সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ঢাকা ম্যারাথনে পদক পেলেন সিলেটের নাসরিন

ভোরের আলো ফুটে উঠার আগেই আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয় দৌড়। বাঁশি বাঁজার সঙ্গে সঙ্গে দেশের দৌড়বিদদের প্রতিক্ষার অবসান হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষ্যে আয়োজিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন’ এই ইভেন্টে অংশ নিতে ভোর রাত থেকেই আর্মি স্টেডিয়ামে জড়ো হতে থাকেন। সকালের আলো যখন ফুটে উঠল, ততক্ষণে নিশ্চিত হয়ে যায় হাফ ম্যারাথনে বিজয়ীদের নাম। এই বিজয়ীদের তালিকায় আছে এক সিলেটি দৌড়বিদের নামও।

হাফ ম্যারাথনের বাংলাদেশি ক্যাটাগরিতে (ফিমেইল) প্রথম ও দ্বিতীয় হয়েছেন যথাক্রমে শামসুন্নাহার রতœা ও লিবিয়া আক্তার। ফিনিশ লাইনে পৌঁছাতে তারা সময় নিয়েছেন ১ ঘণ্টা ৪১ মিনিট ১৬ সেকেন্ড ও ১ ঘণ্টা ৪৮ মিনিট ৫১ সেকেন্ড। এই ক্যাটাগরিতে তৃতীয় হয়েছেন সিলেটের নাসরিন বেগম। ফিনিশ লাইন স্প’র্শ করতে তিনি সময় নেন ১ ঘণ্টা ৪৯ মিনিট ৮ সেকেন্ড।

নাসরিন বেগম সিলেট নগরের সুবিদবাজার এলাকার বাসিন্দা। লেডি ফিট জিম নামে একটি জিমনেশিয়ামের স্বত্ত্বাধিকারিও তিনি। সিলেট রানার্স কমিউনিটির এই সদস্য স্থানীয়ভাবে ‘চ্যাম্পিয়ন’ হিসেবে খ্যাত। সিলেট রানার্স কমিউনিটি আয়োজিত দ্বিতীয় হাফ ম্যারাথনে ১০ কিলোমিটার দৌড়ে তিনি প্রথম হয়েছিলেন। মাসখানেক পর রেব আয়োজিত হাফ ম্যারাথনে ও সবশেষ হাফ ম্যারাথনে অংশ নিয়ে প্রথম হয়েছিলেন বলে জানা গেছে।

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ফুল ম্যারাথনের এলিট দৌড়বিদদের পুরুষ বিভাগে কেনিয়ার কিসপিং রেনো ও মহিলা বিভাগে ইথিওপিয়ার ডেকেবো হায়লেমা’রিয়াম সেরা হয়েছেন। ২ ঘণ্টা ৯ মিনিট ২৯ সেকেন্ড সময় নিয়ে দৌড় শেষ করেন রেনো। ডেকেবো সময় নেন ২ ঘণ্টা ৩১ মিনিট ৩৯ সেকেন্ড।

৪২.১২৫ কিলোমিটার ফুল ম্যারাথনে সাফ ও দেশি দৌড়বিদদের মধ্যে পুরুষ বিভাগে সেরা হন ভা’রতের বুগাথা শ্রীনু এবং মহিলা বিভাগে সেরা হন ভা’রতের আরতি দত্তাত্রয় পাতিল। ২১.০৯৭ কিলোমিটার হাফ ম্যারাথনে এলিট দৌড়বিদদের মধ্যে পুরুষ বিভাগে কেনিয়ার রনজাস লোকিটান কিলিমু এবং মহিলা বিভাগে ফ্রান্সের সৌকানিয়া এটনেইন সেরা হয়েছেন।

ফুল ম্যারাথনে দেশি প্রতিযোগিদের মধ্যে পুরুষ বিভাগে নৌবাহিনীর এসএ আসিফ বিশ্বা’স (২ ঘণ্টা ৩৫ মিনিট ১২ সেকেন্ড) ও মহিলা বিভাগে চ্যাম্পিয়ন হন সে’নাবাহিনীর সৈনিক পাপিয়া খাতুন (৩ ঘণ্টা ৩৯ মিনিট ৫০ সেকেন্ড)।

এছাড়াও, হাফ ম্যারাথনে দেশি পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হন সে’নাবাহিনীর ল্যান্স কর্পোরাল মোঃ আল-আমিন ও মহিলা বিভাগে চ্যাম্পিয়ন হন শামসুন্নাহার রত্না।

সব মিলিয়ে ৫৮০ জন দৌড়বিদ অংশগ্রহণ করেন। এ প্রতিযোগিতায় ফ্রান্স, কেনিয়া, ইথিওপিয়া, ইউক্রেন, স্পেন, ইতালি, এবং ম’রক্কো থেকে ১৯ জন এলিট রানার এবং মালদ্বীপ, নেপাল, শ্রীলংকা ও ভা’রত থেকে সর্বমোট ১৬ জন বিদেশি দৌড়বিদ অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: