশ্বের আদলে ওয়াকওয়ে নির্মাণ, কর্ণফুলির নদীর মতো ট্যানেল নির্মাণ ইত্যাদি পরিকল্পনা তাঁর রয়েছে।
পররাষ্ট্রমন্ত্রী আজ বুধবার (১২ জানুয়ারী) কী’ ধরণের মেগা প্রকল্প হাতে নেয়া যায় তা সরজমিনে পর্যবেক্ষণ করেন। তিনি এসময় স্থানীয় মানুষের সাথেও কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি মুলত সিলেট এসেছিলেন সিলেট শহর বাইপাস-গ্যারিসন লিংক চারলেন মহাসড়ক’র উদ্বোধনী অনুষ্ঠানে।

সিলেট সে’নানিবাসে ‘সিলেট শহর বাইপাস-গ্যারিসন লিংক চারলেন মহাসড়ক’র উদ্বোধন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১২ জানুয়ারি, বুধবার প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই প্রকল্পের উদ্বোধন করেন।

এ উপলক্ষ্যে সিলেট সে’নানিবাস প্রান্তে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, সেলিনা মোমেন, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান সহ স্থানীয় নেতৃবৃন্দ।

জানা যায়, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীনে সওজ অধিদপ্তরের তত্ত্বাবধানে এই প্রকল্পটি বাস্তবায়ন করেছে বাংলাদেশ সে’নাবাহিনী। ৬ দশমিক ৫০ কিলোমিটার দীর্ঘ সিলেট শহর বাইপাস-গ্যারিসন লিংক চারলেন মহাসড়ক প্রকল্পটি নির্মাণের ফলে সিলেট বাইপাস থেকে কানাইঘাট এবং শাহপরাণ সেতুঘাট থেকে সিলেট শহর বাইপাস পর্যন্ত যোগাযোগ ব্যবস্থা অ’ত্যন্ত দ্রুত ও সহ’জতর হয়েছে। ২৭৪ দশমিক ৭০ কোটি টাকা ব্যয়ে এই সড়কটি নির্মাণ করা হয়েছে।

বাংলাদেশ সে’নাবাহিনীর নবগঠিত ১৭ পদাতিক ডিভিশনে একটি ‘এডুকেশন ভিলেজ’ নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে যাতে একটি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, আর্মি ইন্সটিটিউট অব বিজনেস এ্যাডমিনেষ্ট্রেশন, ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজ এবং সমাজের প্রতিব’ন্ধী শি’শুদের জন্য ‘ঢাকা প্রয়াস’ স্কুলের আদলে ‘সিলেট প্রয়াস’ স্কুল নির্মাণ করা হয়েছে। নবনির্মিত এই সড়কটি স্থানীয় স্কুল-কলেজগামী ছাত্র-ছা’ত্রীদের যাতায়াত আরও সহ’জতর ও নিরাপদ করবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: