সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

হেলিকপ্টার দুর্ঘটনা: ভারতের প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াত নিহত

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ভারতের চিফ অফ ডিফেন্স স্টাফ বা প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াত নিহত হয়েছে। তার স্ত্রীসহ আরও ১২ আরোহীও প্রাণ হারিয়েছেন বলে কর্তৃপক্ষের বরাতে নিশ্চিত করেছে এনডিটিভি।

ভারতীয় বিমান বাহিনীর এক টুইটে বলা হয়, ‘জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী মধুলিকা রাওয়াত এবং হেলিকপ্টারের আরও ১১ আরোহী দুর্ভাগ্যজনক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন।’

হেলিকপ্টারের ১৪ আরোহীর মধ্যে কেবল একজন জীবিত আছেন, তবে তার অবস্থাও আশঙ্কাজনক।

ভারতীয় সংবাদমাধ্যম এএনআই বুধবার বিকেলে এক টুইটে জানায়, তামিলনাডুতে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। নিহত ১৩ জনের আলাদাভাবে পরিচয় নিশ্চিতে ডিএনএ টেস্টের প্রয়োজন।

ভারতের বিমান বাহিনীর এক টুইটবার্তায় জানানো হয়, চিফ অফ ডিফেন্স স্টাফকে বহনকারী হেলিকপ্টারটি বুধবার দিল্লি থেকে তামিলনাড়ুর সুলুরে যাচ্ছিল।

এমআই-১৭ভি৫ মডেলের হেলিকপ্টারটি রাশিয়ার তৈরি। দুর্ঘটনার কারণ জানতে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।

সেনা সূত্রে জানা যায়, হেলিকপ্টারে ৯ যাত্রী ও ৫ ক্রু ছিলেন। হেলিকপ্টারটি বুধবার দুপুরেই সুলুর সেনাঘাঁটি থেকে ওয়েলিংটন সেনাঘাঁটিতে যাচ্ছিল।

হেলিকপ্টারের ৯ যাত্রীর একটি তালিকা প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম। তারা হলেন বিপিন রাওয়াত, তার স্ত্রী মাধুলিকা রাওয়াত, ব্রিগেডিয়ার এলএস লিড্ডের, লেফটেন্যান্ট কর্নেল হারজিন্দার সিং, নায়েক গুরসেবক সিং, নায়েক জিতেন্দ্র কুমার, ল্যান্সনায়েক বিবেক কুমার, ল্যান্সনায়েক বি সাই তেজা, হাবিলদার সাত পাল।

ভিডিও ফুটেজে দেখা যায়, পাহাড়ের ঢালে হেলিকপ্টারের ধ্বংসাবশেষ ছড়িয়ে-ছিটিয়ে আছে। ধোঁয়া ও আগুনের মধ্যে উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন উদ্ধারকর্মীরা।

২০১৯ সালের জানুয়ারিতে ভারতের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ হিসেবে দায়িত্ব নেন ৬৩ বছর বয়সী জেনারেল বিপিন রাওয়াত। ভারত সরকারের সেনা সম্পর্কিত নতুন বিভাগের প্রধান হিসেবেও নিয়োগ দেয়া হয় তাকে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: