সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মধ্যপ্রাচ্যের ফ্লাইট টিকিটের দাম ১ মাসে বেড়েছে দ্বিগুণ

মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ফ্লাইটের ভাড়া গত মাস থেকে দ্বিগুণ হয়েছে। যে কারণে বেশ কঠিন হয়ে পড়েছে অভিবাসী শ্রমিকদের কর্মক্ষেত্রে ফিরে যাওয়া।

নভেম্বরে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের টিকেটের দাম ছিল ৪০ থেকে ৪৫ হাজার টাকার মধ্যে। অল্প সময়ের ব্যবধানে দাম বেড়ে এখন হয়েছে ৭০ থেকে ৯০ হাজার টাকা পর্যন্ত।

যেখানে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে যেতে ২৩ ঘণ্টার ভ্রমণে এয়ারলাইনসগুলো জনপ্রতি ভাড়া নেয় গড়ে ৬৫ হাজার টাকা সেখানে মাত্র ৬ ঘণ্টা দূরত্বের রিয়াদে যেতে কেন টিকেটের দাম নেয়া হচ্ছে ৭০ থেকে ৯০ হাজার টাকা?

কেন এবং কী কারণে অল্প সময়ের ব্যবধানে ভাড়া দ্বিগুণ হয়েছে?  ভাড়া নিয়ন্ত্রণে কি ব্যর্থ হচ্ছে বাংলাদেশ?

বিমানের টিকিটের দুষ্প্রাপ্যতা এবং টিকিটের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির অভিযোগ জানিয়ে বিমানের ভাড়া কমিয়ে তা প্রবাসী কর্মীদের ক্রয়-ক্ষমতার মধ্যে রাখার দাবি জানিয়েছে বায়রার সম্মিলিত সমন্বয় পরিষদ।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পরিষদ থেকে এ দাবি করা হয়।

সম্মিলিত সমন্বয় পরিষদ থেকে জানানো হয়, বর্তমানে জনশক্তি রফতানি কার্যক্রম পরিচালনা করতে গিয়ে বিদেশগামী কর্মী ও সংশ্লিষ্ট রিক্রুটিং এজেন্সিগুলো যেসব প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছে, তারমধ্যে বিমান টিকিটের দুষ্প্রাপ্যতা এবং টিকেটের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অন্যতম।

সংগঠনটি থেকে জানানো হয়, আগে যে বিমান টিকিটের মূল্য ছিল ৪০ থেকে ৫০ হাজার টাকা সেই টিকিট এখন ৭৫-৯০ হাজার টাকাতেও পাওয়া যাচ্ছে না। বিশেষ করে মধ্যপ্রাচ্যের রুটগুলোতে ভাড়া বেড়েছে অস্বাভাবিক ভাবে।
অতীতেও সুযোগ বুঝে অনেকবার এমন ন্যাক্কারজনক ঘটনার পুনরাবৃত্তি ঘটানো হয়েছে। বিষয়টি সমাধানের লক্ষ্যে তখন থেকেই আমরা নানাভাবে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের চেষ্টা চালিয়ে আসলেও, যথাযথ কর্তৃপক্ষ বিষয়টির কার্যকরী পদক্ষেপ গ্রহণ না করায় বিমান টিকিট নিয়ে বারবার এই অস্বাভাবিক পরিস্থিতির উদ্ভব হচ্ছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: