সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সৌদিতে এবার বক্সিং টুর্নামেন্টে অংশ নিচ্ছেন নারীরা

সৌদি আরবে প্রথমবারের মতো নারীদের বক্সিং টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নিতে ফাইট ক্লাব নামের একটি জিমে প্রশিক্ষণ নিচ্ছেন বেশ কয়েকজন নারী বক্সার। বার্তা সংস্থা রয়টার্স ও ডয়েচে ভেলে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

ফ্লাইট ক্লাব নামে ওই জিমটির অবস্থান রাজধানী রিয়াদে ৷ নারীদের জন্য বক্সিং টুর্নামেন্ট আয়োজনে ভীষণ খুশি ক্লাবটির মালিক বান্দার আলেসাওয়ি৷ তার এই জিম থেকেই সাতজন অংশ নিচ্ছেন বক্সিং টুর্নামেন্টে।

অবশ্য সৌদি মে’য়েরা আগেও বক্সিং করতেন। সারাহ আলশাহরানি নামের এক বক্সার জানান, তিনি চার বছর ধরে বক্সিং করেন। জিমের সুযোগ না থাকায় আগে প্রস্তুতি নিতে পাঞ্চিং ব্যাগের কাজ চালাতেন বালির বস্তা দিয়ে।

ফাইট ক্লাবটি চালু হওয়ার পর অনেক সৌদি নারীই সেখানে বক্সিং শিখতে ও প্রশিক্ষণ নিতে যায়। সেখানে বিদেশি কোচ, রিং, সরঞ্জামসহ প্রতিযোগিতামূলক ম্যাচে ল’ড়াই করার জন্য প্রয়োজনী প্রায় সব সুবিধাই আছে।
দেশটিতে সৌদি বক্সিং ফেডারেশনে নিবন্ধিত অর্ধশত নারী বক্সার আছেন। সারাহ আলশাহরানি বলেন, সৌদি মে’য়েরা যে শক্তিমত্তায় কম যান না সেটিই প্রমাণ করে দেখাতে চান তারা।

এ বছরই প্রথমবারের মতো নারীদের জন্য জাতীয় পর্যায়ের বক্সিং চ্যাম্পিয়নশিপের আয়োজন করেছে সৌদি আরবের বক্সিং ফেডারেশন।

সৌদি বক্সার ডোনা মোহাম্ম’দ আল-ঘাম’দি ২০১৮ সালে আন্তর্জাতিক বক্সিং চ্যাম্পিয়নশিপ জয় করেন৷ তার পুনরাবৃত্তি ঘটানোর স্বপ্ন এখন এই বক্সারদের।

তবে শুধু বক্সিং নয়, সৌদি মে’য়েরা চলতি বছর প্রথমবারের মতো জাতীয় ফুটবল টুর্নামেন্টেও অংশ নিয়েছে। রিয়াদ, জেদ্দা ও দাম্মাম শহরে গত মাসে ১৬টি দল এই প্রতিযোগিতায় অংশ নেয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: