সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ওমিক্রনে উদ্বিগ্ন পররাষ্ট্রমন্ত্রী, বেনাপোল বর্ডার বন্ধের চিন্তা

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, ভা’রতের পশ্চিমবঙ্গে যেভাবে ওমিক্রনের সংক্রমণ বাড়ছে তাতে বেনাপোল বর্ডার বন্ধ করতে হয় কিনা তা নিয়ে ভাবছি। ওমিক্রন বাড়ার কারণে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি।

নতুন বছরে বাংলাদেশের পররাষ্ট্রনীতির চ্যালেঞ্জ বিষয়ে একাধিক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

ওমিক্রনের কারণে ভা’রতের সঙ্গে যোগাযোগ সীমিত করার কোনো পরিকল্পনা আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আম’রা সিদ্ধান্ত নেই নাই। বিভিন্ন তথ্য-উপাত্তে আম’রা উদ্বেগ প্রকাশ করেছি। বিশেষ করে পশ্চিমবঙ্গে করো’নার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ বা বিস্তারে আম’রা খুবই উদ্বিগ্ন। আম’রা আজকেও (সোমবার) আলাপ করছিলাম যে, আমাদের সভা করা দরকার। পশ্চিমবঙ্গে যেভাবে ওমিক্রনের সংক্রমণ বাড়ছে তাতে বেনাপোল বর্ডার বন্ধ করতে হয় কিনা তা নিয়ে ভাবছি। তবে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।
আশা করি পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্য মন্ত্রণালয় ভালো পরাম’র্শ দিতে পারবে।

নিষেধাজ্ঞার বিষয়ে মা’র্কিন পররাষ্ট্রমন্ত্রী এন্থনি জে ব্লিনকেনকে লেখা চিঠির জবাবের অ’পেক্ষায় রয়েছে জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, আম’রা সব দেশের সঙ্গে সুস’ম্পর্ক চাই। কোনো কোনো দেশ আমাদের ওপর (বাংলাদেশ সরকার) অসন্তুষ্ট। আম’রা তার কারণ খুঁজছি, তাদের অসন্তোষ দূর করার চেষ্টা করছি। আম’রা আমাদের বেসিক প্রিন্সিপাল- কারও সঙ্গে শত্রুতা নয়, সকলের সঙ্গে বন্ধুত্ব- এটা মেনেই কাজ করছি। আম’রা সেই নিরপেক্ষ পলিসিটা ধরে রাখতে চাই। আম’রা সবার সঙ্গে আরও বেশি সম্পৃক্ত হতে চাই। এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, কিছু কিছু দেশ কি কারণে অসন্তুষ্ট সেটি আম’রা রেকটিফাই করার চেষ্টা করবো। তারা কোনো মিথ্যা তথ্যের ওপর ক্ষুব্ধ হয়ে থাকলে আম’রা তাদের সত্য তথ্য দিয়ে বুঝাবো। আশা করি তারা আমাদের ঝুঝবেন। কারণ ওইসব দেশের নেতৃত্বের পরিপক্কতা রয়েছে। তারা দায়িত্বশীলও বটে। তাছাড়া আম’রা আমাদের দুর্বলতাগুলোও চিহ্নিত করে তা সংশোধনের চেষ্টা করবো।

নিজ দপ্তরে গণমাধ্যমের সঙ্গে আলোচনায় মন্ত্রী আরও বলেন, মা’র্কিন যু’ক্তরাষ্ট্রে বড়দিন এবং নিউ ইয়ারের ছুটি শেষে সোমবারই প্রথম অফিস খুলেছে। তার চিঠি এরইমধ্যে পৌঁছে গেছে জানিয়ে তিনি বলেন, দেখি কি জবাব আসে। মন্ত্রী মা’র্কিন নিষেধাজ্ঞার বিষয়ে পাবলিকলি যা বলেছেন তাই চিঠিতে লিখেছেন দাবি করে বলেন, আম’রা তাদের জবাবের অ’পেক্ষায় রয়েছি। আশা করি তাদের জবাবে পজিটিভ কিছু আসবে, আম’রা এ নিয়ে আশাবাদী। সাংবাদিকদের সঙ্গে আলাপের ওই সান্ধ্যকালীন আয়োজনে মন্ত্রী বিভিন্ন প্রশ্নের জবাব দেন। বিগত বছরকে বাংলাদেশের বড় অর্জন এবং সাফল্যের বছর উল্লেখ করে তিনি বলেন, আম’রা সেটি ধরে রাখতে চেষ্টা করবো। বিদেশে বাংলাদেশের মিশনগুলোতে সেবা এবং অন্যান্য কার্যক্রমে ইতিবাচক অনেক পরিবর্তন এসেছে জানিয়ে তিনি বলেন, তবে মিশনগুলোতে দু’র্নীতির প্রশ্নে শেখ হাসিনা সরকার জিরো টলারেন্স নীতি নিয়েছেন আমি বলবো- পররাষ্ট্র মন্ত্রণালয়ের কোনো কর্মক’র্তার বি’রুদ্ধে যদি দু’র্নীতির প্রমাণ হয় আম’রা তাদের স্ট্রেইট বের করো দেবো। এখানে দু’র্নীতিবাজদের কোনো স্থান হবে না। ওমিক্রনের কারণে বেনাপোল স্থলবন্দর বন্ধের প্রস্তাব বিবেচনা করছেন বলেও জানান মন্ত্রী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: