সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

জেলায় জেলায় মুরাদের নামে মামলার আবেদন

সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ হা’রানো ডা. মুরাদ হাসানের বি’রুদ্ধে ঢাকা ও রাজশাহীর পর এবার ডিজিটাল নিরাপত্তা আইনে মা’মলার আবেদন করা হয়েছে চট্টগ্রাম, সিলেট ও খুলনায়। আ’সামি করা হয়েছে ইউটিউবার মহিউদ্দিন হেলাল নাহিদকেও।

বিএনপির ভা’রপ্রাপ্ত চেয়ারম্যান ও যু’ক্তরাজ্যে পলাতক সাজা’প্রাপ্ত আ’সামি তারেক রহমানের মে’য়ে জাই’মা রহমান স’ম্পর্কে ফেসবুক লাইভে কু’রুচিপূর্ণ, অশ্লীল বক্তব্যের অ’ভিযোগ তোলা হয়েছে এসব আবেদনে।

চট্টগ্রামে বিভাগীয় সাইবার ক্রা’ইম ট্রাইব্যুনালের বিচারক এস কে এম তোফায়েল হাসানের আ’দালতে রোববার দুপুরে আবেদন করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম চট্টগ্রাম ইউনিটের সভাপতি এ এস এম বদরুল আনোয়ার।

আইনজীবী এনামুল হক বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে জিয়া পরিবারকে নিয়ে অশ্লীল ও কু’রুচিপূর্ণ মন্তব্য এবং জাই’মা রহমানসহ নারী সমাজকে নিয়ে মানহানিকর ও অ’পমানজনক মন্তব্যের অ’ভিযোগে মা’মলার আবেদন করা হয়েছে। মা’মলার শুনানি হয়েছে, আ’দালত এটি আদেশের জন্য রেখেছে।

সিলেটের সাইবার ট্রাইব্যুনালে দুপুরে মুরাদ ও নাহিদের বি’রুদ্ধে মা’মলার আবেদন করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিলেটের সাংগঠনিক সম্পাদক তানভীর আক্তার খান। বিচারক আবুল কাশেম আবেদনটি গ্রহণ করে আগামি ১৫ ডিসেম্বর শুনানির তারিখ নির্ধারণ করেছেন।

জে’লা আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপি নেতা এ টি এম ফয়েজ উদ্দিন বলেন, আ’দালত মা’মলার এজাহার গ্রহণ করে ১৫ ডিসেম্বর আদেশের তারিখ নির্ধারণ করেছেন। মা’মলায় মুরাদ ছাড়াও নাহিদ রেইনসকে অ’ভিযু’ক্ত করা হয়েছে।

নাহিদ রেইনস হলো মহিউদ্দিন হেলাল নাহিদের সামাজিক যোগাযোগ মাধ্যমের আইডি।

ফয়েজ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯, ৩১ ও ৩৫ ধারায় মা’মলার আবেদন হয়েছে। আম’রা আশা করছি, আ’দালত মা’মলা’টি আমলে নিয়ে আ’সামিদের বি’রুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করবে।

তিনি বলেন, এই মুরাদ হাসান বিভিন্ন বিষয় নিয়ে বিভিন্নভাবে কু’রুচিপূর্ণ বক্তব্য রেখেছেন। ইতোমধ্যে তিনি সংবিধানে বিসমিল্লাহ থাকবে না, রাষ্ট্রধ’র্ম ইস’লাম থাকবে না এ রকম ন্যক্করজনক বক্তব্য রেখেছেন। সর্বোপরি জিয়াউর রহমানের পরিবার, আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানকে নিয়ে অনেক কু’রুচিপূর্ণ বক্তব্য রেখেছেন।

‘সবশেষ তারেক রহমানের কন্যা, যিনি ব্যারিস্টারি পড়ছেন লন্ডনে। তিনি বাংলাদেশের কোনো রাজনীতিতে সম্পৃক্ত নন। দুঃখজনক হলেও সত্য, আজকে জাই’মা স’ম্পর্কে যে ভাষায় বক্তব্য রেখেছেন, সেটা প্রকাশ করতে আম’রা নিজেরাই লজ্জিত হচ্ছি। আম’রা মনে করি, তাকে গ্রে’প্তার করে অবিলম্বে আইনের আওতায় আনা উচিত।’

সদ্য সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ও ইউটিউবার নাহিদের বি’রুদ্ধে খুলনা সাইবার ট্রাইব্যুনালে মা’মলা করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম খুলনা সাধারণ সম্পাদক মোল্লা গো’লাম মওলা।

এই ফোরামের কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য আনিসুর রহমান খান বলেন, শনিবার আম’রা খুলনা সদর থা’নায় মা’মলা করতে গিয়েছিলাম। থা’না থেকে আমাদের জানানো হয় এ মা’মলা গ্রহণের এখতিয়ার তাদের নেই। সেখান থেকে আ’দালতে যাওয়ার পরাম’র্শ দেয়া হয়। আ’দালত মা’মলার আবেদন গ্রহণ করেছেন। মঙ্গলবার শুনানির দিন ধার্য করেছে।

এর আগে রোববার সকালে মুরাদ ও নাহিদের বি’রুদ্ধে মা’মলার আবেদন হয়েছে ঢাকা ও রাজশাহীতে। একাধিকবার ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানানোর পর এবার সেই আইনেই মা’মলার আবেদন করেছে বিএনপি।

ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আ’দালতে ডিজিটাল নিরাপত্তা আইনে মা’মলার আবেদন করেন ঢাকা বারের সাবেক সাধারণ সম্পাদক ওম’র ফারুক ফারুকী’।

বিচারক ছুটিতে থাকায় আগামীকাল সোমবার শুনানির তারিখ রাখা হয়েছে।

রাজশাহীতে সাইবার ট্রাইবুন্যালে মা’মলার আবেদন হয় রোববার বেলা সাড়ে ১১টায়। বগুড়া আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও জে’লা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইস’লাম এই আবেদন করেন।

রাজশাহীর সাইবার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা জানান, আ’দালতের বিচারক জিয়াউর রহমান মা’মলার বিষয়ে পরে আদেশ জানাবেন।

বিভিন্ন ট’কশো ও অনুষ্ঠানে নানা বিষয়ে বিতর্কিত মন্তব্য ও ঢাকাই সিনেমা’র এক নায়িকার সঙ্গে অডিও ফাঁ’সের ঘটনায় ডা. মুরাদকে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তিনি পদত্যাগ করেন। একইসঙ্গে জামালপুর আওয়ামী লীগের পদ হারান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: