সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পূর্ব লন্ডনে রাসায়নিক দুর্ঘ’টনায় বাংলাদেশি কি’শোরীর মৃ’ত্যুতে কম্যুনিটিতে শোকের ছায়া

পূর্ব লন্ডনের নিজ বাড়িতে রাসায়নিক দুর্ঘ’টনায় নি’হত হয়েছে ১১ বছরের এক কি’শোরী। মৃ’ত্যুর কারণ এখনও পুরোপুরি নিশ্চিত না করলেও ভবনটিতে বিপুল পরিমাণে কী’টপতঙ্গ নিয়ন্ত্রণের রাসায়নিক ব্যবহারের আলামত পাওয়া গেছে বলে জানায় ব্রিটিশ সংবাদ মাধ্যমগুলো

ফাতিহা সাবরিন নামের এই কি’শোরীকে ১১ ডিসেম্বর বিকেলে টাওয়ার হ্যামলেটসের সাটন স্ট্রিটের নিদা হাউসে তার ভাই এবং মায়ের সাথে তার বাড়িতে অ’জ্ঞান অবস্থায় পাওয়া যায়। তাদেরকে দ্রুত হাসপাতা’লে নেওয়া হলেও ফাতিহা অ্যাম্বুলেন্সেই মৃ’ত্যুবরণ করে।

এদিকে ফাতিহার মৃ’ত্যুতে আত্মীয়স্বজন, বন্ধু, প্রতিবেশি, সহপাঠিদের মধ্যে নেমে এসেছে শোকের ছায়া।

স্থানীয় লেবার এমপি আপসানা বেগম টুইটারে এই ঘটনা স’ম্পর্কে লিখেছেন, দুঃখজনক এই ঘটনায় একটি মে’য়ের জীবন কেড়ে নিল। ভবনটিতে রাসায়নিক পাওয়া গেছে।

ফাতিহার এমন করুণ ও আকস্মিক মৃ’ত্যুতে শোকাহত তার সহপাঠীরা। তারা মানসিক সুস্থতা নিশ্চিত করতে ও শোক কাটিয়ে উঠতে স্কুল থেকে নির্ধারিত কাউন্সিলিংয়ে অংশ নিচ্ছে ।

ফাতিহার বর্ণনা দিতে গিয়ে পারিবারিক বন্ধু সাব্বির আহমাদ বলেন, সে খুব প্রতিভাবান মেয়ে ছিল। আট-নয় দিন আগে সে আমা’র বাড়িতে ছিল এবং তার ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করছিল, আমাকে বলেছিল সে ডাক্তার হতে চায়, এবং জীবনের খুব ভালো কিছু করতে চায়। এছাড়া সাবরিন একজন চ’মৎকার লেখকও; লেখার দক্ষতার জন্য পুরস্কারও পেয়েছে সে।’

সাব্বির আহমাদ ঘটনার বর্ণনা দিতে গিয়ে জানান, ওইদিন ফ্ল্যাটের অন্য বাসিন্দারা একটি অদ্ভুত গন্ধ পাচ্ছিলেন। এরপর তার স্ত্রী’ ফ্ল্যাটে এসে পরিবারটিকে নির্জীব অবস্থায় দেখেন এবং অ্যাম্বুলেন্স কল করেন।

এদিকে ভবনের অন্য বাসিন্দারাও অ’সুস্থ বোধ করছেন জানা গেলে ফায়ার ব্রিগেড ওই ব্লকের সব মানুষকে আপাতত নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে গেছে।

জানা যায়, লন্ডন ফায়ার ব্রিগেড ভবনটিতে অনুসন্ধান চালিয়েছে এবং উল্লেখযোগ্য পরিমাণে রাসায়নি পেয়েছে। লন্ডন মেট্রো পু’লিশ বলছে, ধারণা করা হচ্ছে কী’টপতঙ্গ নিয়ন্ত্রণের জন্য এই রাসায়নিক ব্যবহার করা হয়েছে।

এক মুখপাত্র জানান, এসব রাসায়নিক নিরাপদে সরানো হবে এবং এগুলো কী’ভাবে ভবনে আসলো তা জানতে ত’দন্ত করা হবে। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ভবনটির অ’পর বাসিন্দাদের সরিয়ে নেওয়া হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: