সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

২৪ ও ২৫ ডিসেম্বর সিলেটে বিএনপির বিক্ষোভ

হবিগঞ্জে পু’লিশের সঙ্গে বিএনপির নেতা–কর্মীদের সং’ঘর্ষের ঘটনার প্রতিবাদে আগামী ২৪ ডিসেম্বর সিলেটের সকল উপজে’লায় ও পরদিন ২৫ ডিসেম্বর সিলেট বিভাগের সকল জে’লায় বি’ক্ষোভ সমাবেশ করবে বিএনপি।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় গুলশানে বিএনপির চেয়ারপারসন রাজনেতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইস’লাম আলমগীর।

তিনি বলেন, ‘সরকার পরিক’ল্পিতভাবে গণতান্ত্রিক পরিসরকে একেবারেই সংকুচিত করে ফেলেছে। কর্মসূচিগুলো একেবারেই শান্তিপূর্ণ কর্মসূচি। এখন পর্যন্ত কোনো কর্মসূচিতে শান্তি ব্যাহত হয়নি, অন্তত বিএনপির দিক থেকে হয়নি। অথচ তারা পরিক’ল্পিতভাবে বাধা দিয়ে গণতন্ত্রকে সম্পূর্ণভাবে সংকুচিত করে ফেলেছে।’

তিনি বলেন, ‘লক্ষ করে দেখবেন, হবিগঞ্জে যে গু’লিবর্ষণ হয়েছে এর মূল কারণ ছিল হবিগঞ্জ বিএনপির শক্তিশালী জায়গা। সেখানকার নেতারা বরাবরই প্রমাণ করেছেন সেখানে শক্তিশালী সংগঠন আছে।

এই জায়গাটিতে তারা আ’ঘাত করেছেন। আম’রা একটা কথা স্পষ্ট করে বলতে চাই, এভাবে দমন-পীড়ন করে, হ’ত্যা করে, গু’ম করে, কখনোই জনগণের ন্যায়সঙ্গত দাবি, তাদের অধিকারের দাবি—গণতান্ত্রিক সমাজ ও রাষ্ট্রের জন্য।

পাশাপাশি সবচেয়ে বড় যে দাবি খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে তার চিকিৎসার দাবিতে আম’রা আ’ন্দোলন করছি তা দমন করা যাবে না। প্রতিটি কর্মসূচিতে জনগণের সতঃষ্ফুর্ত অংশগ্রহণ প্রমাণ করে এই দেশের মানুষ সরকারের প্রতি অনাস্থা জ্ঞাপন করছে।’

‘আম’রা অবিলম্বে পু’লিশ সুপার (এসপি) মুরাদ আলী, ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা নাজমুল হাসান, ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা মাসুক আলীর অ’পসারণ দাবি করছি। একইসঙ্গে নিরপেক্ষ ত’দন্তের মাধ্যমে তাদের বিচারের আওতায় আনার দাবি করছি।

এই ভ’য়াবহ-নারকী’য় নি’র্যা’তন এবং গু’লিবর্ষণের প্রতিবাদে আগামী ২৪ ডিসেম্বর সিলেট বিভাগের উপজে’লাগুলো প্রতিবাদ ও বি’ক্ষোভ সমাবেশ এবং ২৫ ডিসেম্বর সিলেট বিভাগের জে’লা পর্যায়ে প্রতিবাদ ও বি’ক্ষোভ সমাবেশ হবে’, বলেন ফখরুল।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইস’লাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: