সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পর্যটকদের পদভারে মুখরিত প্রকৃতি কন্যা সিলেট

পর্যট’কদের পদভা’রে মুখরিত হয়ে উঠেছে ‘প্রকৃতি কন্যা’ সিলেট। হোটেল মোটেলগুলো অনেকটা টুইটুম্বুর। বিজয় দিবসের ছুটিতে প্রকৃতির নির্মল ছোঁয়া পেতে বিপুল সংখ্যক পর্যট’ক এখন সিলেটে অবস্থান করছেন। এছাড়া আগে থেকে রুম বুকিং না দেওয়ায় বিপাকে পড়েছেন অনেক পর্যট’ক।

বছরের যে কোন মৌসুমে একটু খানি অবসর পেলেই দেশের নানা প্রান্ত থেকে সিলেটে ছুটে আসেন প্রকৃতি প্রে’মীরা। স্বচ্ছ নীল জলরাশি, দিগন্ত বিস্তীর্ণ হাওরের শান্ত জল, হিজল করচের সারি, পাল তোলা নৌকা, পাহাড়ে মেঘের লুকোচু’রি, পাখির কলতান, ভিন্ন ভাষার ক্ষুদ্র নৃগোষ্ঠীর বৈচিত্রময় সংস্কৃতি উপভোগ করে নিজেদের প্রা’ণের তৃপ্তি মেটান পর্যট’করা।

করো’না পরিস্থিতি উন্নতির পর এবারের বিজয় দিবসের ছুটিতেও পরিবার পরিজন নিয়ে বেড়ানোর জন্য পর্যট’কদের পছন্দের তালিকার ওপরেই রয়েছে সিলেটের নাম। পর্যট’কদের আগমন উপলক্ষে নতুন করে সাজানো হয় হোটেল মোটেলগুলো। এখন এসব হোটেলের কর্মীরা ব্যস্ত সময় পার করছেন।

হোটেল মালিকদের দাবি অন্যবারের তুলনায় এ বছর পর্যট’ক বেশি আসছেন সিলেটে।

সিলেটের হযরত শাহ’জালাল (রহ)-এর মাজার, শাহপরান (রহ.)-এর মাজার, জাফলং, পাংতুমাই ঝর্ণা, সংগ্রামপুঞ্জি ঝর্ণা, রাতারগুল সোয়াম ফরেস্ট, কুলুম ছড়া, মালনীছড়া চা বাগান, খাদিম জাতীয় উদ্যান, ডিবির হাওর, উৎমাছড়া ঝর্ণা, লো’ভাছড়া, লালাখাল, বিছানাকান্দিও ভোলাগঞ্জ সাদা পাথরসহ সুনমাগঞ্জ ও মৌলভীবাবাজারের বিভিন্ন পর্যটন কেন্দ্রে বেড়াতে যাচ্ছেন সিলেটে আগত দর্শনার্থীরা।

বিশেষ করে হযরত শাহ’জালাল (রহ.) ও শাহপরান (রহ.) এর মাজারে ভক্তদের ভিড় বেড়েছে কয়েকগুণ।

ঢাকা থেকে আগত কাস্টমস অফিসার রবিউল ইস’লাম জানান, পরিবারের ১৩ সদস্য নিয়ে সিলেটে বেড়াতে এসেছেন। বহু ক’ষ্টে হোটেল ম্যানেজ করেছেন। বুধবার (১৪ ডিসেম্বর) রাতে নগরীর বেশকটি হোটেলে তারা ছুটে বেড়িয়েছেন। তবে রুম খালি পাননি। সর্বশেষ রাত ১০টায় একটি হোটেল ম্যানেজারের সহায়তায় মীরবক্সটুলার একটি হোটেলে থাকার ব্যবস্থা হয়েছে।

সিলেট ট্যুরিজম ক্লাবের সভাপতি হু’মায়ুন কবির লিটন জানান, সিলেট শহরের অনেক আবাসিক হোটেলে রুম খালি নেই। কিছু পর্যট’ক আগে রুম বুকিং না দেওয়ায় চরম ভোগান্তিতে পড়েন। রাতে নগরীর তালতলায়র একটি হোটেলে রুম না পেয়ে অনেককে হতাশ হয়ে চলে যেতে দেখা যায়।

করো’না পরিস্থিতির কারণে ব্যবসা মন্দা গেলেও যত দিন যাচ্ছে সিলেটের আবাসিক হোটেলগুলোর গুরুত্ব বাড়ছে বলে জানান লিটন।

শাহ’জালাল (রহ.) এর মাজার গেটের হোটেল স্টার প্যাসিফিকের ব্যবস্থাপনা পরিচালক ফা’লাহ উদ্দিন আলী আহম’দ জানান, বেশিরভাগ পর্যট’করা সিলেটে আসার আগেই রুম বুক করে রেখেছেন। এর জন্য সরাসরি যারা হোটেলে উঠতে চান তাদের রুম দেওয়া যাচ্ছেনা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: