সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
শনিবার, ২২ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘কেলেংকারি’ ফাঁ’স, প্রধানমন্ত্রীত্ব হারাচ্ছেন বরিস?

ব্রিটেনে গত বছর তখন দেশজুড়ে চলছিল জাতীয় লকডাউন। সে সময় দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসনের সরকারি বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে ‘ব্রিং ইউর ওন বুজ’ বা ‘আপনার নিজের ম’দ আনুন’ পার্টিতে তার কর্মক’র্তাদের আমন্ত্রণ জানানো হয়। সেই পার্টিতে উপস্থিত ছিলেন স্বয়ং বরিস জনসন ও তার স্ত্রী’। এ নিয়ে বরিস জনসনের ওপর দেশটিতে ক্রমাগত চাপ বাড়ছে।

আজ বুধবার দেশটির পার্লামেন্টে ওই পার্টির বিষয়ে নানা প্রশ্নের সম্মুখীন হবেন বরিস। কেননা তিনি ওই দিন পার্টিতে ছিলেন কি না তা আজ স্পষ্ট করতে হবে পার্লামেন্টে। এখন পর্যন্ত ওই পার্টির বিষয়ে স্পষ্ট কিছু বলেননি বরিস।

এদিকে বিরোধী দলের আইনপ্রণেতারা বরিসের পদত্যাগ চেয়েছেন। এমনকি তার নিজে দলের কিছু আইনপ্রণেতা বলেছেন, যদি তিনি করো’নার বিধিনিষেধের নিয়ম ভেঙ্গেছেন বলে প্রমাণ পাওয়া যায় তাহলে তার পদত্যাগ করা উচিত।

বরিস জনসনের দল কনজারভেটিভ পার্টির এক ঊর্ধতন আইনপ্রণেতা বর্তমান পরিস্থিতি নিয়ে বলেছেন, তার টিকে থাকা এই মুহুর্তে ভা’রসাম্যের মধ্যে আছে।

এই আইনপ্রণেতা আরো বলেন, তাকে এই বিষয়ে পরিষ্কার করতে হবে। আমি মনে করি আপনি যদি ক্ষমা চান তাহলে এতে সমস্যার সমাধান হয়।

বরিসের পক্ষে থাকে এমন সংবাদ মাধ্যমগুলোও ব্রিটিশ এই প্রধানমন্ত্রীকে সতর্ক করেছে যে তাকে এই সমস্যার সমাধান করতে হবে নতুবা তার অবস্থান অসম’র্থনযোগ্য হবে।

ডেইলি মেইলের প্রথম পৃষ্ঠায় লেখা হয়েছে, প্রধানমন্ত্রীর পার্টি কি শেষ হয়েছে?

বরিসের প্রধান বিরোধী দল লেবার পার্টির ডেপুটি লিডার অ্যাঙ্গেলা রেনার বলেছেন, তিনি যদি ব্রিটিশ নাগরিকদের এবং পার্লামেন্টে মিথ্যা বলে থাকে এবং লকডাউনের সময় পার্টিতে অংশ নেন তাহলে তার অবস্থান অসম’র্থনযোগ্য।

২০২০ সালে বরিস জনসন লকডাউন ভেঙ্গে যে পার্টি করেছেন সম্প্রতি ফাঁ’স হওয়া এক ইমেইলে এই তথ্য জানা গেছে। বৃটিশ আইটিভি এই মেইল প্রকাশ করে।

প্রতিবেদনে বলা হয়েছে, ওই পার্টিতে অন্তত ১০০ জনকে আমন্ত্রণ জানানো হয়। তবে সে দিন প্রায় ৪০ জন অংশ নেন। যাদের মধ্যে প্রধানমন্ত্রী বরিস জনসন এবং তার স্ত্রী’ ক্যারি সিমন্ডসও উপস্থিত ছিলেন। ২০২০ সালের ২০ মে আয়োজন করা হয় ওই পার্টির। সে সময় দেশটিতে একাধিক ব্যক্তির সঙ্গে দেখা করা নিষিদ্ধ ছিল।

আইটিভির খবর, দেশটির প্রধানমন্ত্রীর প্রিন্সিপাল প্রাইভেট সেক্রেটারি মা’র্টিন রেনল্ডস ডাউনিং স্ট্রিটের ওই পার্টিতে অংশ নিতে ১০০ এর বেশি জনকে মেইল করেন। এসবের মধ্যে রয়েছেন বরিসের উপদেষ্টা, বক্তৃতা লেখক এবং দরজার স্টাফ।

মেইলে লেখা ছিল, এক অবিশ্বা’স্য ব্যস্ত সময় পর আম’রা ভাবছি এই সন্ধায় ১০ নম্বর গার্ডেনে ‘মনোরম আবহাওয়ার সুযোগ নিন’ এবং সামাজিক দূরত্বের কিছু পানীয় পান করা ভাল হবে৷ অনুগ্রহ করে সন্ধ্যা ৬ টা থেকে যোগ দিন এবং আপনার ম’দ নিয়ে আসুন। তথ্যসূত্র: বিবিসি, রয়টার্স, আইটিভি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 27
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    27
    Shares

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: