সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

দীর্ঘদিন বিদেশে ছিলাম, প্রবাসীদের কষ্ট বুঝি: পররাষ্ট্রমন্ত্রী

আমি দীর্ঘদিন বিদেশে ছিলাম। প্রবাসীদের দুঃখ-ক’ষ্ট বুঝি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এমন ব্যবস্থা করেছেন ঘরে বসে মোবাইলের মাধ্যমে পাসপোর্টের যাবতীয় কার্যক্রম শেষ করতে পারবেন। এনআইডি সুবিধাও পাবেন প্রবাসীরা।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) মালদ্বীপের বাংলাদেশ দূতাবাসে প্রবাসীদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন- স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইম’রান আহম’দ।

তিনি বলেন, নির্বাচন কমিশনে কয়েক দফা বৈঠক করেছি। প্রবাসীদের ন্যাশনাল আইডি কার্ড (এনআইডি) দেওয়ার বিষয়ে কার্যক্রম চলছে। প্রবাসে বসে এসব সুযোগ-সুবিধা ভোগ করবেন।

তিনি আরও বলেন, মালদ্বীপের প্রেসিডেন্ট, সংসদের স্পিকারসহ অনেকেই বাংলাদেশিদের প্রশংসা করেছেন। তারা চাচ্ছেন এখানে যারা অ’বৈধ আছেন সবাই রেজিস্ট্রেশন করে বৈধ হওয়ার সুযোগটি যেন কাজে লাগায়। আপনারা দ্রুত নিয়মিত হয়ে যান।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেন, প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে আম’রা মালদ্বীপ এসেছি। আমি প্রথমে স্ম’রণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। মালদ্বীপের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে আমাদের চুক্তি হয়েছে। আপনারা প্রবাসে কাজ করে দেশে টাকা পাঠান বলে বাংলাদেশের উন্নয়ন হচ্ছে। আপনারা সবাই দেশের সম্মান রক্ষা করবেন।

এসময় শ্রমিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইম’রান আহম’দ। প্রবাসী শ্রমিকের মৃ’ত্যু হলে ম’রদেহ সরকারি খরচ দেশে নেওয়ার বিষয়ে তিনি বলেন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড সদস্যদের ম’রদেহ সরকার বহন করে। আপনার দ্রুত সদস্য হয়ে যান। সদস্য হলে অবশ্যই সরকারি খরচে প্রবাসীর ম’রদেহ দেশে আসবে।

আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বাংলাদেশের যেকোনো একটি ব্যাংকের শাখা মালদ্বীপে চালু করার জন্য চেষ্টা চলছে। অনিয়মিত প্রবাসী কর্মীদের বৈধ হওয়ার সুযোগ দিয়েছে দেশটির সরকার। আপনারা যারা অনিয়মিত আছেন দয়াকরে সবাই নিয়মিত হয়ে যান।

রাষ্ট্রদূত মোহাম্ম’দ নাজমুল হাসানের সভাপতিত্বে মতবিনিময় সভায় পেশাজীবি ও ব্যবসায়ীদের মধ্যে উপস্থিত ছিলেন সিআইপি মোহাম্ম’দ সোহেল রানা, মালদ্বীপে শীর্ষ ব্যবসায়ীদের একজন বাংলাদেশি আহমেদ মুক্তাদী, মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি আলহাজ দুলাল মাদবরসহ আরও অনেকে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: