সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
সোমবার, ৮ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৪ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

শাবিতে ৪ জানুয়ারি থেকে ভর্তি কার্যক্রম শুরু

আগামী ৪ জানুয়ারি থেকে শাহ’জালাল বিজ্ঞান ও প্রযু’ক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম শুরু হবে। তবে এবারের ভর্তির ক্ষেত্রে এসএসসি ও এইচএসসির জিপিএ নাম্বার যোগ করা হবে না।

এদিকে প্রাথমিক আবেদনের তালিকা থেকে মেধা তালিকাও প্রকাশ করা হয়েছে। রোববার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মুশতাক আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, ২১ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত এ-১, এ-২ এবং বি এই তিন ইউনিটে মোট ১ হাজার ৫৮৭টি আসনের বিপরীতে ৩০ হাজার ২৩৭ জন শিক্ষার্থী আবেদন করেছেন। সে হিসেবে প্রতি আসনের জন্য ল’ড়বেন ১৯ জন শিক্ষার্থী।

এদিকে ৩০ হাজার ২৩৭টি আবেদনের মধ্যে ‘এ-১’ ইউনিটে ১৪ হাজার ২৬৫ জন, ‘এ-২’ ইউনিটে ৫৩৬ জন এবং ‘বি’ ইউনিটে ১৫ হাজার ৪৩৬ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

অধ্যাপক ড. মুশতাক আহমেদ বলেন, আম’রা গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফলের ওপর ভিত্তি করে শিক্ষার্থীদের আবেদনের ভিত্তিতে তালিকা তৈরি করেছি। প্রাথমিক আবেদনের তালিকা থেকে মেধা তালিকা প্রকাশ করা হয়েছে।

মেধা তালিকার ভিত্তিতে আগামী ৪ জানুয়ারি থেকে শিক্ষার্থীদেরকে ভর্তির জন্য ডা’কা হবে। এবার ভর্তির ক্ষেত্রে শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসির নাম্বার যোগ করা হবে না।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: