সর্বশেষ আপডেট : ১৩ ঘন্টা আগে
রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

দুই যুগের সাফল্য: সিআইপি হলেন ইতালির নজরুল ইসলাম

ইতালি প্রতিনিধি: ইতালি প্রবেশের দু’বছরের মধ্যেই ব্যবসা শুরু করেন বাংলাদেশের কুমিল্লার দাউদকান্দির ছেলে নজরুল ইসলাম। ১৯৯৭ সালে রাজধানী রোমে গ্রোসারি শপ এর মাধ্যমে ব্যবসা শুরু তার। সেই থেকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি উদ্যমী যুবক নজরুল ইসলামকে।

ইতালিতে তিনি কৃষি জমি ভাড়া নিয়ে গড়ে তোলেন বিশাল কৃষি খামার। পরে অবশ্য তিনি ওই জমি কিনে নেন। এখানে বাংলাদেশি সব ধরনের শাকসবজি ফলান তিনি। ইতালীতে বাংলাদেশিদের চাহিদা মিটিয়ে ইংল্যান্ড শহর প্রায় সবগুলো দেশে রপ্তানি করেন এসকল দেশীয় সবজি।

ধীরে ধীরে ব্যবসার গন্ডি বাড়াতে থাকেন তিনি। ট্রাভেল, আবাসিক হোটেল ব্যবসা ছাড়াও পাইকারি ব্যবসায় মনোযোগী হন। বাংলাদেশের গজারিয়ায় নজরুল ইসলাম গড়ে তোলেন ইসলাম ব্রাদার্স নামে এগ্রো ফার্ম। সেখানে উৎপাদিত পণ্য বাংলাদেশের বাজার ছাড়াও বিদেশে রপ্তানি করেন তিনি।

স্ত্রীর নুরুন্নাহার বেগম এবং দুই ছেলে এক মেয়ে নিয়ে সংসার করেছেন নজরুল ইসলাম। ইতালি থেকে একমাত্র সিআইপি মনোনীত নজরুল ইসলাম তার আগামী পরিকল্পনার কথা জানিয়ে এ প্রতিনিধিকে বলেন, আমি ইতালিসহ ইউরোপের বিভিন্ন দেশে ব্যবসার সম্প্রসারণ ঘটাতে চাই এবং তাতে বাংলাদেশীদের কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছে চাই।

যাতে করে তারা দেশের উন্নয়নে আরো বেশি রেমিটেন্স পাঠাতে পারেন।ঢাকায় আয়োজিত এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন এর হাত থেকে সিআরপির ক্রেস্ট গ্রহণ করেন তিনি। এই সময় বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদও উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: