সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

২০ বছর পর গ্রুপপর্ব থেকেই বার্সেলোনার বিদায়

উয়েফা চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে জায়গা করে নিতে বুধবার দিবাগত রাতে বায়ার্নের বিপক্ষে জিততে হতো বার্সেলোনাকে। কিন্তু সেটা তারা করতে পারেনি। দর্শকবিহীন বায়ার্নের মাঠে তারা হেরে গেছে ৩-০ গোলে।

অন্যদিকে বেনফিকা তাদের শেষ ম্যাচে ২-০ গোলে হারিয়ে ডায়নামো কিয়েভকে। তাতে বার্সেলোনাকে পেছনে ফেলে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে বেনফিকা।

৬ ম্যাচের ৬টিই জিতে পূর্ণ ১৮ পয়েন্ট সংগ্রহ করে ‘ই’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন। আর ৮ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ রানার্স-আপ হয়েছে বেনফিকা। ৭ পয়েন্ট সংগ্রহ করে বিদায় নিয়েছে বার্সেলোনা। তাও ২০ বছর পর। সবশেষ ২০০০-২০০১ মৌসুমে তারা শেষ ষোলোতে উঠতে ব্যর্থ হয়েছিল। এরপর টানা ২০ বছর তারা প্রত্যেক মৌসুমেই গ্রুপপর্বের বাঁধা পেরিয়েছিল। এবার আর হলো না তাদের।

অবশ্য ২০০৩-০৪ মৌসুমে তারা চ্যাম্পিয়নস লিগে অংশই নেয়নি। সেবার কাতালানদের হয়ে লা লিগায় অভিষেক হয়েছিল লিওনেল মেসির। আর ২০০৪-০৫ মৌসুমে চ্যাম্পিয়নস লিগে অভিষেক হয়েছিল আর্জেন্টাইন সুপারস্টারের।

অবশ্য আলিয়াঞ্জ অ্যারেনায় রাতে প্রথমার্ধেই বার্সেলোনাকে ম্যাচ থেকে ছিটকে দেয় বাভারিয়ানরা। ৩৪ মিনিটে থমাস মুলার ও ৪৩ মিনিটে লিরয় সানের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় জার্মানির চ্যাম্পিয়নরা। বিরতির পর ৬৩ মিনিটে বায়ার্নের জামাল মুসিয়ালা গোল করে ব্যবধান করেন ৩-০। এই ব্যবধান বাকি সময়ে আর ঘোচাতে পারেনি স্প্যানিশ ক্লাবটি। শেষ পর্যন্ত ৩-০ গোলে হেরে ২০ বছর পর চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্ব থেকে বিদায় নেয় তারা।

প্রথম দেখায় বার্সাকে ৮-২ গোলে হারিয়েছিল মুলার-সানেরা। ফিরতি লেগে হারালো ৩-০ গোলে। সবশেষ ৬ দেখায় বার্সার জালে তারা ২১ গোল দিয়েছে! আর এবারের আসরে ৬ ম্যাচে মাঠে নেমে কাতালানরা গোল করেছে মাত্র ২টি!

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: