সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ভারতে ২৬ জনের ওমিক্রন শনাক্ত

ভা’রতে করো’নার নতুন ধরন ওমিক্রন শনাক্তের সংখ্যা ২৬ জনে দাঁড়িয়েছে। তবে কোনো রোগীরই এখন পর্যন্ত মা’রাত্মক কোনো লক্ষণ দেখা যায়নি। শুক্রবার (১০ ডিসেম্বর) দেশটির সরকার এ তথ্য জানিয়েছে। খবর এনডিটিভির।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব লাভ আগরওয়াল এক বিবৃতিতে বলেন, এখন পর্যন্ত ২৬ জনের ওমিক্রন শনাক্ত হয়েছে। তবে সব আ’ক্রান্তদেরই হালকা লক্ষণ রয়েছে।

তিনি বলেন, ভা’রতে ডিসেম্বরের ১ তারিখ থেকে ৯৩ জন বিদেশ ফেরত যাত্রীর করো’না শনাক্ত হয়। তাদের মধ্যে ৮৩ জন ওমিক্রনের মা’রাত্মক ঝুঁ’কিতে থাকা দেশগুলো থেকে এসেছে। বাকিরা এসেছেন অন্যান্য দেশ থেকে। এখন পর্যন্ত ৫৯টি দেশে ওমিক্রন শনাক্ত হয়েছে।

এনআইটিআই স্বাস্থ্য অয়োগের সদস্য ডা. ডা. ভি কে পল বলেন, সরকার মাস্ক পরা ও সুরক্ষা নিয়মগুলো ব্যাপারে সতর্কতা জারি করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থাও মাস্ক পরার বিষয়ে সতর্ক করেছে। আম’রা ঝুঁ’কিপূর্ণ অবস্থায় আছি। এমন পরিস্থিতিতে দুই ডোজ টিকা নেওয়া ও মাস্ক পরা গুরুত্বপূর্ণ বলেও জানান তিনি।

দেশটিতে প্রথম ওমিক্রন শনাক্ত হয় কর্ণাট’কে। সে সময় আ’ক্রান্তদের সংখ্যা ছিল দুই। তৃতীয় ব্যক্তি ছিলেন গুজরাটের ও চতুর্থ ব্যক্তি মহারাষ্ট্রের। এরপর ধারাবাহিকভাবে ওমিক্রনে আ’ক্রান্তের সংখ্যা বাড়তে থাকে।

গত ২৫ নভেম্বর দক্ষিণ আফ্রিকায় প্রথমবারের মতো করো’নার নতুন ধরন শনাক্ত হয়। এরপর আফ্রিকান দেশগুলোর ওপর একের পর এক ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করে ইউরোপ, যু’ক্তরাজ্য, যু’ক্তরাষ্ট্রসহ অসংখ্য দেশ।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, করো’নার নতুন এই ধরনে সংক্রমণ বেড়ে যাওয়ার আশ’ঙ্কা রয়েছে। ওমিক্রনে এমন কিছু মিউটেশন বা রূপান্তর ঘটেছে, যার ফলে এর বি’রুদ্ধে প্রচলিত টিকাগুলো কার্যকর না-ও হতে পারে। তবে বিধিনিষেধের বিষয়ে পরিস্থিতি বিবেচনায় পদক্ষেপ নিতে দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছে জাতিসংঘের স্বাস্থ্য সংস্থাটি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: