সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটেরও করোনা পরিস্থিতি অবনতির দিকে

আবারও টালমাটাল গোটা বিশ্ব। করো’নার নতুন রূপ ওমিক্রনের ঢেউ শুরু হয়েছে। বাংলাদেশে পরিস্থিতি এখনো অনেকটা স্বাভাবিক হলেও দিনে দিনে পরিস্থিতির অবনতি হচ্ছে। সিলেট বিভাগের অন্যান্য জে’লার চেয়ে সিলেটেই রোগী শনাক্ত হচ্ছেন তুলনামূলক বেশী। আপাতত পরিস্থিতি প্রায় স্বাভাবিক হলেও মা’র্চ এপ্রিল নাগাদ তার মা’রাত্মক অবনতির আশংকা করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এখনই সর্বোচ্চ সতর্ককতার বিষয়টিতে গুরুত্ব দিচ্ছেন তারা।

মহামা’রি করো’নার ভাই’রাস কোভিড-১৯ রূপ পাল্টাচ্ছে অ’ত্যন্ত ঘনঘন। কখনো ডেল্টা রূপে কখনোবা ব্রাজিল ভ্যারিয়েন্ট, ইন্ডিয়ান ভ্যারিয়েন্ট ইত্যাদি রূপে আরও বেশী শক্তিশালী হয়ে ফিরে আসছে। প্রা’ণ যেমন কেড়ে নিচ্ছে তেমনি ভোগাচ্ছে নানাভাবে।

এখন এই মহামা’রির নতুন রূপ ওমিক্রন নিয়ে আতঙ্ক চলছে গোটা বিশ্বজুড়ে। বাংলাদেশেও ইতিমধ্যে ওমিক্রন শনাক্ত হয়েছে।

সিলেটে এখনো করো’নার এই রূপ শনাক্ত হয়েছে বলে জানা যায়নি। তবে স্বাস্থ্য অধিদফতরের প্রতিবেদন অনুযায়ী প্রায় প্রতিদিনই করো’না শনাক্তের সংখ্যা বাড়ছে।

আজ শনিবার ( ৮ জানুয়ারি ) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগজুড়ে করো’না শনাক্ত হয়েছে ১৭ জনের। এদের মধ্যে সিলেট জে’লারই ১৪ জন। অ’পর ৩ জন হবিগঞ্জের। একজন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতা’লে ভর্তি রোগী। মোট ৫৫১ জনের নমুনা পরীক্ষা করে এদের শনাক্ত করা হয়েছে। শতকরা হার ৩ দশমিক শূণ্য ৯।

এসময়ে সিলেটের হাসপাতালগুলোতে করো’না চিকিৎসার জন্য ভর্তি রোগীর সংখ্যা ৯। আর সুস্থ হয়েছেন ২ জন।

এর আগের দিন সিলেটজুড়ে শনাক্ত হয়েছিলেন ১৩ জন। এদের মধ্যে সিলেট জে’লারই ছিলেন ৮ জন। মৌলভীবাজার জে’লায় শনাক্ত হয়েছিলেন ৪ ও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতা’লে ভর্তি রোগীদের মধ্যে শনাক্ত হয়েছিলেন ১ জন। মোট ৮০৮ জনের নমুনা পরীক্ষা করে তাদের শনাক্ত করা হয়েছিল। শতকরা হার ১ দশমিক ৬১ ভাগ। সেদিন সুস্থ হয়েছিলেন ৩ জন।

বৃহস্পতিবার শনাক্ত হয়েছিলেন আরও বেশী, ২২ জন। তাদের মধ্যে ১২ জন সিলেট জে’লার আর ৯ জন ছিলেন মৌলভীবাজারের। অ’পরজন ওসমানী হাসপাতা’লের রোগী। মোট ৭৬৫ জনের নমুনা পরীক্ষায় এই ২২ জনের করো’না ধ’রা পড়ে। শতকরা হার ২ দশমিক ৮৮। সেদিন সুস্থ হয়েছেন ৪ জন। চিকিৎসার জন্য হাসপাতা’লে ভর্তি ছিলেন ৯ জন।

বুধবার ( ৫ জানুয়ারি ) সিলেট বিভাগজুড়ে করো’না শনাক্ত হয়েছে মোট ১৯ জনের। তাদের মধ্যে সিলেট জে’লারই ছিলেন ১৬ জন। মৌলভীবাজারের ছিলেন ২ জন। অ’পরজন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতা’লে ভর্তি রোগী। মোট ৫৯৩ জনের নমুনা পরীক্ষায় এদের শনাক্ত করা হয়। শতকরা হার ৩ দশমিক শূণ্য ৪। সেদিন হাসপাতা’লে ভর্তি ছিলেন ৮ জন। আর করো’না থেকে সুস্থ হয়েছিলেন মোট ১০ জন।

এ চার দিনে কারও মৃ’ত্যু না হলেও করো’নায় আ’ক্রান্তের সংখ্যা প্রায় প্রতিদিনই বাড়ছে। এ অবস্থায় এখনই সতর্ক হওয়া জরুরী বলে অ’ভিমত স্বাস্থ্য বিশেষজ্ঞদের।

বিশেষ করে মাস্ক ব্যবহার ও বারবার হাতধোয়র প্রতি জো’র দিচ্ছেন তারা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]ail.com

Developed by: